scorecardresearch
 

Best Multibagger Stock: ১৩ হাজার টাকা লগ্নি করেই হয়ে গেলেন কোটিপতি

Best Multibagger Stock: ১৩ হাজার টাকা লগ্নি করেই হয়ে গেলেন কোটিপতি। শ্রী সিমেন্টের একটা শেয়ার ২১ বছরে চড়ে বসেছে মুনাফার পাহাড়ে।

Advertisement
এই শেয়ারে টাকা লাগিয়ে কামাই হল ৮০০ গুণ এই শেয়ারে টাকা লাগিয়ে কামাই হল ৮০০ গুণ
হাইলাইটস
  • মাত্র ১৩ হাজার টাকা লগ্নি করে কোটিপতি
  • , কোথায় বিনিয়োগ করেছিলেন জানুন
  • ইস্টবেঙ্গলের স্পনসর শ্রী সিমেন্ট

কিছু কোম্পানির শেয়ার মার্কেটে নিজের ফিজিক্যাল বিজনেস রিপিট করে দেয়। এখন এই কোম্পানিগুলি দেখে নিন। ঘরের দেওয়াল মজবুত বানানোর কাজ সিমেন্ট করে। অন্যদিকে শেয়ার মার্কেটে নিজের ইনভেস্টরদের সিমেন্টের শুধু নয় বরং পাষানের মত শক্ত রিটার্ন দিচ্ছে এই সিমেন্ট কোম্পানি। আমরা কথা বলছি শ্রী সিমেন্ট(Sree Cement) এর। যা কিছু বছর আগে মাত্র ১৩ হাজার টাকা যারা লাগিয়েছিল, ইনভেস্ট করে এই সময় কোটিপতি হয়ে গিয়েছে।

অলটাইম হাই থেকে রয়েছে এখনও নীচে

এক সময় ছিল যখন এই কোম্পানির স্টক শুধু মাত্র ৩০ টাকার কাছাকাছি ছিল। এখন স্টকের দাম ২৪০০০ টাকা হয়ে গিয়েছে। অর্থাৎ ৮১ হাজার শতাংশ হারে নিজেদের গতি বজায় রেখেছে। যদিও এখনও পর্যন্ত নিজেদের লাইফটাইম হাইটের ঠিক নীচে রয়েছে। স্টকের লাইফটাইম হাই ছিল ৫২ উইকো এ ৩২ হাজার ৪৮ টাকা। সেখানে ৫২ উইকে সবচেয়ে লো ছিল ২১ হাজার ৬৫০ টাকা।

৩০ টাকা থেকে শুরু হয় মার্কেট 

যখন কোম্পানির শেয়ার মার্কেটে পা রাখে, তখন শুরুর দিনে ১৮ জুলাই ২০০১ এ শ্রী সিমেন্টের স্টক এর ভ্যালু ৩০ টাকা ৩০ পয়সা ছিল। যখন ২১ বছর সফরের পরে অর্থাৎ ৪ এপ্রিল ২০২২ এনএসিতে স্টক ২৪ হাজার ৬৪৫.৪৫ টাকা স্তরে পৌঁছে যায়। এই হিসেবে ক্যালকুলেট করলে প্রায় ৮১২০০ শতাংশ রিটার্ন এসেছে।

মুনাফা বেড়েছে ৮০০ গুণ বেশি

যাঁরা শুরুর দিকে এই স্টকে লগ্নি করেছিলেন, তাঁরা আজকে ধনী হয়ে গিয়েছেন। কোম্পানি নিজেদের যেভাবে রিটার্ন দিয়েছে ইনভেস্টরস সম্পত্তি প্রায় ৮০০ গুণ বেড়ে গিয়েছে। অর্থাৎ যদি কোনও ব্যক্তি এই স্টকে ১ লক্ষ টাকা লাগিয়ে রেখে থাকেন, তাহলে তিনি আজকের দিন ৮ কোটি টাকার মালিক হয়ে গিয়েছেন। শুধু এটাই নয় প্রায় ২১ বছর আগে যদি টাকা লাগিয়ে থাকেন, তাহলে আজ তিনি কোটিপতি হয়ে গিয়েছেন। কারণ এরপর ভ্যালু এক কোটি টাকা থেকে বেশি হয়ে গিয়েছে।

Advertisement

(Disclaimer: শেয়ারবাজারে পয়সা লাগানো এবং লগ্নি করার বিষয়টি ঝুঁকির। স্টক মার্কেটে লগ্নি করার আগে ভালো করে খোঁজ খবর নিয়ে এবং বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে এগনো উচিত)

 

Advertisement