scorecardresearch
 

৪ টাকা লগ্নি করে কোটিপতি, ১ লক্ষ পৌঁছল সাড়ে ৬ কোটি টাকায়, কোন শেয়ার করল মালামাল?

৪ টাকা লগ্নি করো কোটিপতি, ১ লক্ষ পৌঁছল সাড়ে ৬ কোটি টাকায়, কোন শেয়ার করলো মালামাল? জেনে অবাক হবেন। এই শেয়ার এখনও ডোবায়নি লগ্নিকারীদের।

Advertisement
গ্রাফিক্স চিত্র গ্রাফিক্স চিত্র
হাইলাইটস
  • ৪ টাকা লগ্নি করে কোটিপতি
  • ১ লক্ষ পৌঁছল সাড়ে ৬ কোটি টাকায়
  • এসআীএল এর শেয়ারে মালামাল লগ্নিকারীরা

Bestg Multibagger Stock Of 2022: গত এক-দেড় বছর থেকে বহু শেয়ারের লগ্নি করে অনেকে মালামাল হয়ে গিয়েছেন। এর মধ্যে বেশকিছু মাল্টি ব্যাগার স্টক রয়েছে। যা পেনি স্টক্স বলে পরিচিত। এই স্টকসের সাফল্য দেখে শেয়ারবাজারে লগ্নিপত্র করা বহুলোক দ্রুত লাখপতি বা কোটিপতি হয়ে পড়েছেন এবং অনেকেই স্বপ্ন দেখা শুরু করেছেন বহু লোক। অনেকেরই স্বপ্ন সফল হয়েছে। কিন্তু এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সঠিক স্টকের বেছে নেওয়া। ইকুইটি মার্কেটে সাফল্য পেতে হলে এটি প্রথম পদক্ষেপ হওয়া উচিত। যদি আপনার কোম্পানির বিজনেস মডেল এবং সাসটেইনেবিলিটি অ্যানালিসিস করতে গিয়ে দাঁও মারার চেষ্টা করেন তাহলে আপনি (SRF Limited) এসআরএফ লিমিটেডের লগ্নির মতো কোনও অন্য অ্যাসেটের এর তুলনায় বেশি রিটার্ন পেতে পারেন।

SRF লগ্নি করা ফলে পাওয়া গিয়েছে জবরদস্ত রিটার্ন

এই কেমিক্যাল কোম্পানির স্টক ২০২১ এর জবরদস্ত রিটার্ন দিয়েছে। কিন্তু এর আগেও এই স্টক নিজের লগ্নিকারীদের ভালো রিটার্ন দিয়েছে। কোম্পানির শেয়ারের ভাও এসআরএফ শেয়ার প্রাইস ২২ ফেব্রুয়ারি ২০২২-এ ৩.৭১ টাকা ছিল। এই কোম্পানির স্টকের এর দাম ২৫ ফেব্রুয়ারি ২০২২ এ বাজার বন্ধ হওয়ার সময় ২৪২৪.৫০ টাকা হয়ে গিয়েছে। এইভাবে বলা হচ্ছে যে এই স্টক গত কুড়ি বছরে নিজের লগ্নিকারীদের প্রায় ৬৫,২৫০ শতাংশ রিটার্ন দিয়েছে।

এক বছরে ১২৫ শতাংশ রিটার্ন

অনুযায়ী গত একমাসে স্টকের  ২৩৪৯ টাকা থেকে সাড়ে ৩ শতাংশ বেড়ে ২৪২৪ টাকায় পৌঁছে গিয়েছে। সেখানে এই মাসে আগে কোম্পানির শেয়ার ১৮১২ টাকা ছিল। ২৫ ফেব্রুয়ারি ২০২২ এ প্রায় ৩৫ শতাংশ বেড়ে ২৪২৪.৫০ টাকা পৌঁছে যায় এক বছরের আগে স্টক এর মূল্য ছিল ১০৯০ টাকা। এভাবে এখনও পর্যন্ত প্রায় ১২৫ শতাংশ রিটার্ন দিয়েছে।

এক দশকে ৪৩৫০ শতাংশ উত্থান

Advertisement

গত পাঁচ বছরে ৭৫ শতাংশ বাড়িয়ে লাফ দিয়ে ৩১৫ টাকা থেকে ২৪২৪,৫০ টাকায় পৌঁছে গিয়েছে। এসআরএফ শেয়ারের মূল্য প্রায় এক দশক আগে ৫৪.৫৪ টাকা ছিল আজকের সময়ে তার মূল্য ২৪২৪.৫০ টাকাতে পৌঁছে গিয়েছে। এক দশকে ৪৩৫০ টাকা রিটার্ন দিয়েছে।

১ লাখ টাকা হয়েছে ৬০ লক্ষ টাকা

যদি কোনও ইনভেস্টর ২০ বছর আগে ১ লাখ টাকা ইনভেস্ট করে বসে থাকেন তাহলে আজকের দিনে তার পয়সা হয়েছে ৬ কোটি ৫৩ লক্ষ টাকা এইভাবে যদি কোন এক দশক আগে এই স্টকে ১ লক্ষ টাকা লাগিয়ে থাকেন তাহলে তারা এখন ৪৪ লাখ ৫০ হাজার টাকা পৌঁছে গিয়েছে লাভের পরিমাণ।

Advertisement