scorecardresearch
 

Gold Price : ধনতেরাসের আগেই কমে গেল সোনার দাম

Gold Price Today : সোনার দাম নিয়ে সুখবর। হু হু করে কমে গেল সোনার দাম। ফলে খুশি গ্রাহকরা। ধনতেরাসে সোনা কেনার চল রয়েছে। যাঁরা সোনা কিনতে চান, তাঁরা অনেকটাই লাভবান হবেন এখন হলুদ ধাতু কিনলে। এই নিয়ে পরপর তিনদিন কলকাতা তথা রাজ্যে দাম কমল সোনার।

Advertisement
সোনার দাম সোনার দাম
হাইলাইটস
  • সোনার দাম নিয়ে সুখবর
  • হু হু করে কমে গেল সোনার দাম

সোনার দাম নিয়ে সুখবর। হু হু করে কমে গেল সোনার দাম। ফলে খুশি গ্রাহকরা। ধনতেরাসে সোনা কেনার চল রয়েছে। যাঁরা সোনা কিনতে চান, তাঁরা অনেকটাই লাভবান হবেন এখন হলুদ ধাতু কিনলে। এই নিয়ে পরপর তিনদিন কলকাতা তথা রাজ্যে দাম কমল সোনার। 

আজ ৯ নভেম্বর ২০২৩-এর সকালে ভারতীয় বাজারে সোনা ও রুপোর দাম কমেছে।  রিপোর্ট অনুযায়ী, গত পরশু কলকাতা তথা রাজ্যে ১০ গ্রাম ওজনের সোনার দাম কমেছিল ১৫০ টাকা। গতকালও আরও ৩৫০ টাকা দাম কমেছিল ২২ ক্যারেট হলমার্ক হলুদ ধাতুর। এরপর আরও দাম কমল। তবে সোনার এখনও প্রতি ১০ গ্রামের দাম ৬০ হাজার টাকা ছাড়িয়েছে। একই সময়ে প্রতি কেজি রূপার দাম ৭০ হাজার টাকার বেশি। জাতীয় পর্যায়ে ৯৯৯ বিশুদ্ধতার ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৬০১১৭ টাকা। যেখানে ৯৯৯ বিশুদ্ধ রূপার দাম ৭০১০০ টাকা।

ইন্ডিয়া বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের রিপোর্ট অনুযায়ী, বুধবার সন্ধেবেলা ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম ছিল ৬০৫৪০ টাকা। সেখানে বৃহস্পতিবার সকালে ১০ গ্রাম সোনার দাম, ৬০১১৭ টাকা। বিশুদ্ধতার ভিত্তিতে সোনা ও রূপার দাম সস্তা হয়েছে। 

আরও পড়ুন

 আজ সোনা ও রূপার দাম কত? অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com অনুসারে, আজ সকালে ৯৯৫ বিশুদ্ধতার দশ গ্রাম সোনার দাম কমে ৫৯৮৭৬ টাকা হয়েছে। একই সময়ে, ৯১৬ (২২ ক্যারেট) বিশুদ্ধতার ১০ গ্রাম সোনার দাম আজ ৫৫০৬৭ টাকা হয়েছে। এ ছাড়া ৭৫০ বিশুদ্ধ (১৮ ক্যারেট) সোনার দাম নেমে এসেছে ৪৫০৮৮ টাকায়। যেখানে ৫৮৫ বিশুদ্ধ (১৪ ক্যারেট) সোনা আজ ৩৫১৬৮ টাকা হয়েছে। এ ছাড়া ৯৯৯ বিশুদ্ধতার এক কেজি রূপার দাম আজ ৭০১০০ টাকা কমেছে।

মিসড কলের মাধ্যমে সোনা এবং রুপোর দাম জানুন 

Advertisement

কেন্দ্রীয় সরকার ঘোষিত ছুটি ছাড়াও, শনি ও রবিবার ibja দ্বারা রেট প্রকাশ করা হয় না। ২২ ক্যারেট এবং ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা রেট জানতে, আপনি 8955664433 নম্বরে মিসড কল দিতে পারেন। তাহলে এসএমএসের মাধ্যমে মূল্য জানতে পারবেন। এটি ছাড়াও, আপনি ক্রমাগত আপডেটের জন্য www.ibja.co বা ibjarates.com চেক করতে পারেন।

প্রসঙ্গত, চলতি ত্রৈমাসিকে সোনার গয়নার চাহিদা বেড়েছে। ৭ শতাংশ বেড়ে ১৪৬.২ টন থেকে ১৫৫.৭ টন হয়েছে। সোনার বার এবং মুদ্রার চাহিদা বেড়েছে ২০ শতাংশ। ৪৫.৪ টন থেকে বেড়ে হয়েছে ৫৪.৫ টন। ব্যবসায়ীরা মনে করছেন, ধনতেরাসের মধ্যে এই সোনা কেনার পরিমাণ আরও বাড়বে। 

Advertisement