scorecardresearch
 

Best Multibagger 23 Stocks List: একবছরে এই ২৩ শেয়ারে মালামাল, কারও কামাই কোটি তো কারও লক্ষ!

গত একবছরেই বিরাট উত্থান এই ২৩ শেয়ারের। বিনিয়োগকারীদের মোটা রিটার্ন দিয়েছে এই স্টকগুলি। ৮৬০০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে একটি শেয়ার।  

Advertisement
পেনি স্টকে বিনিয়োগ করে হয়ে যান মালামাল। পেনি স্টকে বিনিয়োগ করে হয়ে যান মালামাল।
হাইলাইটস
  • এই পেনি স্টকে বিনিয়োগে মালামাল।
  • গত একবছরে ২৩ পেনি স্টকে বিশাল রিটার্ন।
  • সর্বাধিক ৮০০০ শতাংশের বেশি রিটার্ন।

Best Penny Stocks List: গত এক বছর ধরে কখনও শেয়ার বাজার উঠেছে। কখনও আবার পড়েছে। এই উত্থান তো এই পতন! অক্টোবরে বাজার রেকর্ড উচ্চতায় পৌঁছনোর পর শুরু হয়ে যায় বিক্রি। তা সত্ত্বেও অনেকগুলি পেনি স্টক (Penny Stocks) ধারাবাহিকভাবে বেড়েছে। বিরাট রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। এর মধ্যে কয়েকটি শেয়ারে বিনিয়োগ করে কোটি টাকা লাভ উঠেছে। গত এক বছরে বিএসই সেনসেক্স ১৭ শতাংশের কাছাকাছি উপরে উঠেছে। বিএসই মিডক্যাপও বেড়েছে ১৭ শতাংশ। স্মলক্যাপ কোম্পানিগুলি মাত দিচ্ছে বড় সংস্থাগুলিকে। বছরভর সূচক উঠেছে ৩৫ শতাংশ। পেনি স্টক বা নগণ্য মূল্যের শেয়ারগুলি ৮৬০০ শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে।  

সেজল গ্লাস (Sejal Glass)- পেনি স্টকের তালিকায় এটি শীর্ষে। গত বছর ৩১ মার্চ এই শেয়ারের দর ছিল ৩.৬৪ টাক। এখনও ৩১৮ টাকা চলে গিয়েছে। ৮,৬৩৪ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। ১ লক্ষ টাকা বিনিয়োগের মূল্য বছর ঘোরার আগে দাঁড়িয়েছে ৮৭ লক্ষ টাকা। 

এইচসিপি প্লাস্টিন বাল্কপ্যাক (HCP Plastene Bulkpack)- গত বছর ২৬ মার্চ থেকে শেয়ার মার্কেটে লেনদেন শুরু হয় এই স্টকের। তখন দাম ছিল ৮.২৬ টাকা। এখনও  তার দাম ৫৭০.২০ টাকা। এক বছরে রিটার্ন ৬৮০০ শতাংশ। 

সালেম ইরোড ইনভেস্টমেন্টস (Salem Erode Investments)- এই পেনি স্টক গত এক বছরে কাছাকাছি ৪০০০ শতাংশ রিটার্ন দিয়েছে। গত বছর ২৫ মার্চ শেয়ারের দর ছিল ২.৭৪ টাকা। সেটাই এখন ১১০.৮৫ টাকায় চলে গিয়েছে। 

ভেজিটেবল প্রোডাক্ট (Vegetable Products)- এই শেয়ারের দাম গতবছর ছিল ২.৭০ টাকা। সেখান থেকে চলে গিয়েছে ৮২.৬৫ টাকায়। একবছরে রিটার্ন ৩০০০ শতাংশ। 

ক্রেসেন্ডা সলিউশন (Cressanda Solutions)- এক বছর আগে এই শেয়ার দাম এক টাকারও কম ছিল। ৪৯ পয়সা থেকে ১৫.৫৮ টাকায় চলে গিয়েছে স্টক। ৩০০০ শতাংশ রিটার্ন। 

Advertisement

ফ্লোমিক গ্লোবাল লজিস্টিকস (Flomic Global Logistics)- গত বছর ২৫ মার্চ শেয়ারের দাম ছিল মাত্র ৪.৮৩ টাকা। ২৫৫০ শতাংশ বেড়ে ১২৮ টাকা হয়ে গিয়েছে দাম।
  
রাধে ডেভেলপারস (Radhe Developers India)- গত ২৫ মার্চ স্টকের দাম ছিল ৮.৪৫ টাকা। একবছরে বেড়েছে ১৯২৫ শতাংশ। এখন দাম ১৭১.৫০ টাকা। 

চেন্নাই ফেরাস ইন্ডাস্ট্রিজ (Chennai Ferrous Industries)- গত বছর ৩১ মার্চ শেয়ারের দাম ছিল ৪.৮০ টাকা। ১৯৬৭ শতাংশ বেড়ে এখন দাম ১০০ টাকার কাছাকাছি। 

আইএসএফ (ISF)- এই স্টক ২০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এক বছর আগে ১.০১ টাকায় ট্রেড করছিল। এখন দাম ২১.৩৯ টাকা। 

ব্রাইটকম গ্রুপ (Brightcom Group)-গতবছর ২৫ মার্চ দাম ছিল ৩.৮৬ টাকা। এখন ৮৬ টাকা। ২১২৮ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা। 

আদিনাথ টেক্সটাইলস (Adinath Textiles)- ৩.১৮ টাকা দাম ছিল শেয়ারের। ১৭৬১ শতাংশ বেড়ে হয়েছে ৫৯.২০ টাকা। 

খুবসুরাত (Khoobsurat)- গত বছর ২৫ মার্চ মাত্র ২১ পয়সা থেকে ৩.৩৯ টাকায় পৌঁছে গিয়েছে এই স্টকের দর। ১৫১৪ শতাংশ রিটার্ন। 

এনসিএল রিসার্চ (NCL Research)-শেয়ারের দাম মাত্র ১০ পয়সা। ১.৫৭ টাকার উপরে ট্রেড করছে। বছরে রিটার্ন ১৪৭০ শতাংশ। 

জেআইটিএফ ইনফ্রালজিস্টিক (JITF Infralogistics)- গত বছর ২৫ মার্চ ৭.৪০ টাকার শেয়ার পৌঁছে গিয়েছে ১১৪.৫০। রিটার্ন ১৪৫১ শতাংশ।  

এছাড়া Elegant Floriculture & Agrotech, Shah Alloys, Pan India Corporation, Gujarat Credit Corporation, Lloyd Steels Industries, Rajnish Wellness, Visagar Financial Services, Sawaca Business Machines, Kakatiya Textiles-র মতো স্টক ১০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। যদিও বিশেষজ্ঞরা পেনি স্টকে বিনিয়োগে সতর্ক থাকার পরামর্শ দেন। 

আরও পড়ুন- কোম্পানি কিনছেন অম্বানি, শেয়ারের দাম হবে 0, কানাকড়িও পাবেন না!

Advertisement