scorecardresearch
 

Gold, Silver Price Drop: ৭ দিনে প্রায় ১০০০ টাকা সস্তা হল সোনা, পড়ল রুপোর দামও

Gold, Silver Price Drop: গত ২ ফেব্রুয়ারি, ২০২৩-এ সোনার দাম তার রেকর্ড উচ্চতা ছুঁয়েছিল। তার পর থেকেই লাগাতার কমছে সোনার দাম। পাশাপাশি রুপোর দরেও ক্রমাগত পতন হয়ে চলেছে। চলতি মাসে সোনা প্রায় সাড়ে ৩ হাজার টাকা সস্তা হয়েছে। এদিকে প্রায় ৫,০০০ টাকা পড়েছে রুপোর দামও। চলুন জেনে নেওয়া যাক সোনা-রুপোর সর্বশেষ দাম...

Advertisement
চলতি মাসে সোনা প্রায় সাড়ে ৩ হাজার টাকা সস্তা হয়েছে। এদিকে প্রায় ৫,০০০ টাকা পড়েছে রুপোর দামও। চলতি মাসে সোনা প্রায় সাড়ে ৩ হাজার টাকা সস্তা হয়েছে। এদিকে প্রায় ৫,০০০ টাকা পড়েছে রুপোর দামও।
হাইলাইটস
  • গত ২ ফেব্রুয়ারি, ২০২৩-এ সোনার দাম তার রেকর্ড উচ্চতা ছুঁয়েছিল
  • তার পর থেকেই লাগাতার কমছে সোনার দাম।
  • পাশাপাশি রুপোর দরেও ক্রমাগত পতন হয়ে চলেছে।

Gold, Silver Rate: গত ২ ফেব্রুয়ারি, ২০২৩-এ সোনার দাম তার রেকর্ড উচ্চতা ছুঁয়েছিল। ওই দিন সোনার দর প্রতি ১০ গ্রামে ৫৮,৮৮২ টাকায় লেনদেন করেছিল। তার পর থেকেই লাগাতার কমছে সোনার দাম। পাশাপাশি রুপোর দরেও ক্রমাগত পতন হয়ে চলেছে। চলতি মাসে সোনা প্রায় সাড়ে ৩ হাজার টাকা সস্তা হয়েছে। এদিকে প্রায় ৫,০০০ টাকা পড়েছে রুপোর দামও। চলুন জেনে নেওয়া যাক সোনা-রুপোর সর্বশেষ দাম...

আজ দেশের বুলিয়ন বাজারে, সোনা ও রুপো— উভয় মূল্যবান ধাতুর দামে পতনের প্রবণতা রয়েছে এবং এই দামগুলি ফিউচার মার্কেটের জন্য। ২০ ফেব্রুয়ারি থেকে গতকাল পর্যন্ত প্রতি ১০ গ্রাম সোনার দাম ৮৫০ টাকা কমেছে। তবে স্পট মার্কেটে আজ সোনার দাম দ্রুত বাড়ছে। প্রতি ১০ গ্রাম সোনার দাম ১০০ টাকা থেকে ১৭০ টাকা পর্যন্ত বাড়তে দেখা যাচ্ছে।

আরও পড়ুন: এই ৫ সরকারি স্কিমে ১০% পর্যন্ত রিটার্ন, সঙ্গে কর ছাড়ের সুবিধাও

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দর:
মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজও কমছে সোনার দাম। আজ, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) সোনার দাম ১১১ টাকা বা ০.২০ শতাংশ কমে প্রতি ১০ গ্রামে ৫৫,৩৬৫ টাকা হারে লেনদেন করছে। আজ, সোনার দাম প্রতি ১০ গ্রামে ৫৫,৩৫০ টাকা হারে নেমে গিয়েছিল এবং এই মুহুর্তে দর কিছুটা বেড়েছে। এই সোনার হার তার এপ্রিল ফিউচারের জন্য।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপোর দর:
মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজও অনেকটা কমেছে রুপোর দাম। আজ, মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) রুপোর দর ২৭০ টাকা বা ০.৪২ শতাংশ কমে প্রতি কেজিতে ৬৩,৬৫৪ টাকায় লেনদেন করছে।

দেশের চার মহানগরে আজ সোনার দাম:
•    দিল্লি: দেশের রাজধানী দিল্লিতে আজ সোনার দাম প্রতি ১০ গ্রামে ১০০ টাকা বেড়ে ৫৬,২৭০ টাকা হয়েছে৷
•    মুম্বই: দেশের আর্থিক রাজধানী মুম্বাইতে, সোনার দর প্রতি ১০ গ্রামে ১০০ টাকা বেড়ে ৫৬,১২০ টাকা হয়েছে।
•    কলকাতা: পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় সোনার দাম প্রতি ১০ গ্রামে ১০০ টাকা বেড়ে ৫৬,১২০ টাকা হয়েছে।
•    চেন্নাই: তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬০ টাকা বেড়ে ৫৬,৮০০ টাকা হয়েছে।

Advertisement

Advertisement