scorecardresearch
 

Share Bazar: বাজার খুলতেই ধামাকা! Sensex ৮২ হাজার পার, ইতিহাস গড়ল Nifty-ও, কোন স্টক মালামাল করছে?

। বাজার খোলার পরেই এই ট্রেন্ড লগ্নিকারীদের বাড়তি উত্‍সাহ জোগাচ্ছে। নিফটি-তে সবচেয়ে ভাল পারফর্ম্যান্স মারুতি সুজুকি, কোল ইন্ডিয়া, Hindalco, JSW Steel ও Power Grid-এর। খারাপ অর্থাত্‍ রেড সিগনালে রয়েছে M&M, BPCL, Hero MotoCorp, Sun Pharma ও Eicher Motors।

Advertisement
Share Market today Share Market today
হাইলাইটস
  • এই ট্রেন্ড বজায় থাকবে?
  • সুবজ সিগনালে খুলেছে ১ হাজার ৮৪৪টি শেয়ার
  • ১০টি স্টক সবচেয়ে বেশি লাভ করেছে

বাজার খুলতেই ধামাকা! একেবারে মালামাল লগ্নিকারীরা। Sensex একেবারে ২০০ পয়েন্ট বেড়ে ৮২ হাজার সূচক ছাড়িয়ে গেল। ইতিহাস গড়ে Nifty-ও এই প্রথমবার ২৫ হাজার সূচক পেরিয়ে গেল। 

এই প্রতিবেদন যখন লেখা হচ্ছে, তখন বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক সেনসেক্স ২৬০ পয়েন্ট বেড়ে ৮২০০১৫.৫৬ ও Nifty ১০৩ পয়েন্ট বেড়ে ২৫,০৫৪.১৫ চলছে। বাজার খোলার পরেই এই ট্রেন্ড লগ্নিকারীদের বাড়তি উত্‍সাহ জোগাচ্ছে। নিফটি-তে সবচেয়ে ভাল পারফর্ম্যান্স মারুতি সুজুকি, কোল ইন্ডিয়া, Hindalco, JSW Steel ও Power Grid-এর। খারাপ অর্থাত্‍ রেড সিগনালে রয়েছে M&M, BPCL, Hero MotoCorp, Sun Pharma ও Eicher Motors।

এই ট্রেন্ড বজায় থাকবে?

আরও পড়ুন

Geojit Financial Services-এর চিফ ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজিস্ট ভি কে বিজয়কুমারের মতে, মার্কিন ফেডারেল রিজার্ভ ব্যাঙ্ক সেপ্টেম্বরে সুদের হার কানোর ইঙ্গিত দেওয়ার জেরেই বিশ্ববাজার তেজি হয়ে গিয়েছে। তবে এই ট্রেন্ড কি জায় থাকবে? এখানেই আশঙ্কা প্রকাশ করছেন বিজয়কুমার। তাঁর বক্তব্য, গাজা যুদ্ধ যদি আরও ব্যাপ রুপ নেয়, ইরান যদি ইজরায়েলে হামলা চালায়, তাহলে তা রীতিমতো চিন্তার। সে ক্ষেত্রে পশ্চিম এশিয়ায় টেনশন তৈরি হবে। যার প্রভাব পড়বে ইক্যুইটি মার্কেটেও। তাঁর কথায়, 'অটোমোবাইল সেক্টরে প্রথম ত্রৈমাসিকের রেজাল্ট ভাল, তাই অটো সেক্টরে তেজি বাজার স্থায়ী হতে পারে।'

সুবজ সিগনালে খুলেছে ১ হাজার ৮৪৪টি শেয়ার

স্টক মার্কেট খোলার সঙ্গেই, ১ হাজার ৮৪৪টি শেয়ার সবুজ চিহ্নে ব্যাপক বৃদ্ধির সঙ্গে ব্যবসা শুরু করেছে। যেখানে ৫৫১টি শেয়ার পতনের সঙ্গে খুলেছে। এছাড়া ১৩৪টি শেয়ারের অবস্থানে কোনও পরিবর্তন দেখা যায়নি। 

১০টি স্টক সবচেয়ে বেশি লাভ করেছে

মারুতি শেয়ার (3.26%), পাওয়ারগ্রিড শেয়ার (2.40%), JSW স্টিল শেয়ার (2%) এবং টাটা স্টিল শেয়ার 1.50% বৃদ্ধি পেয়েছে থাকা এটি ছাড়াও, মিডক্যাপ সংস্থাগুলির মধ্যে, অয়েল ইন্ডিয়া শেয়ার 5.29% বৃদ্ধির সাথে, এনএএম-ইনাডি 3.53%, মাহিন্দ্রা ফাইন্যান্স 2.33% বৃদ্ধির সঙ্গে ব্যবসা করছে।

Advertisement

স্মল ক্যাপ কোম্পানিগুলির মধ্যে, FSL শেয়ার, IFBIndia শেয়ার 11.27%, IFBIndia শেয়ার 7.90% এবং SIS শেয়ার 6.86% বেড়ে বাজারে আলোড়ন সৃষ্টি করেছে।

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে কোন বিনিয়োগ করার আগে অবশ্যই আপনার মার্কেট এক্সপার্টদের পরামর্শ নিন।)

Advertisement