scorecardresearch
 

Diwali 2023 Muhurat Trading: শেয়ারে বিনিয়োগ করার প্ল্যান? দীপাবলিতে ১ ঘন্টা খোলে মার্কেট, দারুণ সময়

Diwali 2023 Muhurat Trading: দীপাবলির শুভ দিনে কোনও ব্যবসায়ের সূচনা এক বছরে লাভজনক ব্যবসায় পরিণত হতে পারে।। শেয়ারবাজারে ব্রোকাররাও মুহুর্ত ব্যবসার আগে পূজা করে, যাকে বলা হয় 'চোপড়া পূজা'।

Advertisement
হাইলাইটস
  • সারা দিন বাণিজ্য বন্ধ থাকে সেই সময় শেয়ারবাজারও শুভ সময়ে এক ঘন্টার জন্য খোলা থাকে
  • এই দিনে মুহুর্ত ট্রেড, বিশেষত দালাল এবং ব্যবসায়ীরা প্রচুর উৎসাহ নিয়ে শেয়ার বাজারে লগ্নি করে থাকেন
  • ১৪ নভেম্বর সন্ধ্যা ৬.১৫ থেকে শুরু হবে এবং এক ঘন্টা অবধি চলবে

Diwali 2023 Muhurat Trading: আপনি কি দীর্ঘদিন ধরে শেয়ার বাজারে বিনিয়োগের কথা ভাবছেন, অথচ শুরু করা হয়নি। তাহলে দীপাবলীর শুভদিনে ই করতে পারেন লগ্নির সূচনা। লগ্নি করতে 'মুহূরত ট্রেডিং' দিয়ে তা শুরু করতে পারেন। আসুন বিষয়টি বিস্তারিত জেনে নিই।

মুহূরত ট্রেডিং (Muhurat Trading) কী?

ব্যবসায়ীরা এই দীপাবলিরর দিনটিকে মা লক্ষ্মীর দিন হিসেবে মেনে চলেন এবং ব্যবসাক্ষেত্রেও বিশেষ মনোযোগ দেন। এই দিনটিকে কাজ বন্ধ না করে তাঁদের কাজ উৎসর্গ করে নতুন ব্যবসা শুরু করেন তারা। এটি বিশ্বাস করা হয় যে দীপাবলির শুভ দিনে কোনও ব্যবসায়ের সূচনা এক বছরে লাভজনক ব্যবসায় পরিণত হতে পারে।। শেয়ারবাজারে ব্রোকাররাও মুহুর্ত ব্যবসায়ের আগে পূজা করে, যাকে বলা হয় 'চোপড়া পূজা'।

বিনিয়োগের ভাল সুবিধা

যখন দিওয়ালির কারণে, সারা দিন বাণিজ্য বন্ধ থাকে সেই সময় শেয়ারবাজারও শুভ সময়ে এক ঘন্টার জন্য খোলা থাকে। এই দিনে মুহুরত ট্রেড, বিশেষত দালাল এবং ব্যবসায়ীরা প্রচুর উৎসাহ নিয়ে শেয়ার বাজারে লগ্নি করে থাকেন। এই সময়ে লোকেরা নতুন শেয়ার কিনে বা পুরোনও শেয়ার বিক্রি করে নতুন শেয়ার কেনে। এমন অনেক লোক আছেন যারা এই স্টকগুলি পরের দিওয়ালি অবধি রাখেন এবং পরের বছর দিওয়ালিতে তা বিক্রি করে ভাল আয় করেন।

এ বছর বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ঘন্টা খানেক খুলবে। ১২ নভেম্বর রবিবার সন্ধ্যা ৬.১৫ থেকে সন্ধ্যা ৭.১৫ পর্যন্ত খোলা থাকবে। তার মধ্যে কেনাবেচা চলবে।

শেয়ারবাজারে বিনিয়োগ করলে ভাল আয় হয়?

শেয়ারবাজারে বিনিয়োগ করলে ভাল আয় হয়। নিজের শেয়ার নলেজ না থাকলে ঠিকমতো জেনে এবং বিশেষজ্ঞের পরামর্শ নিয়েই মাঠে নামা উচিত।

ঝুঁকি নিতে প্রস্তুত থাকুন

Advertisement

আপনার মনে রাখতে হবে যে শেয়ার বাজার কোনও জুয়া নয়, তবে তথ্য এবং বোঝার একটি ব্যবসা। তবে এতে একটি ঝুঁকিও রয়েছে এবং আপনি অবিলম্বে কোনও অসুবিধায় পড়তে পারেন। তাই দীর্ঘমেয়াদী বিবেচনায় বিনিয়োগের কথা ভাবুন। দীর্ঘমেয়াদে বিনিয়োগ করে আপনি উপকৃত হতে পারেন।

 

Advertisement