scorecardresearch
 

Small Saving Scheme: ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদ বাড়াল সরকার; PPF, NSC, সুকন্যায় কত পাবেন?

Small Saving Scheme: ছোট স্মল সেভিংস যোজনার জন্য সুদের হার ০.১০ থেকে ০.৩০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। দু'বছরের ডিপোজিটের উপর সুদের হার ০.১০ শতাংশ বাড়ানো হয়েছে। যেখানে ৫ বছরের ডিপোজিটে এখন ০.৩০ পার্সেন্ট এর বেশি সুদ পাওয়া যাবে। অর্থমন্ত্রকের তরফে নোটিফিকেশন জারি করেই তথ্য দেওয়া হয়েছে।

Advertisement
ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদ বাড়াল সরকার; PPF, NSC, সুকন্যায় কত পাবেন? ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদ বাড়াল সরকার; PPF, NSC, সুকন্যায় কত পাবেন?
হাইলাইটস
  • Small Saving Scheme-এ সুদ বৃদ্ধি
  • কেন্দ্রীয় সরকারের নোটিফিকেশন জারি
  • SSY-PPF এ লগ্নিকারীরা হতাশ

Small Saving Scheme: কেন্দ্রীয় সরকার শুক্রবার স্মল সেভিংস স্কিমের লগ্নিকারীদের বড় উপহার তুলে দিল। সরকার জুলাই থেকে সেপ্টেম্বরে ২০২৩ এর ত্রৈমাসিকের জন্য ছোট জমাকারীদের জন্য বিভিন্ন যোজনায় অর্থাৎ স্মল সেভিংস স্কিমে ৩০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করেছে।

আসলে সরকার ছোট স্মল সেভিংস যোজনার জন্য সুদের হার ০.১০ থেকে ০.৩০ শতাংশ বাড়িয়ে দিয়েছে। দু'বছরের ডিপোজিটের উপর সুদের হার ০.১০ শতাংশ বাড়ানো হয়েছে। যেখানে ৫ বছরের ডিপোজিটে এখন ০.৩০ পার্সেন্ট এর বেশি সুদ পাওয়া যাবে। অর্থমন্ত্রকের তরফে নোটিফিকেশন জারি করেই তথ্য দেওয়া হয়েছে।

ক্ষুদ্র সঞ্চয় প্রকল্পে সুদ বাড়াল সরকার; PPF, NSC, সুকন্যায় কত পাবেন?

যদিও পিপিএফ(PPF) কিষান বিকাশ পত্র (KBP) সুকন্যা সমৃদ্ধি যোজনা (SSY), সিনিয়র সিটিজেন স্কিমে (SSS) সুদের হারে কোনও বদল আনা হয়নি। সরকার তিন মাস পরপর স্মল সেভিংস স্কিম এর সুদের হারের সমীক্ষা করে।

আরও পড়ুন

জানিয়ে দেওয়া যাক যে পিপিএফ এর হার এপ্রিল ২০২০ পরে ৭.১ পারসেন্টেই স্থির রয়েছে। আশা করা গেছিল যে এবার সরকার পিপিএফের সুদের হারে বৃদ্ধি করতে পারে। কিন্তু লোকেরা ফেল হতাশ হয়েছেন।

 

Advertisement