scorecardresearch
 

Gold Price Weekly: আচমকা সোনার দামে বড়সড় বদল, ২৪ ক্যারাটের দাম এখন কত?

Gold Price Weekly: আচমকা বদলে গেল সোনার দাম, ২৪ ক্যারাটের দাম কত টাকা? গত সপ্তাহে সোনার দামে একটু পতন দেখা গিয়েছিল। চলতি সপ্তাহে আরও একবার সোনার দাম বাড়তে শুরু করেছে। কিন্তু আরও একবার নতুন করে ৫৪ হাজার টাকা অঙ্ক ছাড়িয়েছে।

Advertisement
Gold Price Weekly: আচমকা বদলে গেল সোনার দাম, ২৪ ক্যারেটের দাম কত টাকা? Gold Price Weekly: আচমকা বদলে গেল সোনার দাম, ২৪ ক্যারেটের দাম কত টাকা?
হাইলাইটস
  • আচমকা বদলে গেল সোনার দাম
  • ২৪ ক্যারাটের দাম কত টাকা?

Gold Price Weekly: চলতি সপ্তাহে আরও একবার সোনার দাম বাড়তে শুরু করেছে। গত সপ্তাহে সোনার দামে (Gold Price)একটু পতন দেখা গিয়েছিল. কিন্তু আরও একবার নতুন করে ৫৪ হাজার টাকা অঙ্ক ছাড়িয়েছে। সোনার দাম এই সপ্তাহের শেষ ব্যবসায়ী দিনে শুক্রবার ২৩ ডিসেম্বর সোনার দাম ৫৪,২৮৪ টাকা প্রতি ১০ গ্রামে পৌঁছে দিয়েছে। গত সপ্তাহে এর দাম ৫৩,৮৮৫ টাকা কাছাকাছি পৌঁছেছিল। এ সপ্তাহের সোনার দাম সর্বোচ্চ ৫৪,৭৬৩ টাকা প্রতি ১০ গ্রাম পর্যন্ত পৌঁছায়। এরপরে ফের পতন লক্ষ্য করা গিয়েছে।

এই সপ্তাহের সোনার দামের পরিস্থিতি IBJA রেটস অনুসারে এই সপ্তাহে আগে সোমবারে সোনার দাম ৫৪,১২৬ টাকা প্রতি ১০ গ্রামের কাছাকাছি পৌঁছেছে মঙ্গলবার এর দাম বেড়ে ৫৪১৮০ টাকা প্রতি ১০ গ্রাম পৌঁছে গিয়েছে বুধবার ৫৪৭০৪ টাকা এবং বৃহস্পতিবার সোনার দাম ৫৪৭৬৩ টাকা তে বন্ধ হয়েছে শুক্রবার এর দাম ৫৪২৮৪ টাকার কাছাকাছি পৌঁছায় শুধু শুক্রবার বাদ দিলে সোনার দাম গোটা সপ্তাহে বেড়েছে।

সোনার দাম

কত টাকা মহার্ঘ হল সোনা?

আই-বেজে এর রেট অনুসারে গত সপ্তাহে শেষ ব্যবসায়িক দিনে শুক্রবার গোল্ড এর দাম ৫৩,৮৮৫ টাকা প্রতি দশ গ্রামের কাছাকাছি ছিল। এই অনুসারে এই সপ্তাহের দাম ৩৯৯ টাকা বেড়ে যায়। এ সপ্তাহের সোনা সবচেয়ে দামি হয় বৃহস্পতিবার ।ওইদিন ৫৪,৭৬৩ টাকা বন্ধ হয়েছিল।

২৪ ক্যারাট গোল্ড এর দাম

ইন্ডিয়ান বুলিয়ান জুয়েলার্স অ্যাসোসিয়েশন অনুসারে ২৪ ক্যারেটওয়ালা সোনার দাম ২৩ ডিসেম্বর সবচেয়ে বেশি ৫৪ হাজার ৩৬৪ টাকা ছিল। সেখানে গত সপ্তাহের দাম ছিল ৫৩,৩৯৮ টাকা। তিন সপ্তাহে ২২ ক্যারাট সোনার দাম ৫৪,১৪৮ টাকা ছিল। সেখানে সোনার রেট এর গণনা ট্যাক্স ছাড়া করা হয়েছিল।

Advertisement

 

Advertisement