scorecardresearch
 

Weekly Gold Price: হু হু করে কমছে সোনার দাম, পুজোর আগেই কিনে ফেলুন

টানা দ্বিতীয় সপ্তাহেও সোনার দামে পতন। তবে জুলাইয়ের প্রথম সপ্তাহে সোনার দাম কিছুটা বেড়েছিল। কিন্তু আবারও সোনার দাম কমছে। কিন্তু প্রতি ১০ গ্রামের দাম এখনও ৫৯ হাজার টাকার উপরে।

Advertisement
সোনার দাম সোনার দাম
হাইলাইটস
  • টানা দ্বিতীয় সপ্তাহেও সোনার দামে পতন
  • কিন্তু প্রতি ১০ গ্রামের দাম এখনও ৫৯ হাজার টাকার উপরে

টানা দ্বিতীয় সপ্তাহেও সোনার দামে পতন। তবে জুলাইয়ের প্রথম সপ্তাহে সোনার দাম কিছুটা বেড়েছিল। কিন্তু আবারও সোনার দাম কমছে। কিন্তু প্রতি ১০ গ্রামের দাম এখনও ৫৯ হাজার টাকার উপরে। এই সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,২৯৮ টাকায় বন্ধ হয়েছে। একই সময়ে, গত সপ্তাহের শেষ ব্যবসায়িক দিনে সোনার দাম প্রতি ১০ গ্রাম ৫৯,৩৮৫ টাকায় বিক্রি হয়েছিল।

আইবিজেএ রেট অনুসারে, এই সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিন সোমবার সোনা ৫৯,৫০৫ টাকায় বিক্রি হয়েছিল। মঙ্গলবার দামে সামান্য বৃদ্ধি ছিল এবং দাম বেড়ে হয় ৫৯,৫৮৩ টাকা। বুধবার সোনার দাম কমে এবং প্রতি ১০ গ্রাম ৫৯,৫৪৬ টাকায় বিক্রি হয়। বৃহস্পতিবার দাম আরও কমে এবং প্রতি ১০ গ্রাম ৫৯,২৭১ টাকায় বিক্রি হয়েছে। শুক্রবার সোনার দাম কিছুটা বেড়েছে এবং এটি প্রতি ১০ গ্রাম ৫৯,২৯৮ টাকায় বিক্রি হয়েছে।

সোনা কতটা সস্তা হয়েছে?

গত সপ্তাহের শেষ ব্যবসায়িক দিন শুক্রবার সোনার দাম ছিল ৫৯,৩৮৫ টাকা। এভাবে চলতি সপ্তাহে প্রতি ১০ গ্রাম সোনার দাম ৯৮ টাকা কমেছে। এই সপ্তাহের মঙ্গলবার প্রতি ১০ গ্রাম সোনার দাম সবচেয়ে বেশি ৫৯,৫৮৩ টাকায় বিক্রি হয়েছিল। একই সময়ে সবচেয়ে সস্তা সোনা বৃহস্পতিবার বিক্রি হয়েছিল ৫৯,২৭১ টাকা প্রতি ১০ গ্রাম।

২২ ক্যারেট সোনার দাম

ইন্ডিয়ান বুলিয়ন অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশন (IBJA) অনুসারে, ৪ অগাস্ট ২৪ ক্যারেট সোনার সর্বোচ্চ দাম ছিল ৫৯,২৯৮ টাকা। একই সময় ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫৯,০৬১ টাকা। কর ছাড়াই সব ধরনের সোনার রেট গণনা করা হয়েছে। সোনার জিএসটি চার্জ আলাদাভাবে দিতে হবে। এ ছাড়া গয়নার ওপর মেকিং চার্জ দিতে হয়। ইন্ডিয়ান বুলিয়ন জুয়েলার্স অ্যাসোসিয়েশনের জারি করা দামগুলি বিভিন্ন বিশুদ্ধতার সোনার মানক মূল্য সম্পর্কে তথ্য দেয়।

Advertisement

Advertisement