scorecardresearch
 

Invest And Earn In Two Shares: ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না

Invest And Earn In Two Shares: ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করা বুদ্ধিমানের কাজ হবে না। দেখে নিন কবে কীভাবে শেয়ার কিনতে পারবেন? কারণ খুব অল্প সময় মিলবে ওপেনিংয়ে লগ্নির সুযোগ।

Advertisement
ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না
হাইলাইটস
  • ছটপুজোর পরই খুলছে এই দুই IPO
  • মোটা মুনাফা কামানোর সুযোগ
  • হাতে টাকা তৈরি রাখুন

Invest And Earn In Two Shares: প্রত্যেক মাসের শুরুর মতো নভেম্বরের মাসেও একাধিক বদলের সঙ্গে শুরু হচ্ছে। এই শুরুতে বাম্পার কামাই এর একটি সুযোগ রয়েছে। যদি আপনি গত মাসে লঞ্চ হওয়া ইলেকট্রনিক মার্ট ইন্ডিয়া এবং ট্রাকশন টেকনোলজিতে আইপিওতে পয়সা লগ্নি করতে গিয়ে মিস করে থাকেন তাহলে জন্য আপনার সামনে আবারও একটি সুবর্ণ সুযোগ এসেছে। আসলে ফিউশন মাইক্রো ফাইনান্স (Fusion Micro Finance) এবং গ্লোবাল হেলথ লিমিটেড কোম্পানি (Global Health) নিজের আইপিও পেশ করতে চলেছে।

এই দুই কোম্পানি দেবে দারুন কামাই এর সুযোগ

ছটপুজো পর্বের ঠিক পরেই দুই নভেম্বর ফিউশন মাইক্রো ফাইনান্স কোম্পানি খুলবে। যার বাজারের ৬০০ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা রয়েছে। সেখানে অন্যদিকে ডক্টর নরেশ ত্রৈহান এর নেতৃত্বে থাকা মেদান্ত হাসপাতাল এর পরিচালনা করা কোম্পানি গ্লোবাল হেলথ আইপিও ৩ নভেম্বর ওপেন হতে চলেছে। এই আইপিএল এর মাধ্যমে বাজারে ২২০৬ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা করছে তারা।

গ্লোবাল হেলথ আইপিওর প্রাইস ব্যান্ড 

মেদান্ত ব্র্যান্ডের হাসপাতাল পরিচালনা করা গ্লোবাল হেলথ প্রাইভেট লিমিটেড এর আইপিওর জন্য প্রাইজ ব্যান্ড জারি করে দেওয়া হয়েছে। এই প্রাইজ ব্যান্ড ৩১৯ থেকে ৩৩৬ টাকা ঠিক করা হয়েছে। কোম্পানি এই আইপিওতে ২২০৬ কোটি টাকা সংগ্রহ করবে। লগ্নিকারীদের জন্য ৩ নভেম্বর এটি ওপেন হতে চলেছে এবং এর মধ্যে ৭ নভেম্বর পর্যন্ত টাকা লাগানো যাবে। এংকর লগ্নিকারীদের জন্য আইপিও দুই নভেম্বর খুলে যাবে।

৫০০ কোটি টাকা নতুন শেয়ার জারি হবে 

গ্লোবাল হেলথ এর এই আইপিওতে ৫০০ কোটি টাকার নতুন শেয়ার জারি করা হতে চলেছে। এর মধ্যে ৫.০৮ কোটি শেয়ার বিক্রি করা হবে। ওএফএস এর প্রাইভেট ইকুইটি ফর্ম, কার্লাইল গ্রুপ এর সুনীল সচদেওয়া (সুমন সচদেওয়ার সঙ্গে) সংযুক্তভাবে শেয়ার বিক্রি করবেন।

Advertisement


দেশের প্রখ্যাত সার্জেন ডক্টর নরেশ ত্রৈহন ২০০৪ সালে মেদান্ত স্থাপনা করেছিলেন। বেদান্ত ব্রান্ডের কোম্পানি গ্লোবাল হেলথ গুরুগ্রাম, ইন্দোর রাঁচি, লখনও এবং পাটনায় হাসপাতালের একটি চেইন সঞ্চালিত করে। কোম্পানি অক্টোবর ২০২১ এ, সেবির কাছে আইপিওর জন্য পেপার ফাইল করেছিল। জানিয়ে দেওয়া যাক গ্লোবাল হেলথ আইপিও সংগৃহীত টাকা ঋণ শোধ করার জন্য এবং ব্যবসায় কিছুটা লগ্নি করবে।


গ্লোবাল হেলথ ছাড়া ফিউশন মাইক্রো ফাইনান্স কোম্পানি আইপিও ২ নভেম্বর সাবস্ক্রিপশন এর জন্য ওপেন হবে এবং ৪ নভেম্বর পর্যন্ত খোলা থাকবে। কোম্পানি এই আইপিএর জন্য ৩৫০ থেকে ৩৬৮ টাকা প্রাইস ব্যান্ড নির্ধারিত করেছে। এই আইপিও ৬০০ কোটি টাকা শেয়ার জারি করে দেবে। এছাড়া কোম্পানি ১ কোটি ৩৬ লক্ষ ৯৫ হাজার ৪৬৬ শেয়ার বিক্রি করার পরিকল্পনা করেছে। আইপিওতে সংগৃহীত টাকা, কোম্পানি পুঁজি বাড়ানোর কাজে ব্যবহার করবে।

(যে কোনো লগ্নির আগে বিশেষজ্ঞের পরামর্শ নিন)

 

Advertisement