বার্ষিক 'পেট পুজো' সিরিজের আওতায় ২০২২ সালের দুর্গাপুজো ক্যাম্পেন রিলিজ করেছে ফরচুন ফুডস (Fortune Foods)। গত ২৪ সেপ্টেম্বর এই ক্যাম্পেন রিলিজ করেছে ফরচুন ফুডস। খাবারের প্রতি ভালবাসা, উত্সবের আবহে দীর্ঘ দু বছর পর বন্ধু ও পরিবারের সঙ্গে মিলন হচ্ছে, এমন একজন ব্যক্তির চোখ দিয়ে বাঙালির মহোত্সবকে উদযাপন করাই এই ক্যাম্পেনের লক্ষ্য।
সোশ্যাল বিট-এর রূপায়ণ করা এই ক্যাম্পেন চলবে পুজোর শুরু থেকে দশমী পর্যন্ত। এবং এই সিরিজের মাধ্যমে, ফরচুন তার শ্রোতাদের সঙ্গে সম্পর্কের ভিত্তিতে যোগাযোগ করতে চায়। কারণ, বাঙালিরা কীভাবে দুর্গাপুজো উদযাপন করে তার ক্ষুদ্রতম সূক্ষ্মতাগুলি রুচিশীলভাবে প্রদর্শন করে আবেগ জাগিয়ে তুলতে চায় ফরচুন। এটি শুধুমাত্র বাঙালিদের স্বদেশে ফিরে যাওয়ার প্রতি সহানুভূতিই নয়, তাদের ফেরার সময় প্রিয়জনদের সুখের মুহূর্তগুলি ধরারও প্রয়াস।
দুর্গা পুজো এবছর রাষ্ট্রসঙ্ঘের শিরোপা পেয়েছে। UNESCO হেরিটেজ তকমা পাওয়া প্রথম এশীয় উত্সব। এই বছর, যখন বাঙালিরা 'সর্বজনীন' (সব-আলিঙ্গনকারী) দুর্গাপুজোর জন্য অপেক্ষা করছে একেবারে প্রতিটি শ্বাস-প্রশ্বাসের সঙ্গে, ফরচুন ফুডস চেষ্টা করছে বাঙালিদের পুজোর সময় যতটা সূক্ষ্ম মুহূর্ত মনে করিয়ে দেয় এবং নস্টালজিয়া জাগিয়ে তোলে।
'দুই বছরের দীর্ঘ ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠা মানে আমাদের কাছে, ফরচুন 'পেট পুজো' ক্যাম্পেনের কনসেপ্ট 'ঘরে ফেরা'। আমরা এটিকে ঐতিহ্য উদযাপন এবং পুজো উৎসবের সময় প্রচলিত খাদ্য সংস্কৃতিকে জীবন্ত করার একটি সুযোগ হিসেবে দেখেছি। ক্লাসিক খাবার- মুড়িঘণ্ট থেকে সুক্ত, সরষে পাবদা থেকে মাটন কষা এবং আরও অনেক কিছু- বাড়িতে না তৈরি হলে অসম্পূর্ণ। তাই, এই পুজো, ফরচুন এমন এক বন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উদযাপন করে যিনি পুরনো দিনের মতোই উত্সব এবং খাবারকে পুনরুজ্জীবিত করতে চান,' বলছেন পানিসা শাহ, পরিচালক - ক্রিয়েটিভ, সোশ্যাল বিট৷
এই বিজ্ঞাপনটিতে, চরিত্রগুলিকে উত্সব উদযাপন করতে দেখা গিয়েছে। কারণ গল্পটি সেই সমস্ত জিনিসগুলিকে ক্যাপচার করে, যা সাধারণ বাঙালিদের মধ্যেই রয়েছে ওতোপ্রত ভাবে জড়িয়ে৷ এক স্কুটারে একসঙ্গে প্যান্ডেল ঘোরা থেকে শুরু করে ভোগ এবং জিভে জল আনা বাড়িতে রান্না করা খাবারগুলি একসঙ্গে উপভোগ করা পর্যন্ত, ফরচুনের 2022 সালের 'পেট পুজো' ' ক্যাম্পেন বাঙালির খাবার, উষ্ণতা এবং একত্রিত হওয়ার উদযাপন।
খাবারের প্রতি ভালবাসা প্রদর্শনের মাধ্যমে উত্সবের আবহে ফরচুন ফের একটি সুস্বাদু গল্প তৈরি করে ফেলেছে। বাংলার মানুষের হৃদয় ছুঁয়ে যাবে যে গল্প। একাত্ম বোধ করবে বাংলার মানুষ।
'আমরা, একটি ব্র্যান্ড হিসেবে, সর্বদা মানুষের সঙ্গে সম্পর্কিত বিষয়বস্তুর মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করি। যাতে তাঁরা একাত্ম বোধ করতে পারেন। পেট পুজো 2022 ক্যাম্পেনটি বিশেষ ছিল, কারণ এবারের দুর্গাপুজোটি আগের সেই সময়ের মতো হবে,যখন মহামারির বিধিনিষেধ ছিল না। ক্যাম্পেনটি যে বার্তা দিতে চেয়েছে এবং বাকি যা কিছু, সব এতো সুন্দরভাবে একত্রিত হতে দেখে সম্পূর্ণতা অনুভব করছি,' বলছেন সঞ্জয় আডেসারা - হেড মিডিয়া অ্যান্ড ডিজিটাল, আদানি উইলমার লিমিটেড(Adani Wilmar Limited)।