scorecardresearch
 

Petrol Diesel Price: ১৬ মার্চ থেকে ১৫ টাকা বাড়ছে পেট্রোল-ডিজেল! এভাবে SMS পাঠিয়ে জানুন দাম

Petrol Price Diesel Rate Today: গতবছর নভেম্বর থেকে দাম বাড়েনি পেট্রোল ও ডিজেলের। এবার আন্তর্জাতিক বাজারে দাম রেকর্ড বেড়েছে। তার প্রভাব পড়তে চলেছে দেশীয় বাজারে।

Advertisement
Petrol Diesel Price May Hike: ১৬ মার্চ থেকে বাড়তে পারে পেট্রোল ও ডিজেলের দাম। Petrol Diesel Price May Hike: ১৬ মার্চ থেকে বাড়তে পারে পেট্রোল ও ডিজেলের দাম।
হাইলাইটস
  • ভোট শেষ হলেই বাড়তে পারে দাম।
  • ১২-১৫ টাকা দর বাড়তে পারে বলে খবর।
  • কলকাতায় ১০০ টাকার উপরেই লিটারপিছু পেট্রোল।

Petrol-Diesel Price Today 6 March 2022: রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে আন্তর্জাতিক অপরিশোধিত তেলের বাজারে। তবে দেশের বাজারে দাম এখনও পর্যন্ত বাড়েনি। উত্তরপ্রদেশে ভোট মিটলেই পেট্রোল ও ডিজেলের দাম একধাক্কায় বাড়বে বলে মনে করছেন অনেকেই। আন্তর্জাতিক বাজারে রেকর্ড করেছে কাঁচা তেলের দাম। সহজে বলতে গেলে, বাজার আগুন। তবে ভারতে ২০২১ সালের নভেম্বর থেকে তেলের দরে কোনও বদল আসেনি। বিশেষজ্ঞরা মনে করছেন, বেশিদিন আর দাম স্থির থাকা সম্ভব নয়। বিধানসভা নির্বাচনের পর ১৬ মার্চ থেকে ১২ থেকে ১৫ টাকা লিটারে বাড়তে পারে পেট্রোল ও ডিজেল। 

দিল্লিতে ইন্ডিয়ান অয়েলের পাম্পে আজ ৬ মার্ট পেট্রোলের দাম লিটারপিছু ৯৫.৪১ টাকা। ৮৫.৬৭ টাকায় বিক্রি হচ্ছে ডিজেল। নয়ডায় পেট্রোলের দাম ৯৫.৫১ টাকা। লিটারে ৮৭.০১ টাকা দর ডিজেলের। দেশের মেট্রো শহরগুলির তুলনায় রাজধানী পেট্রোল ও ডিজেল সস্তা। বাকি সব কলকাতা, চেন্নাই ও মুম্বইয়ে লিটারে ১০০ টাকার বেশি দর পেট্রোলের। 

কলকাতা-সহ মেট্রো শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম 

কলকাতায় লিটারপিছু পেট্রোল ১০৪.৬৭ টাকা। প্রতি লিটার ডিজেলের দর ৮৯.৭৯। ১০১.৪০ টাকা লিটার পেট্রোল পাওয়া যাচ্ছে চেন্নাইয়ে। ডিজেলের দর ৯১.৪৩ টাকা। মুম্বইয়ে পেট্রোলের দর প্রতি লিটারে ১০৯.৯৮ টাকা। আর ৯৪.১৪ টাকা লিটার বিক্রি হচ্ছে ডিজেল। 

পেট্রোলের দাম ১০০ টাকার কমও বিকোচ্ছে বিভিন্ন রাজ্যে। যেমন রাঁচিতে দাম ৯৮.৫২ টাকা। আবার ৯৫.২৮ টাকায় পেট্রোল বিক্রি হচ্ছে লখনউয়ে। এছাড়া ১০০ টাকা পেরিয়ে গিয়েছে রাজস্থান, বিহার ও মধ্যপ্রদেশে। জয়পুরে লিটারপিছু পেট্রোল ১০৭.০৬ টাকা। পটনায় লিটারপিছু ১০৫.৯২ টাকা পেট্রোল। ভোপালে দর ১০৭.২৩ টাকা। 

কীভাবে দাম জানবেন? 

একটা এসএমএস করে আপনার শহরের পেট্রোল ও ডিজেলের দর জানতে পারবেন। এজন্য ইন্ডিয়ান অয়েলের গ্রাহকরা (IOCL) RSP কোড লিখে পাঠান 9224992249 নম্বরে। অথবা ক্লিক করুন- iocl.com/petrol-diesel-price।  

Advertisement

আরও পড়ুন- যুদ্ধে বেহাল টাকার স্বাস্থ্যোদ্ধারে ২ বিলিয়ন ডলার বেচল RBI

 

Advertisement