scorecardresearch
 

Multibagger Stock Bumper Return: ৩ বছর আগে ১৪ টাকা, এখন ৫৫০ টাকা, এই স্টকে বাম্পার রিটার্ন

২০২০ সালের ১১ মে স্টকের দাম ছিল ১৪.৪০ টাকা। বর্তমানে NSE-তে ৫৪৮.৫৫  টাকায় লেনদেন করছে। অর্থাৎ কোনও বিনিয়োগকারী ১১ মে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে তা বেড়ে হবে ৩১.৩৫ লাখ টাকা।

Advertisement
Multibagger Stock Multibagger Stock
হাইলাইটস
  • ২০২০ সালের ১১ মে স্টকের দাম ছিল ১৪.৪০ টাকা।
  • বর্তমানে NSE-তে ৫৪৮.৫৫  টাকায় লেনদেন করছে।

শেয়ারবাজার হল সুনির্দিষ্ট হিসাব-নিকাশের খেলা। বুদ্ধি করে স্টকে টাকা লাগালে নিশ্চিত আয় কেউ আটকাতে পারবে না। আর ভুল সিদ্ধান্ত নিলেই সব টাকা হাওয়া!শেয়ারবাজার বিশেষজ্ঞরা হামেশাই পরামর্শ দিয়ে থাকেন,অতিরিক্ত রিটার্নের জন্য বিনিয়োগকারীদের দীর্ঘ মেয়াদে শেয়ার ধরে রাখা উচিত। কিন্তু কখনও কখনও কপাল ভালো থাকলে হাতে থাকা স্টক স্বল্প মেয়াদেও দুর্দান্ত লাভ দেয়। এমনই একটি স্টক যা বিনিয়োগকারীদের মাত্র ৩ বছরে রিটার্ন দিয়েছে ৩০৫০ শতাংশ।

কথা হচ্ছে, ফোকাস লাইটিং অ্যান্ড ফিক্সচারস লিমিটেডের স্টক নিয়ে। যা গত তিন বছরে বৃদ্ধি পেয়েছে ৩০৫০ শতাংশ। যে কারণে স্বল্প মেয়াদে বিনিয়োগকারীরা দুর্দান্ত রিটার্ন পেয়েছেন। তবে সাম্প্রতিক সময়ে এই স্টক নীচে নেমেছে। বৃহস্পতিবার বিএসইতে স্টকটি ৪.৯৬ শতাংশ কমে ৫৪৮.৫৫ টাকায় বন্ধ হয়েছে। স্টকটি গত ২ মে ৫২ সপ্তাহের সর্বোচ্চ ৭৮৫ টাকায় পৌঁছেছিল। গতবছর, ২০২২ সালে ১৭ মে স্টক ছিল ৫২ সপ্তাহের সর্বনিম্ন দর ছিল ৮০ টাকায়।

১ লাখ টাকা হয়েছে ৩১ লাখ 

২০২০ সালের ১১ মে স্টকের দাম ছিল ১৪.৪০ টাকা। বর্তমানে NSE-তে ৫৪৮.৫৫  টাকায় লেনদেন করছে। অর্থাৎ কোনও বিনিয়োগকারী ১১ মে এই স্টকে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকলে তা বেড়ে হবে ৩১.৩৫ লাখ টাকা। ফোকাস লাইটিং অ্যান্ড ফিক্সচারস লিমিটেড এলইডি তৈরির ব্যবসা করে। অফিস এবং বাড়ির আলো সরবরাহ করে সংস্থা। তাছাড়া ঘর-অফিস সাজানোর আলোও তৈরি করে।

আরও পড়ুন- স্বামী কিনেছিলেন ৩ টাকায়, টাটার সেই স্টকে একদিনে ৩০০ কোটি কামাই রেখার

গত তিন বছরে সংস্থা আর্থিকভাবেও শক্তিশালী হয়েছে। ২০২৩ সালের মার্চ ত্রৈমাসিকে সংস্থার নিট মুনাফা ৫৩ শতাংশ বেড়েছে। ৫.৩৮ কোটি টাকার মুনাফা করেছে সংস্থা। গত অর্থবছরের একই ত্রৈমাসিকে সংস্থার মুনাফা ছিল ৩.৫১ কোটি টাকা। ২০২২ সালের মার্চ ত্রৈমাসিকে ৩৫.০৬ কোটি টাকা থেকে মার্চ ত্রৈমাসিকে বিক্রিবাটা ১৬.৬৩ শতাংশ বেড়ে হয়েছে ৪০.৮৯ কোটি টাকা। 

Advertisement

Advertisement