scorecardresearch
 

10 Stock Skyrocket: রকেট গতি এই ১০ শেয়ারে , ৫ দিন পর ঘুরে দাঁড়াল শেয়ার বাজার

Share Market: শুক্রবার ৮০ হাজার ১৫৮.৫০ অঙ্কে খুলেছে বম্বে স্টক এক্সচেঞ্জ সূচক সেনসেক্স। নিফটি খুলেছে ২৪,৪২৩.৩৫ অঙ্কে। অল্প সময় পরে নিফটি বেড়েছে ২৪৪.৩০ অঙ্ক। পৌঁছে গিয়েছিল ২৪,৬৫০.৪০ পয়েন্টে।

Advertisement
শেয়ার বাজার শেয়ার বাজার
হাইলাইটস
  • শুক্রবার ৮০ হাজার ১৫৮.৫০ অঙ্কে খুলেছে বম্বে স্টক এক্সচেঞ্জ সূচক সেনসেক্স।
  • নিফটি খুলেছে ২৪,৪২৩.৩৫ অঙ্কে।

টানা ৫ দিন ধরে নীচে নামার পর ঘুরে দাঁড়াল ভারতীয় শেয়ার বাজার। শুক্রবার সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে সেনসেক্স এবং নিফটির 'রং সবুজ'। শুক্রবার ৮০ হাজার ১৫৮.৫০ অঙ্কে খুলেছে বম্বে স্টক এক্সচেঞ্জ সূচক সেনসেক্স। নিফটি খুলেছে ২৪,৪২৩.৩৫ অঙ্কে। অল্প সময় পরে নিফটি বেড়েছে ২৪৪.৩০ অঙ্ক। পৌঁছে গিয়েছিল ২৪,৬৫০.৪০ পয়েন্টে। সেনসেক্স ৬৭২ অঙ্ক বেড়ে পৌঁছয় ৮০,৭১২ অঙ্কে। বিএসই সেনসেক্সের শীর্ষ ৩০টি স্টকের মধ্যে উপরে উঠেছে ২৫টি স্টকই। ৫টি স্টকের দর কমএছে। ইনফোসিস, ভারতী এয়ারটেল, টিসিএস, জেএসডব্লিউ স্টিল এবং সান ফার্মার শেয়ারে সবচেয়ে বেশি উত্থান দেখা গিয়েছে। টেক মাহিন্দ্রা এবং এইচডিএফসি ব্যাঙ্কের শেয়ার নিম্নগামী। ব্যাঙ্ক নিফটি প্রায় ১৫০ পয়েন্ট নীচে নেমেছে। 

শেয়ার বাজারে হঠাৎ উত্থান কেন? 

বাজেটের পর থেকে শেয়ারবাজারে পতন অব্যাহত। গতকাল, বৃহস্পতিবার বিশ্ববাজারে ব্যাপক পতন দেখা গিয়েছিল। যার প্রভাব পড়ে ভারতীয় শেয়ার বাজারেও। আজ, শুক্রবার ভালো সংকেত পেয়ে উপরে ওঠে ভারতীয় শেয়ার বাজার। খুচরো থেকে শুরু করে বড় বিনিয়োগকারীরা শেয়ার কিনছেন। তার ফলে বাড়ছে  নিফটি এবং সেনসেক্স।

আরও পড়ুন

তেজি ১০ শেয়ার

SJVN শেয়ার ৮ শতাংশের বেশি বেড়ে হয়েছে ১৫২ টাকা। অশোক লেল্যান্ডের শেয়ার প্রায় ৬ শতাংশ বেড়ে পৌঁছে গিয়েছে ২৪৬ টাকায়। এমপাইসা বেড়েছে প্রায় ৬ শতাংশ। জেনসার টেকনোলজির শেয়ার প্রতি শেয়ার ৫.৫ শতাংশ বেড়ে হয়েছে ৮১৬ টাকা। ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক প্রায় ৪ শতাংশ বেড়ে হয়েছে ৬৮ টাকা। ফাইভ স্টার বিজনেস ৩.৪ শতাংশ বেড়ে ৭৪৯ ​​টাকা হয়েছে। UCO ব্যাঙ্কও ৩ শতাংশের বেশি বেড়েছে। ভারতী এয়ারটেল প্রায় ৪ শতাংশ বেড়ে পৌঁছে গিয়এছে ১৫০৪ টাকায়। টাটা পাওয়ার ৩.৫ শতাংশ বেড়ে ৪৩৮ টাকায় লেনদেন করছে। Divi's Labs-এর শেয়ার ৩ শতাংশের বেশি বেড়েছে।

Advertisement

৫২ সপ্তাহের সর্বোচ্চ দর

এই প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত ২,৫৫৭টি শেয়ারের মধ্যে ১৬৪টি শেয়ার এনএসই-তে বেড়েছে। ৬১৭টি স্টকের দাম কমেছে। ৬১টি স্টকের দর অপরিবর্তিত। ১৬৪টি স্টক চলেছে গিয়েছে ৫২ সপ্তাহের সর্বোচ্চচ স্তরে। ৮টি স্টক ৫২ সপ্তাহের নিম্ন স্তরে। ১০৯টি স্টক আপার সার্কিটে এবং ১০টি স্টক লোয়ার সার্কিটে লেনদেন করছে।

Advertisement