scorecardresearch
 

DA- Mamata Banerjee : রাজ্যের ডিএ-র বড় UPDATE, অভিযোগ দায়ের খোদ মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে

রাজ্যের ডিএ মামলা চলছে সুপ্রিম কোর্টে। চলছে অবস্থান-ধরনা। তারইমধ্যে বড় আপডেট। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল থানায়। অভিযোগটি দায়ের করেছে ডিএ মামলার অন্যতম মামলাকারী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গর্ভনমেন্ট এমপ্লয়িজ।

Advertisement
ছবি সৌজন্য : ফেসবুক ছবি সৌজন্য : ফেসবুক
হাইলাইটস
  • রাজ্যের ডিএ (Dearness Allowance) মামলা চলছে সুপ্রিম কোর্টে
  • খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল থানায়

রাজ্যের ডিএ (Dearness Allowance) মামলা চলছে সুপ্রিম কোর্টে। চলছে অবস্থান-ধরনা। তারইমধ্যে বড় আপডেট। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হল থানায়। অভিযোগটি দায়ের করেছে ডিএ মামলার অন্যতম মামলাকারী সংগঠন কনফেডারেশন অফ স্টেট গর্ভনমেন্ট এমপ্লয়িজ। তাঁদের তরফে স্পষ্ট জানানো হয়েছে, থানা যদি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নেয় সেক্ষেত্রে তাঁরা কোর্টে যাবেন। 

কনফেডারেশন অফ স্টেট গর্ভনমেন্ট এমপ্লয়িজ এই অভিযোগটি জানিয়েছে, হেয়ার স্ট্রিট থানায় এই অভিযোগ জানানো হয়েছে। গত ২৯ মার্চ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ধরনা মঞ্চ থেকে রাজ্যের প্রায় ৭ লক্ষ সরকারি কর্মচারীদের বিরুদ্ধে অবমাননাকর এবং অপমানজনক মন্তব্য করেন। তিনি বলেন, এই কর্মচারীরা চোর এবং ডাকাত। তার প্রতিবাদেই হেয়ার স্ট্রিট থানা ও কলকাতা পুলিশ কমিশনারের অফিসে গত ১লা এপ্রিল ও ৩রা এপ্রিল, ২০২৩ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দায়ের করা হয়। 

আরও পড়ুন : '...ক্ষুদিরামও খিল্লি যোগ্য', 'প্যান্টি'-র লেখিকা সঙ্গীতার পোস্টে বিতর্ক

কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজের মলয় মুখোপাধ্যায় জানান, 'মুখ্যমন্ত্রীর তরফ থেকে যে সব মন্তব্য এসেছে তা কোনওভাবেই কাম্য নয়। উনি সরকারি কর্মীদের চোর-ডাকাত বলেছেন। তার প্রতিবাদেই অভিযোদ দায়ের হয়েছে। আমরা আশা করব সংশ্লিষ্ট থানা ব্যবস্থা গ্রহণ করবে। আর যদি ব্যবস্থা না নেয়, সেক্ষেত্রে কোর্টের দ্বারস্থ হতে হবে আমাদের।' 

প্রসঙ্গত, সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  'প্রতিদিন আপনারা এখানে গিয়ে এই চাই, ওখানে গিয়ে ওই চাই। চোর-ডাকাতগুলো। যে চোর-ডাকাতগুলোর লিস্ট....(কথা শেষ করার আগেই শশী পাঁজার থেকে তালিকা চেয়ে নেন)। এমনিতে চিরকুটে চাকরি পেয়েছিল। সব গিয়ে বসে আছে ওখানে, ডিএ-এর ওখানে। তাঁদের কাছে আমায় জ্ঞান শুনতে হবে। জ্ঞানদাতারা, চোরেরা, ডাকাতরা, ডাকাত সর্দাররা।’ 

আরও পড়ুন : মিছিলে লাঠি-তরোয়ালে নিষেধাজ্ঞা, আরও কী কী মানতে হবে? কড়া নির্দেশিকা পুলিশের

Advertisement

উল্লেখ্য মুখ্যমন্ত্রীর ওই মন্তব্যের প্রতিবাদে কাল বৃহস্পতিবার রাজ্যে কর্মবিরতির ডাক দিয়েছেন সরকারি কর্মীরা। সংগ্রামী যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাজ্যের সমস্ত সরকারি দফতরে উপস্থিত থাকবেন সরকারি কর্মীরা। তবে তাঁরা কাজ করবেন না। এর আগে পেন ডাউন কর্মসূচি যেভাবে পালন করা হয়েছিল, সেভাবেই কর্মসূচি পালিত হবে। অর্থাৎ সরকারি কর্মীরা অফিস যাবেন, হাজিরার খাতায় সই করবেন কিন্তু কোনও কাজ করবেন না। 

এই প্রসঙ্গে সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ জানান, 'বৃহস্পতিবার পেন ডাউন কর্মসূচি পালিত হবে রাজ্যজুড়ে। রাজ্য সরকারকে আমরা আলোচনার প্রস্তাব দিয়েছিলাম। তারা কর্ণপাত করেনি। সরকারি কর্মীরা এবার তাদের ধৈর্যের বাঁধ ভাঙছে। বৃহস্পতিবারের কর্মসূচি পালনের পরও রাজ্য সরকার যদি আমাদের দাবিগুলিতে কর্ণপাত না করে তাহলে বৃহত্তর আন্দোলন হবে।' শুধু তাই নয়। ভবিষ্যতে দিনের পর দিন বনধ ডাকা হবে বলেও জানান তিনি।

 

Advertisement