scorecardresearch
 

HDFC Shares Earn Crores: ৫ দিনে ৫০ হাজার কোটি কামাল HDFC-র শেয়ার, ক্ষতির মুখে টাটা-আম্বানি

HDFC Shares Earn Crores: বিএসই সেনসেক্স গত সপ্তাহে ২১৭.১৩ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়েছে এবং তার শীর্ষ-১০ সংস্থাগুলির মধ্যে মাত্র তিনটির বাজার মূলধন ১.০৬ লক্ষ কোটি টাকারও বেশি বেড়েছে। তবে বাকি সাত কোম্পানির মার্কেট ক্যাপ কমেছে ১,০১,৭৬৯.১ কোটি টাকা।

Advertisement
৫ দিনে ৫০ হাজার কোটি কামাল HDFC-র শেয়ার, ক্ষতির মুখে টাটা-আম্বানি ৫ দিনে ৫০ হাজার কোটি কামাল HDFC-র শেয়ার, ক্ষতির মুখে টাটা-আম্বানি

HDFC Shares Earn Crores: স্টক মার্কেটের ৩০-শেয়ারের BSE সেনসেক্স গত সপ্তাহে ২০০ পয়েন্টের বেশি বেড়েছে। যাই হোক, এই সময়ের মধ্যে, শীর্ষ-১০ সেনসেক্স সংস্থাগুলির মধ্যে মাত্র তিনটি কোম্পানি তাদের শেয়ারহোল্ডারদের উপার্জন করেছে। এর মধ্যে বেসরকারি খাতের বৃহত্তম ব্যাঙ্ক এইচডিএফসি ব্যাঙ্ক দীর্ঘ মন্দা ভেঙ্গে সবচেয়ে বেশি লাভবান হিসাবে আবির্ভূত হয়েছে। মাত্র ৫ দিনে ব্যাঙ্ক শেয়ারে বিনিয়োগকারী বিনিয়োগকারীদের সম্পদে ৫০,০০০ কোটি টাকার বিশাল বৃদ্ধি হয়েছে।

তিনটি কোম্পানির মূল্য ₹১.০৬ লাখ কোটি বেড়েছে
বিএসই সেনসেক্স গত সপ্তাহে ২১৭.১৩ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়েছে এবং তার শীর্ষ-১০ সংস্থাগুলির মধ্যে মাত্র তিনটির বাজার মূলধন ১.০৬ লক্ষ কোটি টাকারও বেশি বেড়েছে। তবে বাকি সাত কোম্পানির মার্কেট ক্যাপ কমেছে ১,০১,৭৬৯.১ কোটি টাকা। এর মধ্যে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, টাটা গ্রুপের টাটা কনসালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ভারতী এয়ারটেল, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই), লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (এলআইসি), হিন্দুস্তান ইউনিলিভার (এইচইউএল) এবং আইটিসির বাজার মূল্য হ্রাস পেয়েছে। .

এইচডিএফসি থেকে আইসিআইসিআই ব্যাঙ্কে টাকা তৈরি হয়েছে
এখন আমরা পাঁচ দিনে তালিকায় অন্তর্ভুক্ত তিনটি কোম্পানির শেয়ারহোল্ডারদের দ্বারা করা বিশাল আয় সম্পর্কে কথা বলি, তাহলে আমরা আপনাকে বলি যে এইচডিএফসি ব্যাঙ্কের মার্কেট ক্যাপ শেষ পর্যন্ত একটি শক্তিশালী লাফ দিয়ে ১২,৬৭,০৫৬.৬৯ কোটি টাকার স্তরে পৌঁছেছে। সপ্তাহ এই হিসাবে, ব্যাঙ্কের বিনিয়োগকারীরা ৫ দিনে মোট ৫২,০৯১.৫৬ কোটি টাকা আয় করেছেন। এর পরে, ICICI ব্যাঙ্কের MCap ৩৬,১১৮.৯৯ কোটি টাকা বেড়ে ৮,১৩,৯১৪.৮৯ কোটি টাকা হয়েছে।

তৃতীয় সর্বোচ্চ আয়কারী কোম্পানি ছিল টেক জায়ান্ট ইনফোসিস। ট্রেডিংয়ের এই পাঁচ দিনে, ইনফোসিস মার্কেট ক্যাপ ১৭,৯১৫.৪৩ কোটি টাকা বেড়ে ৬,৩৫,৯৪৫.৮০ কোটি টাকা হয়েছে। তৃতীয় সর্বোচ্চ আয়কারী কোম্পানি ছিল টেক জায়ান্ট ইনফোসিস। ট্রেডিংয়ের এই পাঁচ দিনে, ইনফোসিস মার্কেট ক্যাপ ১৭,৯১৫.৪৩ কোটি টাকা বেড়ে ৬,৩৫,৯৪৫.৮০ কোটি টাকা হয়েছে।

Advertisement

আম্বানি থেকে টাটা পর্যন্ত ক্ষতি করেছে
বাকি সাতটি সেনসেক্স কোম্পানি গত সপ্তাহে লোকসানের মুখে পড়লে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড ছিল এক নম্বরে। কোম্পানির বিনিয়োগকারীরা মাত্র পাঁচ দিনে ৩২,২৭১.৩১ কোটি টাকা হারিয়েছে। এর সাথে, RIL MCap কমেছে ১৯,৬৬,৬৮৬.৫৭ কোটি টাকা। রিলায়েন্সের পরে, এলআইসি বিনিয়োগকারীদের সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে এবং এলআইসি মার্কেট ক্যাপ ২৭,২৬০.৭৪ কোটি টাকা কমে ৬,৪৭,৬১৬.৫১ কোটি টাকা হয়েছে৷

অন্যান্য কোম্পানির আইটিসি মার্কেট ক্যাপ ১৪,৩৫৭.৪৩ কোটি টাকা কমে ৫,২৩,৮৫৮.৯১ কোটি টাকা হয়েছে, হিন্দুস্তান ইউনিলিভারের বাজার মূল্য ৮,৯০৪.৯৫ কোটি টাকা কমে ৫,৭৩,৬১৭.৪৬ কোটি টাকা হয়েছে৷ TCS মার্কেট ক্যাপ ৮,৩২১.৬ কোটি টাকা কমে ১৩,৭৮,১১১.৪৫ কোটি টাকা এবং ভারতী এয়ারটেল MCap ৭,২৬১.৭২ কোটি টাকা কমে ৮,০৪,২৬২.৬৫ কোটি রুপি হয়েছে।

এসবিআইও শীর্ষ সংস্থাগুলির মধ্যে ছিল যা গত সপ্তাহে পতনের মুখোমুখি হয়েছিল, এর এমক্যাপ ৩,৩৯১.৩৫ কোটি রুপি কমে ৭,৪৬,৪৫৪.৫৪ কোটি টাকা হয়েছে।

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে যেকোনো ধরনের বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

 

Advertisement