scorecardresearch
 

Da West bengal-Supreme court: ডিএ মামলার বড় আপডেট, ২১ মার্চ শুনানি সুপ্রিম কোর্টে; সেদিনই মামলার নিস্পত্তি ?

রাজ্যের ডিএ মামলার বড় আপডেট। ২১ মার্চ মঙ্গলবার মামলার শুনানি। সেদিনই মামলার চূড়ান্ত শুনানি হতে পারে বলে খবর। সেদিন এই মামলা শুনবেন মাননীয় বিচারপতি দীনেশ মাহেশ্বরী।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • রাজ্যের ডিএ মামলার বড় আপডেট
  • শুনানির দিন চূড়ান্ত

রাজ্যের ডিএ মামলার বড় আপডেট। ২১ মার্চ মঙ্গলবার মামলার শুনানি। সেদিনই মামলার চূড়ান্ত শুনানি হতে পারে বলে খবর। অর্থাৎ সেদিনই লাখ লাখ সরকারি কর্মীর ভাগ্য নির্ধারিত হবে। পঞ্চম বেতন কমিশনের আওতায় বকেয়া মহার্ঘ ভাতা রাজ্যের সরকারি কর্মীরা পাবেন না সেই মামলা সুপ্রিম কোর্ট গ্রহণ করবে তা নির্ধারিত হতে পারে সেই দিন। 

এই মামলাটির শুনানির কথা ছিল ১৫ মার্চ। তবে সেই মামলার শুনানি পিছিয়ে যায় সুপ্রিম কোর্টের একটি নির্দেশিকার কারণে। সুপ্রিম কোর্টের সেই সার্কুলারে উল্লেখ করা হয়, বুধ ও বৃহস্পতিবার অর্থাৎ ১৫ ও ১৬ মার্চ শুধুমাত্র রেগুলার মামলার শুনানি হবে। বাকি পেন্ডিং মামলার শুনানি কবে হবে তা জানিয়ে দেওয়া হবে। 

জানা গেছে, এই সার্কুলার জারি হওয়ার পর মামলাকারী সংগঠন কনফেডারেশন স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ইউনিয়ন ও সরকারি কর্মচারী পরিষদের তরফে সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি যাতে তারিখ যাতে ১৫ তারিখে হয় সেজন্য মেনশন করা হয়। তার তারিখ ছিল আজ। আর তারপরই ২১ মার্চ এই শুনানি হবে বলে জানিয়েছে মহামান্য সুপ্রিম কোর্ট। 

আরও পড়ুন : 'যদি পেনশন বন্ধ করে দিই...' 'হুঁশিয়ারি' ফিরহাদের

সেদিন এই মামলা শুনবেন মাননীয় বিচারপতি দীনেশ মাহেশ্বরী। তবে তাঁর সঙ্গে আর কোনও মাননীয় বিচারপতি এই মামলা শুনবেন তা এখনও সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়নি। 

এর আগে মহামান্য সুপ্রিম কোর্ট ১৬ জানুয়ারি ২০২৩-এ নির্দেশ দেয়, ১৫ মার্চ মামলার চূড়ান্ত শুনানি হবে। অর্থাৎ সেদিনই রাজ্য সরকারের দায়ের করা এসএলপি (Special Leave Petition)খারিজ হবে না গৃহীত হবে তা জানিয়ে দেওয়া হবে। 

এই বিষয়ে কনফেডারেশন অফ স্টেট গভর্নমেন্ট এমপ্লিয়জের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্য়ায় জানান, ২১ মার্চের দিকে তাকিয়ে লাখ লাখ সরকারি কর্মী। এর আগেই সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল মামলার নিষ্পত্তি হবে। সেই নির্দেশ অনুযায়ী ২১ মার্চ চূড়ান্ত রায় মহামান্য সুপ্রিম কোর্ট দেবে বলে আমাদের ধারণা। 

Advertisement

সরকারি কর্মচারী পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন, '১৫ মার্চ মামলার নিষ্পত্তি হলেই ভালো হত। তবে মহামান্য সুপ্রিম কোর্টের নির্দেশ শীরোধার্য। ২১ তারিখ শুনানি আছে। সেদিনই মামলার নিষ্পত্তি হবে এবং সরকারি কর্মীরা সুখবর পাবেন বলে আমি আশাবাদী।' 

এই নিয়ে ইউনিটি ফোরামের তরফে দেবপ্রসাদ হালদার বলেন, '২১ তারিখ মামলার নিষ্পত্তি হওয়ার কথা। তবে সেদিনই হবে কি না বলতে পারছি না। তবে আমরা আশাবাদী।'

 

Advertisement