scorecardresearch
 

Multibagger Tata Titan Stock: এই স্টকে দুর্দান্ত রিটার্ন, মাত্র ১০ মিনিটেই আয় ২৩৩ কোটি টাকা

Multibagger Tata Titan Stock: এই টাইটান স্টকের দাম মাত্র ১০ মিনিটের মধ্যে প্রায় ৫০ টাকা বেড়ে যায় এবং এর বড় সুবিধা পেলেন প্রয়াত অভিজ্ঞ বিনিয়োগকারী এবং রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা। এই দশ মিনিটে তিনি ২০০ কোটি টাকারও বেশি আয় করেছেন।

Advertisement
Rekha jhunjhunwala Rekha jhunjhunwala
হাইলাইটস
  • এই টাইটান স্টকের দাম মাত্র ১০ মিনিটের মধ্যে প্রায় ৫০ টাকা বেড়ে যায়।
  • এর বড় সুবিধা পেলেন প্রয়াত অভিজ্ঞ বিনিয়োগকারী এবং রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা।

Multibagger Tata Titan Stock: শেয়ার বাজার একটি অত্যন্ত অস্থির ব্যবসা। কোন স্টক বিনিয়োগকারীকে দ্রুত আয় করবে তা বলা যায় না। টাটা গ্রুপের কোম্পানি টাইটানের শেয়ারও তেমনই কিছু করেছে। বৃহস্পতিবার, সপ্তাহের চতুর্থ ব্যবসায়িক দিনে, এই টাইটান স্টকের দাম মাত্র ১০ মিনিটের মধ্যে প্রায় ৫০ টাকা বেড়ে যায় এবং এর বড় সুবিধা পেলেন প্রয়াত অভিজ্ঞ বিনিয়োগকারী এবং রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা। এই দশ মিনিটে তিনি ২০০ কোটি টাকারও বেশি আয় করেছেন।

প্রারম্ভিক বাণিজ্যে অসাধারণ বুম বৃহস্পতিবার শেয়ারবাজারে ধীরগতি শুরু হলেও এর মধ্যেই বাজার খোলার সঙ্গে সঙ্গে টাটা গ্রুপের টাইটানের শেয়ারে দারুণ উচ্ছ্বাস দেখা দিয়েছে। বাজারের উদ্বোধনী ঘণ্টার সাথে, টাইটানের শেয়ার ২৫৬৯.৩০ টাকায় খোলে এবং ১০ মিনিট পরে ৯টা ২৫ মিনিটে, এটি ২৬১৯ টাকার স্তরে পৌঁছে যায়। অর্থাৎ, ১০ মিনিটে এই স্টকের দাম বেড়েছে ৪৯.৭০ টাকা। তবে এই স্তর স্পর্শ করার পরে, কোম্পানির শেয়ারের দাম আবার কমতে শুরু করলেও, এটি মুনাফার সঙ্গেই সবুজ চিহ্নে বন্ধ হয়।

টাইটানের এত শেয়ার রয়েছে রেখা ঝুনঝুনওয়ালার ২০২৩ অর্থবর্ষের মার্চ ত্রৈমাসিকে টাইটানের শেয়ারহোল্ডিং প্যাটার্নের দিকে তাকালে, প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালার কাছে কোম্পানির ৪,৬৯,৪৫,৯৭০টি শেয়ার রয়েছে৷ এই কোম্পানিতে তার অংশীদারিত্ব ৫.২৯ শতাংশের। এর আগে অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে, টাটা গ্রুপের এই কোম্পানিতে তার শেয়ারহোল্ডিং ছিল ৪,৫৮,৯৫,৯৭০টি শেয়ারের।

২০২৩ সালের মার্চ মাসে শেয়ারহোল্ডিং বাড়ানো হয়েছিল রেখা ঝুনঝুনওয়ালার। ২০২৩ সালের মার্চের প্রান্তিকে টাইটান কোম্পানির ১০.৫০ লাখ শেয়ার কিনেছেন তিনি। এখন তার মোট শেয়ারহোল্ডিংয়ের দিকে তাকালে, (৪৯.৭০ x ৪,৫৮,৯৫,৯৭০ টাকা), তাহলে এই ১০ মিনিটের মধ্যে তার সম্পদ প্রায় ২৩৩ কোটি টাকা বেড়েছে। রেখা ঝুনঝুনওয়ালা এই মাসে প্রকাশিত ফোর্বসের ২০২৩ বিলিয়নেয়ার তালিকায় অন্তর্ভুক্ত ভারতের ১৬ জন নতুন বিলিয়নেয়ারের তালিকায় স্থান পেয়েছেন।

Advertisement

৩ টাকায় শেয়ার কিনেছিলেন তিনি! রাকেশ ঝুনঝুনওয়ালার মৃত্যুর পর শুধু রেখা ঝুনঝুনওয়ালা তার পোর্টফোলিও সামলাচ্ছেন। মিডিয়া রিপোর্ট অনুসারে, ২০০২-০৩ সালে, রাকেশ ঝুনঝুনওয়ালা গড়ে মাত্র ৩ টাকা দামে টাইটানের শেয়ার কিনেছিলেন, যা ২,৬১৯ টাকার স্তরে পৌঁছেছে। টাইটান স্টকের ৫২-সপ্তাহের সর্বোচ্চ দর ২,৭৯১ টাকা এবং এর ৫২-সপ্তাহের সর্বনিম্ন দর হল ১৮২৫.০৫ টাকা।

(বিশেষ দ্রষ্টব্য: স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনার মার্কেট এক্সপার্টের পরামর্শ নিন।)

Advertisement