scorecardresearch
 

Gold Price Decrease : ফের কমে গেল সোনার দাম, রুপোর দামেও পতন

ফের সোনার দাম কমে গেল। বুধবার, সোনা ও রূপা (Gold Silver Rate) MCX-এ লাল চিহ্নে লেনদেন হচ্ছে। অর্থাৎ সোনা এবং রুপোর দাম কমেছে।

Advertisement
Gold Price Gold Price
হাইলাইটস
  • ফের সোনার দাম কমে গেল
  • বুধবার, সোনা ও রূপা (Gold Silver Rate) MCX-এ লাল চিহ্নে লেনদেন হচ্ছে
  • অর্থাৎ সোনা এবং রুপোর দাম কমেছে।

ফের সোনার দাম কমে গেল। বুধবার, সোনা ও রূপা (Gold Silver Rate) MCX-এ লাল চিহ্নে লেনদেন হচ্ছে। অর্থাৎ সোনা এবং রুপোর দাম কমেছে। অন্যদিকে, ১৪ অগাস্ট অর্থাৎ আজ সন্ধ্যায় ভারতীয় বুলিয়ন বাজারে ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে। আজ বুলিয়ন বাজারে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৭০৭৯৩ টাকা, যেখানে গতকাল অর্থাৎ ১৩ অগাস্ট সন্ধ্যায় সোনার দর ছিল ৭০,৪৪৪ টাকা।

গতকাল মঙ্গলবার সন্ধেবেলা প্রতি দশগ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৭০১৬২ টাকা। আজ সন্ধ্যায় দাম ছিল ৭০৫১০ টাকা। বুলিয়ন বাজারে রূপার দাম গতকাল সন্ধ্যার তুলনায় ২১৯ টাকা বেড়েছে।  প্রতি কেজির দাম ৮০৯২১ টাকা। একই সময়ে, MCX-এ ৪ অক্টোবর ফিউচারের জন্য সোনার দামে বড় পতন দেখা যাচ্ছে। এবার জেনে নেব  MCX-এ সোনা কতটা সস্তা হয়েছে। 

MCX-এ আজ সোনা ও রূপার দাম কমেছে। আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে ৪৯২ টাকা কমে ৭০২০৭ টাকা। রুপোর দাম MCX-এ  ৪৭৫ টাকা কমেছে। MCX-এ এক কেজি রুপোর দাম প্রতি কেজিতে ৮০৫৭৪ টাকা।

আরও পড়ুন

বাজেটের পর সোনা ও রুপোর দাম কমতে শুরু করেছে। সোনার উপর শুল্ক সংক্রান্ত সিদ্ধান্তের পর সোনা ও রুপোর দাম কমেছে ৪ হাজার টাকা। তবে আবার এসব ধাতুর দাম বেড়ে যায়। গণনার ভিত্তিতে, বাজেটের পর প্রতি ১০ গ্রাম সোনার দাম ৩০১২ টাকা কমেছে। বাজেটের পর প্রতি কেজি রুপোর দাম কমেছে ৮৬২৯ টাকা। 

১৪ আগস্ট ভারতীয় বুলিয়ন বাজারে সোনা ও রুপোর দাম রেকর্ড করা হয়েছে। এখন প্রতি ১০ গ্রামের দাম ৭০ হাজার টাকা ছাড়িয়েছে। সেখানে প্রতি কেজি রুপোর দাম ৮০ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৭০৪৫৭ টাকা। সেখানে ৯৯৯ বিশুদ্ধ রুপোর দাম ছিল ৮০৭৪০ টাকা।

Advertisement

Advertisement