scorecardresearch
 

Share Market Crash: আজও বড় ধস শেয়ারবাজারে, ৫০০ পয়েন্ট পড়ল Sensex, যে ৫ স্টকের অবস্থা খারাপ

Iran-Israel Effect in Share Market: ইরান ও ইজরায়েলের যুদ্ধের জের। বিশ্বজুড়ে চড়ছে উত্তেজনার পারদ। আর তার প্রভাব পড়ছে ভারতের শেয়ারবাজারেও। সোমবার বাজার খুলতেই একের পর এক শেয়ারে ধস নেমেছে। মঙ্গলবারও (স্টক মার্কেট ক্রাশ) শেয়ারবাজারের শুরুটা মোটেও ভাল নয়।

Advertisement
যুদ্ধের প্রভাবে ধস শেয়ার বাজারে যুদ্ধের প্রভাবে ধস শেয়ার বাজারে
হাইলাইটস
  • ইরান ও ইজরায়েলের যুদ্ধের জের। বিশ্বজুড়ে চড়ছে উত্তেজনার পারদ। আর তার প্রভাব পড়ছে ভারতের শেয়ারবাজারেও।
  • সোমবার বাজার খুলতেই একের পর এক শেয়ারে ধস নেমেছে। মঙ্গলবারও (স্টক মার্কেট ক্রাশ) শেয়ারবাজারের শুরুটা মোটেও ভাল নয়।
  • বম্বে স্টক এক্সচেঞ্জের ৩০-শেয়ারের সেনসেক্স 500 পয়েন্টেরও বেশি নেমে গিয়েছে। 73000-এর নিচে ওপেন হয়েছে। নিফটিরও অবস্থা তথৈবচ।

Iran-Israel Effect in Share Market: ইরান ও ইজরায়েলের যুদ্ধের জের। বিশ্বজুড়ে চড়ছে উত্তেজনার পারদ। আর তার প্রভাব পড়ছে ভারতের শেয়ারবাজারেও। সোমবার বাজার খুলতেই একের পর এক শেয়ারে ধস নেমেছে। মঙ্গলবারও (স্টক মার্কেট ক্রাশ) শেয়ারবাজারের শুরুটা মোটেও ভাল নয়। বম্বে স্টক এক্সচেঞ্জের ৩০-শেয়ারের সেনসেক্স 500 পয়েন্টেরও বেশি নেমে গিয়েছে। 73000-এর নিচে ওপেন হয়েছে। নিফটিরও অবস্থা তথৈবচ।

টানা দ্বিতীয় দিন ধস শেয়ারবাজারে
মঙ্গলবার পুঁজিবাজারের দু'টি সূচকই লাল রঙে ওপেন হয়েছে। BSE সেনসেক্স সকাল ৯.১৫-এ 507 পয়েন্টে কমে 72,892.14-এ ওপেন হয়েছে। সোমবার বাজার 73,399.78 -এ ক্লোজ হয়েছিল। অন্যদিকে, NSE-র Nifty50-রও অবস্থা খারাপ। 22,134-এ ওপেন হয়েছে। আগের দিনের থেকে 138 পয়েন্ট কমেছে।

সেনসেক্সের ৩০টির মধ্যে ২৮টি শেয়ারই নিম্নমুখী হয়েছে
শেয়ারবাজারে লেনদেন শুরুর সঙ্গে সঙ্গে, প্রায় ১,০৭৮টি শেয়ার প্রফিট নিয়ে ট্রেডিং শুরু হয়। ১,১৩১টি শেয়ারের দর কমেছে। ১১৮টি শেয়ারে কোনও হয়নি। BSE সেনসেক্স-এর ৩০টি কোম্পানির মধ্যে ২৮টির শেয়ার নেগেটিভে ব্যবসা শুরু করেছে।

আরও পড়ুন

সবচেয়ে বেশি পতন হয়েছে এই ৫টি শেয়ারের
প্রাথমিক ট্রেডিংয়ে সবচেয়ে বেশি কমেছে LTIMindtree, NTPC, Bajaj Finance, TCS এবং Infosys । অন্যদিকে টাইটান, ভারতী এয়ারটেল, এসবিআই লাইফ ইন্স্যুরেন্স, আইশার মোটরস এবং নেসলের শেয়ারের দাম বেড়েছে। যে পাঁচটি স্টকের সবচেয়ে বেশি পতন হয়েছে, সেগুলি হল, IndusInd Bank (2%), Bajaj Finserve (1.90%), Bajaj Finance (1.78%), Infosys (1.52%) এবং Wipro (1%)।

সোমবার সেনসেক্স 845 পয়েন্ট নেমেছে
সোমবার শেয়ারবাজারে বড়সড় ধস নেমেছিল। বাজার বন্ধ হওয়া পর্যন্ত বহু শেয়ার এক নাগারে নিম্নমুখী হয়েছে। দিন শেষে, সেনসেক্স 845 পয়েন্ট কমে 73,399 -এ ক্লোজ হয়। নিফটি 246 পয়েন্ট কমে 22,272 -এ ক্লোজ হয়েছে। ইরান-ইজরায়েল যুদ্ধের প্রভাবেই এমনটা হচ্ছে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। সোমবার ৩০টি সেনসেক্স স্টকের মধ্যে ২৭টিই লাল রঙে ক্লোজ হয়েছিল।

Advertisement

(দ্রষ্টব্য- স্টক মার্কেটে যেকোনও ধরনের বিনিয়োগ করার আগে অবশ্যই বাজার বিশেষজ্ঞদের পরামর্শ নিন।)

Advertisement