scorecardresearch
 

১৫০০ কোটি বিনিয়োগে আদিত্য বিড়লা ফ্যাশনের অংশীদারিত্ব কিনল ফ্লিপকার্ট

এবিএফআরএল ফ্লিপকার্টের এই অংশীদারিত্বের মূলধনটি তাঁদের ব্যালেন্স শিটকে আরও শক্তিশালী করতে এবং ব্যবসা বৃদ্ধির বেগকে আরও বাড়িইয়ে তোলার জন্য ব্যবহার করার পরিকল্পনা করেছে।

Advertisement
অনলাইন মার্কেট সংস্থা ফ্লিপকার্ট। অনলাইন মার্কেট সংস্থা ফ্লিপকার্ট।
হাইলাইটস
  • রিটেলে বিশাল বিনিয়োগ করল অনলাইন মার্কেট সংস্থা ফ্লিপকার্ট
  • আদিত্য বিড়লা ফ্যাশন এবং রিটেলের ৭.৮ শতাংশ অংশীদারিত্ব কিনে নিল ফ্লিপকার্ট
  • ফ্লিপকার্ট এবিএফআরএল বোর্ডে আমন্ত্রিত হিসাবে পর্যবেক্ষক নিয়োগেরও অধিকারী


এবার রিটেলে বিশাল বিনিয়োগ করল অনলাইন মার্কেট সংস্থা ফ্লিপকার্ট। শুক্রবার আদিত্য বিড়লা ফ্যাশন এবং রিটেলের (এবিএফআরএল) তরফে জানান হয়েছে তাঁরা ফ্লিপকার্ট ইনভেস্টমেন্ট প্রাইভেট লিমিটেডের দেড় হাজার কোটি টাকার বিনিয়োগে অনুমোদন দিয়েছে। ওয়ালমার্টের মালিকাধীন এই সংস্থা  আদিত্য বিড়লা ফ্যাশন এবং রিটেলের ৭.৮ শতাংশ অংশীদারিত্ব কিনে নেয় এদিন।

শুক্রবার বম্বে স্টক এক্সচেঞ্জের (বিএসই) ইক্যুইটি শেয়ারের মূল্য ২০৫ টাকা ধার্য করা হয়েছিল।। যা বিএসইএর বৃহস্পতিবার মার্কেট বন্ধের সময়ে শেয়ার প্রতি ১৫৩.৪০ টাকা থেকে ৩৩.৬৪ শতাংশ বেশি ছিল। শুক্রবারই আদিত্য বিড়লা গ্রুপের তরফে ফ্লিপকার্টের শেয়ার কেনার খবর প্রকাশিত হতেই শেয়ারের দাম একলাফে প্রায় ৬.৮৮ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৬৩.৯৫ টাকা হয়েছে। 

এবিএফআরএল-এর তরফে বলা হয়, " আদিত্য বিড়লার সংস্থা ফ্লিপকার্ট ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের সঙ্গে  একটি বি টু বি ব্যবস্থাকে সামনে রেখে কোম্পানির বিভিন্ন ব্র্যান্ডের বিক্রয় ও বিতরণ সম্পর্কিত একটি বাণিজ্যিক চুক্তি করেছে।" এছাড়াও সংস্থার তরফে আরও জানান হয় যে ফ্লিপকার্ট এবিএফআরএল বোর্ডে আমন্ত্রিত হিসাবে পর্যবেক্ষক নিয়োগেরও অধিকারী।

আদিত্য বিড়লা গ্রুপের সঙ্গে ফ্লিপকার্টের এই যোগে খুশি চেয়ারম্যান কুমার মঙ্গলম বিড়লা। এ প্রসঙ্গে তিনি বলেন, "এই অংশীদারিত্বের ফলে ভারতের প্রবৃদ্ধি সম্ভাবনার এক নতুন পথ খুলে যাচ্ছে। এটি ভারতের পোশাক শিল্পের ভবিষ্যতকে আরও দৃঢ় করে তুলবে। যা পরবর্তী ৫ বছরে ১০০০ কোটি ডলারের ব্যবসাকে ছুঁতে পারবে। ভারতের ফ্যাশনের খুচরো মার্কেট আরও দীর্ঘমেয়াদি বৃদ্ধির দিকে এগোচ্ছে।"
এবিএফআরএল ফ্লিপকার্টের এই অংশীদারিত্বের মূলধনটি তাঁদের ব্যালেন্স শিটকে আরও শক্তিশালী করতে এবং ব্যবসা বৃদ্ধির বেগকে আরও বাড়িইয়ে তোলার জন্য ব্যবহার করার পরিকল্পনা করেছে। আরও নিত্যনৈমিত্তিক পোশাক এবং বিভিন্ন বিভাগে ফ্যাশনকে আরও উচ্চমানের করতে এই অর্থকে কাজে লাগাবে তাঁরা এমনটাই মত সংস্থার।
 

Advertisement

Advertisement