scorecardresearch
 

Fixed Deposit Interest Rate: ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল SBI, টাকা রাখলে ধামাকা রিটার্ন

বিভিন্ন মেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার আবারও বাড়াল স্টেট ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ২৫-৭৫ বেসিস পয়েন্ট পর্যন্ত নির্বাচিত স্থায়ী আমানেতর ওপরে সুদের হার বাড়িয়েছে। নতুন হার কার্যকর হয়েছে বুধবার থেকেই।

Advertisement
 ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল SBI, টাকা রাখলেই মালামাল ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল SBI, টাকা রাখলেই মালামাল
হাইলাইটস
  • বিভিন্ন মেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার আবারও বাড়াল স্টেট ব্যাঙ্ক
  • ২৫-৭৫ বেসিস পয়েন্ট পর্যন্ত নির্বাচিত স্থায়ী আমানেতর ওপরে সুদের হার বাড়িয়েছে

বিভিন্ন মেয়াদে ফিক্সড ডিপোজিটে সুদের হার আবারও বাড়াল স্টেট ব্যাঙ্ক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ২৫-৭৫ বেসিস পয়েন্ট পর্যন্ত নির্বাচিত স্থায়ী আমানেতর ওপরে সুদের হার বাড়িয়েছে। নতুন হার কার্যকর হয়েছে বুধবার থেকেই। দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক ৪৬ দিন থেকে ১৭৯ দিন, ১৮০ দিন থেকে ২১০ দিন এবং ২১১ দিন থেকে ১ বছরের কম সময়ের ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে।

৭-৪৫ দিনের প্রকল্পে সুদ ২৫ বেসিস পয়েন্ট বেড়ে হয়েছে ৩.৫০ শতাংশ। ৪৬-১৭৯ দিনের স্থায়ী আমানতের ওপরে আগের ৪.৭৫ শতাংশের বিপরীতে ৭৫ বেসিস পয়েন্ট বাড়িয়ে ৫.৫০ শতাংশ করা হয়েছে। এছাড়াও, ১৮০-২১০ দিনের স্থায়ী আমানতে সুদ ২৫ বেসিস পয়েন্ট বেড়ে ৬ শতাংশ হয়েছে। ২১১ দিন থেকে এক বছরের কম মেয়াদেও সুদ বেড়েছে ২৫ বেসিস পয়েন্ট। নতুন সুদের হার হয়েছে ৬.২৫ শতাংশ। ২ বছর থেকে ২ বছরের কম মেয়াদে সুদের হার ৬.৮০ শতাংশ। ২ বছর থেকে ৩ বছরের কম সময়ে ২৫ বেসিস পয়েন্ট বেড়ে ৭ শতাংশ হয়েছে। ৩ বছর থেকে ৫ বছরের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ৬.৭৫ শতাংশ। আর ৫ বছর থেকে ১০ বছরের এফডি-তে সুদের হার ৬.৫০ শতাংশ।

সমস্ত মেয়াদের স্থায়ী আমানতের ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ পাবেন। সাত দিন থেকে ৪৫ দিনের ডিপোজিটের জন্য ৪ শতাংশ, ৪৬ দিন থেকে ১৭৯ দিনের জন্য ৬ শতাংশ এবং ১৮০ দিন থেকে ২১০ দিনের মেয়াদের জন্য ৬.৫ শতাংশ। ২১১ দিন থেকে এক বছরের কম সময়ের জন্য রাখা আমানতে সুদ ৬.৭৫ শতাংশ, ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদের জন্য সুদ ৭.৩০ শতাংশ, যেখানে ২ বছর থেকে ৩ বছরের কম সময়ের জন্য আমানত সর্বোচ্চ ৭.৫০ শতাংশ সুদ পাবেন। এছাড়াও ৩ বছর থেকে ৫ বছরের কম সময়ের জন্য ৭.২৫ শতাংশ এবং ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত দীর্ঘমেয়াদী আমানতের জন্য ৭.৫০ শতাংশ হারে সুদ পাবেন।

Advertisement

Advertisement