scorecardresearch
 

Loan Against Mutual Fund: লোন লাগবে? মিউচুয়াল ফান্ড থেকে কম সুদেও ঋণ পেতে পারেন

Loan Against Mutual Fund: কৃষি জমি, সোনা বা যানবাহন বন্ধক রেখে ঋণ নেওয়া ছাড়াও, এখন আপনার কাছে মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার নতুন বিকল্প রয়েছে। তো চলুন জেনে নেওয়া যাক কীভাবে এর সুবিধা নেওয়া যায়...

Advertisement
কৃষি জমি, সোনা বা যানবাহন বন্ধক রেখে ঋণ নেওয়া ছাড়াও, এখন আপনার কাছে মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার নতুন বিকল্প রয়েছে। কৃষি জমি, সোনা বা যানবাহন বন্ধক রেখে ঋণ নেওয়া ছাড়াও, এখন আপনার কাছে মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার নতুন বিকল্প রয়েছে।
হাইলাইটস
  • কৃষি জমি, সোনা বা যানবাহন বন্ধক রেখে ঋণ নেওয়া ছাড়াও, এখন আপনার কাছে মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার নতুন বিকল্প রয়েছে।
  • মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার জন্য অনলাইন বা অফলাইন মোডে আবেদন করা যেতে পারে।

Loan Against Mutual Fund: মিউচুয়াল ফান্ড যে একটি বিনিয়োগ বিকল্প, তা সকলেই জানেন। তবে ঋণ নেওয়ার প্রয়োজনেও মিউচুয়াল ফান্ডের সাহায্য পেতে পারেন। মিউচুয়াল ফান্ড ইউনিটকে লোন ওভারড্রাফ্ট হিসাবে ব্যবহার করা যায় এবং ক্রেডিট হিসাবে প্রাপ্ত টাকার উপর এখানে সুদ নেওয়া হয়। এইভাবে, ডিজিটালাইজেশনের প্রচার করার সময় কৃষি জমি, সোনা বা যানবাহন বন্ধক রেখে ঋণ নেওয়া ছাড়াও, এখন আপনার কাছে মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার নতুন বিকল্প রয়েছে। তো চলুন জেনে নেওয়া যাক কীভাবে এর সুবিধা নেওয়া যায়...

মিউচুয়াল ফান্ডে ঋণ
মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার জন্য অনলাইন বা অফলাইন মোডে আবেদন করা যেতে পারে। ইক্যুইটি বা হাইব্রিড মিউচুয়াল ফান্ডের থেকে ঋণ নেওয়া হয় যে কোনও ব্যাঙ্ক বা নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থার (NBFC) সঙ্গে যোগাযোগ করে। ঋণের পরিমাণ নির্ভর করে মিউচুয়াল ফান্ড ইউনিটের মূল্যের উপর। সর্বোপরি, মিউচুয়াল ফান্ড থেকে ঋণ নেওয়ার ক্ষেত্রে বিনিয়োগকারী এর লভ্যাংশ উপভোগ করতে পারেন।

আরও পড়ুন: ৩ বছরে ৪৬০০% রিটার্ন, এই স্টকে রাতারাতি লাখপতি লগ্নিকারীরা

কীভাবে আবেদন করবেন?
মিউচুয়াল ফান্ডের বিপরীতে ঋণ নেওয়ার জন্য কয়েকটি সহজ ধাপ অনুসরণ করতে হবে।
ধাপ-১: আপনি যদি অনলাইনে ঋণের জন্য আবেদন করতে চান, তাহলে প্রথমে আপনার ব্যাঙ্কের ওয়েবসাইটে যান।
ধাপ-২: এর পরে আপনাকে এখানে আপনার নেটব্যাঙ্কিং শংসাপত্র লিখতে হবে।
ধাপ-৩: সমস্ত প্রয়োজনীয় নথি পূরণ করার পরে, ডিম্যাট বোতামে ক্লিক করুন এবং তারপরে অনুরোধ বিকল্পে ক্লিক করুন।
ধাপ-৪: সিকিউরিটিজের বিপরীতে ঋণ নির্বাচন করুন এবং নেটব্যাঙ্কিংয়ের মাধ্যমে আপনার CAMS অ্যাকাউন্টে লগইন করুন।
ধাপ-৫: আপনি যে মিউচুয়াল ফান্ডটি প্রতিশ্রুতি দিতে চান তা নির্বাচন করুন, এর পরে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড পাওয়া যাবে এবং এটি পূরণ করার পরে ঋণ প্রক্রিয়া সম্পন্ন হবে।

Advertisement

Advertisement