scorecardresearch
 

Top 10 Diwali picks: দীপাবলিতে বিনিয়োগ করুন ১০ শেয়ারে, পাবেন ভাল রিটার্ন

Top 10 Diwali picks: শেয়ারে লগ্নি সব সময় ঝুঁকিপূর্ণ। শেয়ার থেকে কখন লাভ বা ক্ষতি হবে তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। কিন্তু অনুমান অবশ্যই করা যেতে পারে। আইসিআইসিআই ডাইরেক্ট এরকমই দশটি শেয়ারের দুর্দান্ত লিস্ট বানিয়েছে। যা এই দিওয়ালির আগে আপনাকে মালামাল করতে পারে। আসুন দেখে নিই কোন কোন শেয়ারে বাজি রাখলে আপনি মুনাফা লাভ করতে পারবেন।

Advertisement
দীপাবলিতে বিনিয়োগ করুন ১০ শেয়ারে, পাবেন ভাল রিটার্ন দীপাবলিতে বিনিয়োগ করুন ১০ শেয়ারে, পাবেন ভাল রিটার্ন
হাইলাইটস
  • দিওয়ালিতে এই ১০ শেয়ারে লগ্নি করতে পারেন
  • মোটা মুনাফা হতে পারে বলে অনুমান
  • শেয়ার ব্রোকিং সংস্থা দিচ্ছে আশ্বাস

Top 10 Diwali picks: শেয়ার বাজারের (Stock Market) ব্যবসা উত্থান-পতনে ভরা। কখন কোন শেয়ার কাউকে দুর্দান্ত কামাই দেবে, আর কখন সেই শেয়ার থেকে ক্ষতি স্বীকার করতে হবে, তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। কিন্তু অনুমান অবশ্যই করা যেতে পারে। আইসিআইসিআই ডাইরেক্ট এরকমই দশটি শেয়ারের দুর্দান্ত লিস্ট বানিয়েছে। যা এই দিওয়ালির আগে আপনাকে মালামাল করতে পারে। আসুন দেখে নিই কোন কোন শেয়ারে বাজি রাখলে আপনি মুনাফা লাভ করতে পারবেন।

আসন্ন কিছুদিনে দুর্দান্ত রিটার্ন দিতে পারে যারা

business today-র বক্তব্য অনুযায়ী ব্রোকারেজ ফার্ম আইসিআইসিআই ডিরেক্ট একটি নোটে বলেছে যে বৈশ্বিক স্তরে শেয়ারবাজারে বড় উত্থান-পতন হবে। তা সত্ত্বেও গত এক বছর থেকে ঘরোয়া শেয়ারে অপেক্ষাকৃত ভালো ফল মিলেছে। যতই সামাজিক-রাজনৈতিক পরিস্থিতি এবং মূল্যবৃদ্ধির বাড়তে থাকুক না কেন, কিছু শেয়ার এর মধ্যেই ইনভেস্টারদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। ব্রোকারেজ আশা করেছে যে আগামী দু বছরে এই শেয়ারগুলি গড়ে পনের শতাংশ পর্যন্ত লাভ ফেরত দিতে পারে।

লিস্টে কোন কোন শেয়ারগুলি শামিল রয়েছে?

আসুন দেখে নিই আইসিআইসিআই ডিরেক্ট এ বিষয়ে দিওয়ালির জন্য দশটি শেয়ারের লিস্ট তৈরি করেছে। যাতে লগ্নি করলে তা লাভজনক হতে পারে। এই লিস্টে অ্যাক্সিস ব্যাংক (Axis Bank), সিটি ইউনিয়ন ব্যাংক (City Union Bank), অ্যাপোলো টায়ারস (Apollo Tyres), আয়েশার মোটরস (Eicher Motors), কোফোর্জ (Coforge ), লেমন ট্রি হোটেল (Lemon Tree Hotels), হেলথ কেয়ার গ্লোবাল এন্টারপ্রাইজেস (Healthcare Global Enterprises), লৌরাস ল্যাবস (Laurus Labs), কন্টেনার কর্প (Container Corp) এবং হ্যাভেলস ইন্ডিয়ার (Havells India) স্টক সামিল হয়েছে। আসুন জেনে নিই এদের টার্গেট প্রাইস কত হতে পারে?

Axis Bank

এই ব্যাংকের জন্য বাইং প্রাইসের কথা বলতে গেলে ৭৮০ টাকা থেকে ৮১৫ টাকা রেঞ্জ রয়েছে, সেখানে এর জন্য টার্গেট প্রাইস ৯৭০ টাকা সেট করা হয়েছে। এই শেয়ারের জন্য বলা হয়েছে যে এটি ২০২২-২৪ এর মধ্যে গড়ে ১৫ শতাংশ সেট করা হতে পারে।

Advertisement

City Union Bank

এর বাইং রেঞ্জ রাখা হয়েছে ১৭০-১৮৫ টাকার মধ্যে। এর টার্গেট প্রাইস ২১৫ টাকা।

Apollo Tyres

এই শেয়ারের বাইং রেঞ্জ 

অ্যাপলো টায়ারসের বাইং রেঞ্জ ২৬০ থেকে ২৭৫ টাকা রাখা হয়েছে। সেখানে টার্গেট প্রাইস ঠিক করা হয়েছে ৩৩৫ টাকা।

Eicher Motors 

আইশারস মোটরসের জন্য ৩৪০০ থেকে ৩৪৫০ টাকা বাইং রেঞ্জ রাখা হয়েছে এবং টার্গেট প্রাইস রাখা হয়েছে ৪১৭০ টা।কা

Coforge 

কোফারজের রেঞ্জ ঠিক করা হয়েছে ৩৫২০ থেকে ৩৬৮০ টাকার মধ্যে। অন্যদিকে টার্গেট প্রাইস ৪৩৭৫ টাকা রাখা হয়েছে।

Lemon Tree Hotels

এর শেয়ারের বাইং রেঞ্জ ৭৮ থেকে ৮৮ টাকা ধরা হয়েছে। অন্যদিকে ২০২৪ পর্যন্ত টার্গেট প্রাইস ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে।

Healthcare Global Enterprises

হেলথ কেয়ার গ্লোবাল এন্টারপ্রাইজেসের বাইং প্রাইস রাখা হয়েছে ২৮৫ থেকে ৩০৫ টাকার মধ্যে। এর টার্গেট প্রাইস ঠিক করা হয়েছে ৩৪৫ টাকা।

Laurus Labs 

এর বাইং রেঞ্জ ৪৮৫ থেকে ৫১০ টাকা ধরা হয়েছে। টার্গেট প্রাইস ৬৭৫ টাকা রাখা হয়েছে।

Container Corp

এর বাইং প্রাইস ৬৮৫ থেকে ৭১৫ টাকা রাখা হয়েছে। যেখানে টার্গেট প্রাইস ৮৯০ টাকা ঠিক করা হয়েছে।

Havells India

হ্যাভেলস ইন্ডিয়া এই কোম্পানির বাইং প্রাইস ১২২০ থেকে ১৩০০ কোটি টাকা ধরা হয়েছে। যেখানে টার্গেট প্রাইস ১৬৫০ টাকা।

এছাড়াও আরও দুটি কোম্পানি ভাল রিটার্ন দিতে পারে বলে অনুমান করা হচ্ছে

Adani Enterprizes

আদানি এন্টারপ্রাইজেসের শেয়ারেও আপনি লগ্নি করতে পারেন। এর টার্গেট প্রাইস রয়েছে ৩৩০০ টাকা। যেখানে এর বাইং রেঞ্জ ধরা হয়েছে ৩২০০ থেকে ৩২৫ টাকার মধ্যে।

Tata  Motrors

এছাড়া আইআইএফএল সিকিউরিটিস এর কথা মানতে গেলে টাটা মোটরস এখন ৪০২ টাকা ১০ পয়সা ট্রেড করছে যার টার্গেট প্রাইস ঠিক করা হয়েছে ৪১০ থেকে ৪১৫ টাকা।

(এটা শেয়ার ব্রোকিং ফার্মের পরামর্শ অনুযায়ী করা। যে কোনও শেয়ারে লগ্নির আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া জরুরি। শেয়ারে লগ্নি সবসময় ঝুঁকিবহুল।)

 

Advertisement