scorecardresearch
 

গোটা পৃথিবীতে সবচেয়ে বেশি বাড়ল গৌতম আদানির সম্পত্তি, আম্বানি কত নম্বরে?

গোটা পৃথিবীতে সবচেয়ে বেশি বাড়ল গৌতম আদানির সম্পত্তি। সেই সঙ্গে আম্বানিকে টপকে গেলেন তিনি। বিশ্বের ধনী তালিকায় ১০ নম্বরে উঠে এলেন আদানি। আম্বানি কত নম্বরে রয়েছেন জানেন? বাকি ধনীরা কারা, শীর্ষেই বা কে?

বিশ্বের সবচেয়ে বেশি গ্রোথ আদানির বিশ্বের সবচেয়ে বেশি গ্রোথ আদানির
হাইলাইটস
  • পৃথিবীতে সবচেয়ে বেশি বাড়ল গৌতম আদানির সম্পত্তি
  • পৃথিবীর সেরা ধনীর তালিকায় তিনি এখন দশ নম্বরে
  • মুকেশ আম্বানি কত নম্বরে আছেন জানেন?

আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি ভারতের এবং এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে গিয়েছেন। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইন্ডেক্স এর সার্ভে অনুযায়ী আদানির মোট সম্পত্তি ১০০ বিলিয়ন ডলার হয়ে গিয়েছে। এর সঙ্গে তিনি দুনিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে গিয়েছেন তিনি।

সম্পত্তিতে জোরদার মুনাফা

নেট ওয়ার্থ ২.৪ মিলিয়ন ডলার এর মুনাফা হয়েছে আদানি গ্রুপের। সেই সঙ্গে আধুনিক পৃথিবীর সবচেয়ে ধনী লোকের ব্লুমবার্গের লিস্টে দশম স্থানে চলে এসেছেন। ১০০ বিলিয়ন ডলারের নেট ওয়ার্থের সঙ্গে সেন্ট বিলিয়নিয়ার্স ক্লাবের সদস্য হয়ে পড়েছেন। ১০০ বিলিয়ন ডলারের বেশি ওয়ার্থ ওয়ালা ব্যক্তিরা সেন্ট বিলিয়নিয়র্স হিসেবে আখ্যা পান। আদানি নেটওয়ার্ক এ বছর ৩০.৫ বিলিয়ন ডলার বেড়েছে। লিস্টে থাকা সমস্ত ধনীদের মধ্যে আদানির সম্পত্তির পরিমাণ বিশ্বে সবচেয়ে বেড়েছে।

১১ তম স্থানে রয়েছেন আম্বানি

রিলায়েন্স এর কর্ণধার মুকেশ আম্বানি ব্লুমবার্গের সবচেয়ে ধনী লোকেদের তালিকা আদানির ঠিক পিছনে, রয়েছেন ১১ নম্বরে। তিনি এশিয়ার এবং ভারতের দ্বিতীয় সবচেয়ে ধনী ব্যক্তি। তাঁর মোট নেটওয়ার্ক ৯৯ বিলিয়ন ডলার হিসেব করা হয়েছে। এ বছর এখনও পর্যন্ত আম্বানির নেট ওয়ার্থ ৯.০৩ বিলিয়ন ডলার মুনাফা হয়েছে।

টেসলা কোম্পানির মালিক এলন মাস্ক পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি

পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়েছেন। তার মোট সম্পত্তি ২৭৩ বিলিয়ন ডলার হিসেব করা হয়েছে। পরে অ্যামাজনের জেফ বেজোস দ্বিতীয় স্থান রয়েছেন। তার মোট সম্পত্তি ১৮৮ বিলিয়ন ডলার।

কারা রয়েছেন সেরা দশে

এই লিস্টে এলএলবিএমএইচ এর মালিক বার্নার্ড আর্নল্ট ১৪৮ বিলিয়ন ডলারের সম্পত্তির সঙ্গে তৃতীয় স্থানে রয়েছেন। microsoft-এর কো-ফাউন্ডার বিল গেটস ১৩৩ বিলিয়ন ডলারের সম্পত্তি সঙ্গে চতুর্থ স্থানে রয়েছেন। পঞ্চম স্থানে থাকা ওয়ারেন বাফেট ১২৭ বিলিয়ন ডলারের সঙ্গে পঞ্চম স্থানে রয়েছেন। এছাড়া ১০ ধনীর মধ্যে ল্যারি পেজ, সার্গেই ব্রিন, স্টিভ বালমার অষ্টম এবং ল্যারি এলিসন নয় নম্বরে রয়েছেন।