scorecardresearch
 

Multibagger Adani Stock: ১ লক্ষের বিনিয়োগ এখন ২৬ লক্ষ, আদানির এই শেয়ারে ৫ বছরেই বাম্পার কামাই

Share Market Tips: মাত্র পাঁচ বছরে কয়েক গুণ কমিয়ে দিয়েছে এই স্টক। মালামাল বিনিয়োগকারীরা। ১ লক্ষ টাকার বিনিয়োগ বেড়ে হয়ে গিয়েছে ২৬ লক্ষ টাকা।

Advertisement
আদানি এন্টারপ্রাইজে বিরাট রিটার্ন। আদানি এন্টারপ্রাইজে বিরাট রিটার্ন।
হাইলাইটস
  • আদানি এন্টারপ্রাইজ মাত্র ৫ বছরে বিনিয়োগকারীদের বিরাট রিটার্ন দিয়েছে।
  • ১ লক্ষ টাকা বেড়ে হয়েছে ২৬ লক্ষ।

গত কয়েক মাস ধরে শেয়ারবাজারে টালমাটাল পরিস্থিতি। এমন অনেক শেয়ার রয়েছে যেগুলি বিনিয়োগকারীদের ডুবিয়ে ছেড়েছে। আবার এমন শেয়ারও আছে যাতে টাকা খাটিয়ে বাম্পার রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের লগ্নি বহুগুণ বাড়িয়ে দিয়েছে। আদানি গ্রুপের এমনই একটি শেয়ার বিনিয়োগকারীদের মালামাল করে দিয়েছে। গত ৫ বছরে এই স্টকটি প্রায় ১০০ টাকা থেকে ২৬০০ টাকারও বেশি হয়ে গিয়েছে।

আদানি এন্টারপ্রাইজ মাত্র ৫ বছরে বিনিয়োগকারীদের বিরাট রিটার্ন দিয়েছে। এই শেয়ারের দামের ওঠা-পড়ার দিকে তাকালেই তা স্পষ্ট হবে। ২০১৭ সালের ১১ অগাস্ট ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ সূচক (এনএসই-তে) NSE-তে এই স্টকের দাম ছিল ১১৩.৭০ টাকা। আর সেই শেয়ারের দামই গত ২৯ জুলাই NSE-তে দাঁড়িয়েছে ২,৫৬৫.৯০ টাকায়।

মাত্র পাঁচ বছরে কয়েক গুণ কমিয়ে দিয়েছে এই স্টক। Adani Enterprises Ltd-এর সর্বকালীন এবং ৫২ সপ্তাহের সর্বোচ্চ দাম ২৬২২ টাকা। এই স্টকটির ৫২ সপ্তাহের সর্বনিম্ন দাম ১৩৬১.৫৫ টাকা। এটাও লক্ষণীয় যে মাত্র ১ বছরের মধ্যে এই স্টক দ্বিগুণ হয়েছে। আর ৫ বছরের কথা ছেড়েই দেওয়া শ্রেয়। যাঁরা বিনিয়োগ করেছেন তাঁরা এখন মালামাল। 

১ থেকে ২৬ লক্ষ

যদি কোনও বিনিয়োগকারী ২০১৭ সালের অগাস্টে ১১০ টাকায় আদানি এন্টারপ্রাইজের এক হাজার শেয়ার কিনে থাকেন, তাঁরা বিনিয়োগমূল্য হবে ১.১ লক্ষ টাকা। সেই ১০০০ শেয়ারের প্রতিটির দাম ২৬০০ টাকার কাছাকাছি। অর্থাৎ পাঁচ বছরে ১ লক্ষই বেড়ে হয়ে গিয়েছে ২৬ লক্ষ টাকা। 

আরও পড়ুন- দুই ব্যাঙ্কের উপর RBI-র বিধিনিষেধ, ইচ্ছামতো টাকা তুলতে পারবেন না

 

Advertisement