scorecardresearch
 

Army Ordnance Corps Recruitment 2023: মাধ্যমিক পাশে প্রতিরক্ষা মন্ত্রকে বাম্পার নিয়োগ, ৬২ হাজার টাকা পর্যন্ত মাইনে

মোট ১,৭৯৩টি পদ পূরণ করা হবে (Ministry of Defence Recruitment 2023। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট www.aocrecuritment.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement
মাধ্যমিক পাশে প্রতিরক্ষা মন্ত্রকে বাম্পার নিয়োগ মাধ্যমিক পাশে প্রতিরক্ষা মন্ত্রকে বাম্পার নিয়োগ
হাইলাইটস
  • মোট ১,৭৯৩টি পদ পূরণ করা হবে
  • অনলাইনে আবেদন করতে হবে

প্রতিরক্ষা মন্ত্রক ট্রেডসম্যান এবং ফায়ারম্যান পদে নিয়োগ শুরু করেছে। এই নিয়োগের মাধ্যমে ট্রেডসম্যান (Tradesman) ও ফায়ারম্যান (Fireman) পদে মোট ১,৭৯৩টি পদ পূরণ করা হবে (Ministry of Defence Recruitment 2023। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট www.aocrecuritment.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে হবে।

শূন্যপদের সম্পূর্ণ বিশদ বিবরণ (Ministry Of Defence Vacancy 2023) নীচে দেওয়া হল। নিয়োগের জন্য আবেদন করার আগে অফিসিয়াল নোটিফিকেশন পড়ে নিন। বিস্তারিত তথ্য পেতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

আরও চাকরির খবর: Asha Workers Recruitment West Bengal: মাধ্যমিক পাশে রাজ্যে আবারও আশা কর্মী নিয়োগ, আবেদন করতে ক্লিক করুন

শূন্যপদের বিস্তারিত: 

মোট পদ – ১,৭৯৩টি
ট্রেডসম্যান – ১,২৪৯ জন
ফায়ারম্যান - ৫৪৪

শিক্ষাগত যোগ্যতা:

ট্রেডসম্যান পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে। এর পাশাপাশি, প্রাসঙ্গিক ক্ষেত্রে আইটিআই সার্টিফিকেট থাকাও প্রয়োজন। অন্যদিকে, ফায়ারম্যান পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ হতে হবে।

বয়স সীমা:

এই পদগুলিতে আবেদন করতে চান এমন প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছর। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সে ছাড় দেওয়া হবে। বয়সে ছাড় সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে অফিসিয়াল বিজ্ঞপ্তি পড়ুন। বিস্তারিত তথ্য পেতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

বেতন:

ট্রেডসম্যান-১৮ হাজার থেকে ৫৬ হাজার ৯০০ টাকা
ফায়ারম্যান- ১৯ হাজার ৯০০ টাকা থেকে ৬৩ হাজার ২০০ টাকা।

নির্বাচন প্রক্রিয়া:

ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে সিস্টেম ভিত্তিক সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে। ফায়ারম্যান এবং ট্রেডসম্যান পদের জন্য যেখানে লিখিত পরীক্ষার আগে শারীরিক/সহনশীলতা পরীক্ষা নেওয়া হবে। বিস্তারিত তথ্য পেতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন এখানে ক্লিক করে।

Advertisement

আরও চাকরির খবর: kolkata Metro Rail Apprentice Recruitment: মাধ্যমিক পাশে কলকাতা মেট্রোয় প্রচুর নিয়োগ, আবেদন কীভাবে? রইল

Advertisement