scorecardresearch
 

Mukesh Ambani RIL Bonus Share: 'একটায় পাবেন আর একটা', বোনাস-ঘোষণা মুকেশের

Mukesh Ambani On RIL Bonus Share: রিলায়েন্স দেশে কত কর্মসংস্থান তৈরি করেছে তার পরিসংখ্যানও দেন সংস্থার চেয়ারম্যান। মুকেশ জানান, চাকরি দেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছে রিলায়েন্স। গত বছর ১.৭ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি করেছে সংস্থা। গবেষণা ও উন্নয়নে ৪৩৭ মিলিয়ন ডলার খরচ হয়েছে। 

Advertisement
মুকেশ অম্বানি মুকেশ অম্বানি
হাইলাইটস
  • একটি শেয়ারে আর একটি বোনাস শেয়ার দেওয়া হবে।
  • অর্থাৎ যাঁদের কাছে একটি শেয়ার আছে তাঁরা আরও একটি শেয়ার পাবেন।

শেয়ারহোল্ডারদের জন্য বোনাস শেয়ার ইস্যু করবে রিলায়েন্স।  রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বার্ষিক সাধারণ সভায় (AGM) এই ঘোষণা করলেন মুকেশ অম্বানি। সেই সঙ্গে রিলায়েন্স দেশে কত কর্মসংস্থান তৈরি করেছে তার পরিসংখ্যানও দেন সংস্থার চেয়ারম্যান। মুকেশ জানান, চাকরি দেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছে রিলায়েন্স। গত বছর ১.৭ লাখ নতুন কর্মসংস্থান সৃষ্টি করেছে সংস্থা। গবেষণা ও উন্নয়নে ৪৩৭ মিলিয়ন ডলার খরচ হয়েছে। 

এ দিন মুকেশ অম্বানি জানিয়েছেন, একটি শেয়ারে আর একটি বোনাস শেয়ার দেওয়া হবে। অর্থাৎ যাঁদের কাছে একটি শেয়ার আছে তাঁরা আরও একটি শেয়ার পাবেন। মুকেশ বলেন,'আমি আপনাদের সঙ্গে একটা সুখবর ভাগ করে নিচ্ছি। আজ, ১টা ৪৫ মিনিটে  স্টক এক্সচেঞ্জে একটি নোটিস পাঠিয়েছে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রি। তাতে বলা হয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর কোম্পানির পরিচালকরা বৈঠকে বসবেন। ১:১ অনুপাতে শেয়ার ইস্যুর বিষয়টি নিয়ে আলোচনা  হবে'। 

রিলায়েন্সের সাধারণ সভায় সংস্থার অন্যতম লাভজনক সংস্থা জিও-র (Jio) সাফল্যের খতিয়ানও দেন মুকেশ অম্বানি। তিনি জানান,'দুনিয়ার বৃহত্তম মোবাইল ডেটার কোম্পানি এখন জিও। বাকি সংস্থাগুলিকে ছাপিয়ে বিশ্বের ৮ শতাংশ মোবাইল ট্র্যাফিক এখন জিও-র হাতে'। অম্বানি মনে করিয়ে দেন,গত ৮ বছরে ভারতে দুর্দান্ত পরিষেবা দিয়েছে জিও।  বাড়িয়ে দিয়েছে ভারতীয় ডেটা বাজারের আকার। শুধু তাই নয়, দুনিয়ার ডেটা ক্ষেত্রে নেতৃত্বও দিচ্ছে জিও। 
 

আরও পড়ুন

Advertisement