scorecardresearch
 

Tata-র এই শেয়ার এক বছরে বাড়ল ১০১৫ শতাংশ! লগ্নিকারীরা উড়ছেন সপ্তম স্বর্গে

Tata-র এই শেয়ার এক বছরে বাড়ল ১০১৫ শতাংশ! লগ্নিকারীরা উড়ছেন সপ্তম স্বর্গে। এমনকী এখনও এর থামার নাম নেই। বেড়েই চলেছে শেয়ারের দাম।

Advertisement
লগ্নিকারীদের মালামাল করল টাটার এই শেয়ার লগ্নিকারীদের মালামাল করল টাটার এই শেয়ার
হাইলাইটস
  • Tata-র এই শেয়ার এক বছরে বাড়ল
  • এক বছরে বাড়ল ১০১৫ শতাংশ!
  • লগ্নিকারীরা হলেন মালামাল

Tata Group-এর টাটা গ্রুপ এর কোম্পানি টাটা টেলিসার্ভিস মহারাষ্ট্র লিমিটেড (Tata Tele Service Maharastra Limited) বা TTML এর শেয়ার প্রতিদিনই ঝড়ের গতিতে উপরের দিকে চলে যাচ্ছে। গত ১১ দিনে এই শেয়ার বারবার আপ সার্কিট ধরে চলছে। লগ্নিকারীদের ব্যাপক ফায়দা ফিরিয়ে দিচ্ছে।

শুরুতে পড়লেও, ধরেছে গতি

৯৯ টাকা শেয়ার, TTML এর শেয়ার এই মাসের শুরুতে ৮ মার্চ অনেকটা পড়ে গিয়েছিল। এর মূল্য বিএসইতে TTML শেয়ার প্রাইস ৯৩ টাকা ৫৫ পয়সায় নেমে এসেছিল। কিন্তু এরপর থেকেই সে আস্তে আস্তে উপর দিকে উঠতে শুরু করে এবং এখন সেটি দ্রুতগতিতে আপ সার্কিট ধরে চলছে। ৮ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত ৫৮ টাকা বেড়ে গিয়েছে।

লাগাতার চড়ছে আপার সার্কিট

TTML এ শেয়ারের গত পাঁচ দিনের হিসেবে আমরা বলি, তাহলে এই ব্যবসায়িক সত্রে আপার সার্কিট চড়ে যাচ্ছে। ১৬ মার্চ কোম্পানির শেয়ার ১২৫ টাকা ২৫ পয়সা ছিল। এর পরে ১৭ মার্চ এটি ১৩১ টাকা ৫০ পয়সা, ২১ মার্চ ১৩৮ টাকা ০৫ পয়সা, ২২ মার্চ ১৪৪ টাকা ৯৫ পয়সা এবং ২৩ শে মার্চ ১৫২ টাকা ১৫ পয়সায় পৌঁছে যায়।

গোটা ১০১৫% রিটার্ন

TTML শেয়ার গত এক বছরে রিটার্ন দেখতে হয়, তাহলে লগ্নিকারীরা মালামাল হয়ে গিয়েছেন এই শেয়ার কিনে। গত বছরের ২৪ মার্চ ২০২১ থেকে বিএসই তে শুধুমাত্র ১৩ টাকা ৬৫ পয়সা ছিল। যেখানে ২৩ মার্চ ২০২০ এটি বন্ধ হয়েছে ১৫২ টাকা ১৫ পয়সা। বৃদ্ধির হার ১০১৫ শতাংশ। এভাবে যদি কোনও ব্যক্তি গত এক বছরে এক লাখ টাকা লগ্নি করে থাকেন, তিনি এখন ১০ লাখ ১৪ হাজার টাকা কামিয়ে নিয়েছেন।

 

Advertisement
Advertisement