scorecardresearch
 

Multibagger Stock: লগ্নির ১০,০০০ টাকা বেড়ে ১৩ লাখ; এই স্টকে রাতারাতি লাখপতি লগ্নিকারীরা

High Return Investment Plan: শেয়ারবাজারেও টাকা খাটানো সব সময়ই ঝুঁকিপূর্ণ! শেয়ারে টাকা ঢেলে কেউ রাতারাতি লাখ লাখ টাকা কামিয়েছেন, কেউ আবার সর্বস্ব হারিয়েছেন। আজ এমন একটি স্টক সম্পর্কে জেনে নেওয়া যাক, যেটি দীর্ঘ মেয়াদে বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে...

Advertisement
রাসায়নিক সেক্টরের ফিনোটেক্স (Fineotex) কেমিক্যালের স্টক তার বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে! রাসায়নিক সেক্টরের ফিনোটেক্স (Fineotex) কেমিক্যালের স্টক তার বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে!
হাইলাইটস
  • শেয়ারবাজারেও টাকা খাটানো সব সময়ই ঝুঁকিপূর্ণ!
  • শেয়ারে টাকা ঢেলে কেউ রাতারাতি লাখ লাখ টাকা কামিয়েছেন, কেউ আবার সর্বস্ব হারিয়েছেন।
  • আজ এমন একটি স্টক সম্পর্কে জেনে নেওয়া যাক, যেটি দীর্ঘ মেয়াদে বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে!

Multibagger Stock: শেয়ারবাজারেও টাকা খাটানো সব সময়ই ঝুঁকিপূর্ণ! শেয়ারে টাকা ঢেলে কেউ রাতারাতি লাখ লাখ টাকা কামিয়েছেন, কেউ আবার সর্বস্ব হারিয়েছেন। আজ এমন একটি স্টক সম্পর্কে জেনে নেওয়া যাক, যেটি দীর্ঘ মেয়াদে বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে...

রাসায়নিক সেক্টরের ফিনোটেক্স (Fineotex) কেমিক্যালের স্টক তার বিনিয়োগকারীদের শক্তিশালী রিটার্ন দিয়েছে। ২০১৩ সালে, ফিনোটেক্স কেমিক্যালের স্টক ২.৩৫ টাকায় বিক্রি হয়েছিল। আজ ২০২৩ সালে, এই স্টকের দাম ৩০৩.৫০ টাকায় পৌঁছেছে। গত ১০ বছরে, এই রাসায়নিক খাতের স্টক তার বিনিয়োগকারীদের ১২,৮৯৪% রিটার্ন দিয়েছে।

একজন বিনিয়োগকারী যদি ১০ বছর আগে ফিনোটেক্স (Fineotex) কেমিক্যাল শেয়ারের মূল্যে ১০,০০০ টাকা বিনিয়োগ করতেন, তাহলে তিনি আজ প্রায় ১২ লাখ ৮৯ হাজার ৩৬১ টাকা রিটার্ন পেতেন। সময়ের সঙ্গে সঙ্গে এই সংস্থাটি ক্রমাগত নিজেকে উন্নত করেছে। আজ এই কোম্পানির মোট বাজার মূলধন ২,৮০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন: এক মাসেই ৪৩.৩৫% রিটার্ন, এই স্টকে রাতারাতি লাখপতি লগ্নিকারীরা

    ফিনোটেক্স কেমিক্যাল স্টকের অতীত পারফরমেন্স ধারাবাহিকভাবে তার বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। আমরা যদি গত ৩ বছরের রিটার্ন দেখি, তাহলে কোম্পানিটি এখানে প্রায় ১,৩০০% রিটার্ন দিয়েছে। গত ৫ বছরে, এই রিটার্ন প্রায় ২৫০% হয়ে যায়।

    শেয়ারবাজার বিনিয়োগ বিশেষজ্ঞদের মতে, এই রাসায়নিক খাতের স্টকের দর আগামী দিনে ৪০০ টাকার লক্ষ্যমাত্রার দিকে অগ্রসর হতে পারে। এই স্টকটিতে ২০০ টাকার স্টপ লস রাখার পরামর্শ দিয়েছেন অনেক বাজার বিশেষজ্ঞ।

    অভিজ্ঞ বিনিয়োগকারী আশিস কাচোলিয়াও এই স্টকটিতে বিনিয়োগ করেছেন। মার্চ ত্রৈমাসিকের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, ফিনোটেক্স (Fineotex) কেমিক্যালে আশিস কাচোলিয়ার মোট শেয়ার ২.৮২%। প্রোমোটারদের হাতে এই কোম্পানির সর্বাধিক ৬৫.০৩% শেয়ার রয়েছে। এর পরেই, পাবলিক শেয়ারহোল্ডারদের হাতে রয়েছে ফিনোটেক্স (Fineotex) কেমিক্যালের ৩৪.৯৭% শেয়ার।

    Advertisement

    Advertisement