scorecardresearch
 

Bank FD Interest Rate : ব্যাঙ্কের FD-তে সুদের হার বেড়ে ৮ শতাংশ, বড় খবর

ব্যাঙ্কের এফডি (Fixed Deposit) নিয়ে বড় খবর। প্রায় ৮ শতাংশ সুদ মিলছে। একাধিক ব্যাঙ্ক এই অফার দিচ্ছে। খুব স্বল্প দিনের মেয়াদে টাকা রেখে এই চড়া হারে সুদ পাবেন গ্রাহকরা।

Advertisement
Bank FD Interest Rate Bank FD Interest Rate
হাইলাইটস
  • ব্যাঙ্কের এফডি (Fixed Deposit) নিয়ে বড় খবর
  • প্রায় ৮ শতাংশ সুদ মিলছে

ব্যাঙ্কের এফডি (Fixed Deposit) নিয়ে বড় খবর। প্রায় ৮ শতাংশ সুদ মিলছে। একাধিক ব্যাঙ্ক এই অফার দিচ্ছে। খুব স্বল্প দিনের মেয়াদে টাকা রেখে এই চড়া হারে সুদ পাবেন গ্রাহকরা। কোনও কোনও ব্যাঙ্ক ৭.৯০ শতাংশ আবার কোনও কোনও ব্যাঙ্ক ৭.৮০ শতাংশ সুদ দিচ্ছে। এমনিতে সুদের হার ৭ শতাংশ বা তার আশপাশে ঘোরাফেরা করে। 

কোন ব্যাঙ্ক কত শতাংশ সুদ দিচ্ছে দেখে নেওয়া যাক। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank Of India Interest Rate On Fixed Deposit) একটা স্কিম এনেছে। যার নাম Star Dhan Vriddhi Fixed Deposit। এই স্কিমে প্রবীণ নাগরিকদের সুদ দেওয়া হচ্ছে ৭.৯০ শতাংশ। ৩৩৩ দিনের এই স্কিম রয়েছে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই তথ্য দিয়েছে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে এই সংক্রান্ত তথ্য় রয়েছে। ব্য়াঙ্কের ওয়েবসাইট বা শাখায় গিয়ে এই অ্যাকাউন্ট খোলা যেতে পারে। 

আইডিবিআই ব্য়াঙ্কের উৎসব এফডি-র স্কিম রয়েছে ৩০০, ৩৭৫, ৪৪৪ ও ৭০০ দিনের মেয়াদের। সেই সব মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। ৩০০ দিনের এই স্কিমে সাধারণ নাগরিকরা পাবেন ৭.০৫ শতাংশ সুদ সেখানে প্রবীণদের সুদের হার ৭.৫৫ শতাংশ। সেখানে ৩৭৫ দিনের স্কিমে প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৬৫ শতাংশ হারে সুদ। সাধারণ নাগরিকরা ৭.১৫ শতাংশ। ৪৪৪ দিনের মেয়াদে  সাধারণ মানুষ পাবেন ৭.৩৫ শতাংশ সুদ, প্রবীণরা পাবেন ৭.৮৫ শতাংশ। ৭০০ দিনের মেয়াদের ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা ৭.৭০ হারে সুদ পাবেন। 

আরও পড়ুন

ইন্ডিয়ান ব্যাঙ্কের স্পেশাল এফডি-তে বিনিয়োগের মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। ৩০০ দিনের মেয়াদে এই ব্যাঙ্ক এফডি-তে সুদ দিচ্ছে ৭.৮০ শতাংশ। সাধারণ নাগরিকরা পাবেন ৭.৫৫ শতাংশ। ৪০০ দিনের মেয়াদের এফডি-তে এই ব্যাঙ্ক সুদ দিচ্ছে ৭.৭৫ শতাংশ থেকে ৮ শতাংশ। সেখানে সাধারণ নাগরিকরা পেয়েছেন ৭.২৫ শতাংশ। 

Advertisement

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অমৃত কলস- স্কিমেও বিনিয়োগ করা যাবে ৩০ সেপ্টেম্বরের মধ্যে। ব্যাঙ্কের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুসারে, সিনিয়র সিটিজেনদের ৭.৬০ শতাংশ সুদ দেওয়া হবে। 

পঞ্জাব সিদ্ধ ব্যাঙ্কেরও স্পেশাল স্কিম রয়েছে। ২২২ দিনের এই স্কিমে ৬.৩০ শতাংশ  সুদ মেলে। আবার ৩৩৩ দিনের স্কিমে ৭.১৫ শতাংশ সুদ দেওয়া হয়। ৪৪৪ দিনের স্কিমে ৭.২৫ শতাংশ সুদ দেওয়া হয়। এই সব স্কিমে বিনিয়োগ করতে হবে ৩০ সেপ্টেম্বরের মধ্যে।  

 

Advertisement