scorecardresearch
 

Multibagger Stock: দেড় টাকার শেয়ারের দাম হল ৩২৫ টাকা, ৪ বছরেই বানাল কোটিপতি

Authum Investment And Infrastructure Share Price: অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড (অথম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার) এর শেয়ার (Authum Investment And Infrastructure Share) তার বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে।

Advertisement
অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড
হাইলাইটস
  • এই শেয়ার ২০১৯ সালের ১৮ মার্চ মাত্র দেড় টাকায় লেনদেন হয়েছিল
  • ভাবে মাত্র ৪৮ হাজারের বিনিয়োগ বর্তমানে এক কোটি টাকায় রূপান্তরিত হয়েছে

Authum Investment And Infrastructure Share Price: অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড (অথম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার) এর শেয়ার (Authum Investment And Infrastructure Share) তার বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে। মাল্টিব্যাগার স্টকটি ১৩ জুন ৩২৫ টাকায় বন্ধ হয়েছে। কিন্তু একবার এই শেয়ারটি মাত্র দেড় টাকায় লেনদেন হয়েছিল। এই স্টক গত চার বছরে একটি বিশাল লাফ দিয়েছে। অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের শেয়ার যারা ৪৮ হাজার কোটি টাকায় কিনছিলেন, তাঁরা বাম্পার লাভ পেয়েছেন। তবে প্রফিট বুকিংয়ের কারণে শেয়ারদরে কিছুটা মন্দাভাব দেখা দিয়েছে। গত চার বছরে, এই স্টকের দাম দেড় টাকা থেকে বেড়ে ৩২৫ টাকা হয়েছে।

৪৮ হাজার বিনিয়োগে কোটিপতি

অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের শেয়ার ২০১৯ সালের ১৮ মার্চ মাত্র দেড় টাকায় লেনদেন হয়েছিল। কিন্তু চার বছরেই এটি রেকর্ড লাফ দিয়েছে। বিনিয়োগকারীদের মূলধন ২০,৮৬৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এভাবে মাত্র ৪৮ হাজারের বিনিয়োগ বর্তমানে এক কোটি টাকায় রূপান্তরিত হয়েছে।

আরও পড়ুন

তিন বছরে শক্তিশালী রিটার্ন

গত তিন বছরে অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের স্টক বেড়েছে ৪৩৫৩ শতাংশের বেশি। এই মাল্টিব্যাগার স্টকটি ২০২০ সালের ১২ জুন ৭ টাকা ৩২ পয়সায় লেনদেন হয়েছিল। আর ২০২৩ সালের ১২ জুন লেনদেন হয়েছে ৩২৬ টাকায়। যদি কেউ তিন বছর আগে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে আজ সেই পরিমাণ দাঁড়াবে ৪৪.৫৩ লাখ টাকা।

স্বল্পমেয়াদেও শক্তিশালী রিটার্ন

অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের শেয়ার দীর্ঘ এবং স্বল্প মেয়াদী উভয় সময়েই শক্তিশালী রিটার্ন দিয়েছে। এক বছরেরও কম সময়ে এটি ১৪৭ শতাংশ লাফিয়ে ৩০০ টাকা ছাড়িয়ে যায় ও ৩৩১ টাকার রেকর্ড উচ্চতায় পৌঁছেছিল। এক মাসে এই স্টক বেড়েছে ৪৯ শতাংশ। বিএসই-তে ফার্মের মার্কেট ক্যাপ বেড়েছে ৫৫৩৬ কোটি টাকা। কোম্পানির আর্থিক কর্মক্ষমতা অটাম ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড একটি এনবিএফসি। এরা শেয়ার ও সিকিউরিটিজে বিনিয়োগের ব্যবসা করছে।

Advertisement

 

Advertisement