scorecardresearch
 

DA West Bengal Supreme Court : ডিএ নিয়ে বনধের মধ্যেই বড় আপডেট, সুপ্রিম কোর্টে শুনানি নিয়ে ফের অনিশ্চয়তা

ডিএ (Dearness Allowance West Bengal) মামলার সুপ্রিম কোর্টে (Supreme Court DA Case) শুনানি নিয়ে বড় আপডেট। বকেয়া ডিএ নিয়ে যে শুনানি ১৫ মার্চ সুপ্রিম কোর্টে হওয়ার কথা তা পিছিয়ে যেতে পারে। খবর সুপ্রিম কোর্ট সূত্রে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • ১৫ মার্চ সুপ্রিম কোর্টে হওয়ার কথা তা পিছিয়ে যেতে পারে
  • ডিএ নিয়ে বড় আপডেট

DA West Bengal  :  ডিএ (Dearness Allowance West Bengal) মামলার সুপ্রিম কোর্টে (Supreme Court DA Case) শুনানি নিয়ে বড় আপডেট। পঞ্চম বেতন কমিশনের বকেয়া ডিএ নিয়ে যে শুনানি ১৫ মার্চ সুপ্রিম কোর্টে হওয়ার কথা তা পিছিয়ে যেতে পারে। খবর সুপ্রিম কোর্ট সূত্রে। 

১৫ মার্চের এই শুনানি হওয়ার কথা ছিল। মহামান্য সুপ্রিম কোর্ট ১৬ জানুয়ারি, ২০২৩-এর শুনানিতে নির্দেশ দেয়, ১৫ মার্চ মামলার চূড়ান্ত শুনানি হবে। মামলাকারী সংগঠন ও সরকারি কর্মীদের একাংশ দাবি করেছিলেন, এই শুনানিতে সরকারি কর্মীদের পক্ষে রায় দেবে মহামান্য সুপ্রিম কোর্ট। মহামান্য বিচারপতিরা রাজ্যের দায়ের করা এসএলপি (Special Leave Petition) খারিজ করে দেবেন। 

তবে সেই শুনানি নিয়েই এখন অনিশ্চয়তা। কারণ সুপ্রিম কোর্টের একটি সার্কুলার। সেই সার্কুলারে উল্লেখ, বুধ ও বৃহস্পতিবার অর্থাৎ ১৫ ও ১৬ মার্চ শুধুমাত্র রেগুলার মামলার শুনানি হবে। বাকি পেন্ডিং মামলার শুনানি কবে হবে তা জানিয়ে দেওয়া হবে। 

আরও পড়ুন : 'আমাকে বাঁচান', কাঁদছেন ভুবন, নিজের বাড়িও ছাড়তে হয়েছে কাঁচা বাদাম গায়ককে

আরও পড়ুন : DA Hike West Bengal-Mamata Banerjee : ৩ শতাংশ ডিএ ঘোষণা ...

যদিও ডিএ-র মামলাকারী সংগঠন কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ইউনিউন ও সরকারি কর্মচারি পরিষদের তরফে জানানো হয়েছে, ১৩ মার্চ মামলাটি মহামান্য সুপ্রিম কোর্টের কাছে মেনশন করা হয়েছে। সেদিনই জানা যাবে কবে হবে চূড়ান্ত শুনানি। 

এই বিষয়ে কনফেডারেশন অব স্টেট গভর্নমেন্ট এমপ্লয়িজ ইউনিউনের সাধারণ সম্পাদক মলয় মুখোপাধ্যায়, জানান সুপ্রিম কোর্টে তাঁদের অ্যাডভোকেট অন রেকর্ড রউফ রহিম ১৩ তারিখ তারিখ মেনশন করেছেন। সেদিনই আবেদন জানাবেন ১৫ তারিখই যাতে মামলার চূড়ান্ত শুনানি হয়। তবে সেদিন যদি না হয় তাহলে ১৭ মার্চ বা ২০ মার্চ মামলার শুনানির তারিখ ধার্য করার আবেদন করা হবে। সরকারি কর্মীরা চান, এই মামলার নিষ্পত্তি হোক। তাই তাঁরাও চাইবেন দ্রুত যাতে নিষ্পত্তি হয়। 

Advertisement

এই নিয়ে আর এক মামলাকারী সংগঠন সরকারি কর্মচারি পরিষদের সভাপতি দেবাশিস শীল বলেন, 'মামলাটি বছরের পর বছর ধরে চলছে। সরকারি কর্মীরা প্রতীক্ষা করে আছেন ১৫ তারিখ শুনানির দিকে। আমরা কোনও অবস্থাতেই চাইব না, ১৫ তারিখ পিছিয়ে যাক। সেদিনই যাতে শুনানি হয় সেই বিষয়ে ১৩ তারিখে সুপ্রিম কোর্টে আবেদন জানাবেন আমাদের অ্যাডভোকেট অন রেকর্ড উদ্যাম মুখোপাধ্যায়।' 

প্রসঙ্গত, এর আগেই শুনানিতে মাননীয় বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি হৃষিকেশ রায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ১৫ মার্চ ডিএ মামলার চূড়ান্ত রায় দেওয়া হবে।  

 

Advertisement