scorecardresearch
 

SSC recruitment scam: CBI তদন্ত হচ্ছেই, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায় বহাল ডিভিশন বেঞ্চে

অতিরিক্ত শূন্যপদে অবৈধদের নিয়োগের আবেদন সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেল স্কুল সার্ভিস কমিশন (SSC) ও রাজ্য সরকার। মামলায় বহাল থাকল সিবিআই তদন্তের (CBI Investigation) নির্দেশ।

এসএসসি মামলায় CBI তদন্ত হচ্ছেই এসএসসি মামলায় CBI তদন্ত হচ্ছেই
হাইলাইটস
  • শুনানিতে শিক্ষা সচিবকে হাজির হতে হবে
  • সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য সরকার

অতিরিক্ত শূন্যপদে অবৈধদের নিয়োগের আবেদন সংক্রান্ত মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেল স্কুল সার্ভিস কমিশন (SSC) ও রাজ্য সরকার। মামলায় বহাল থাকল সিবিআই তদন্তের (CBI Investigation) নির্দেশ। একইসঙ্গে আদালতের আরও নির্দেশ, শুনানিতে শিক্ষা সচিবকে হাজির হতে হবে। সূত্রের খবর, এই মামলায় এবার সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ্য সরকার।

নিয়োগ কেলেঙ্কারির অভিযোগে যাঁদের চাকরি বাতিল হয়, পরিবারের কথা ভেবে তাঁদের পুর্নবহালের আবেদন করেছিল স্কুল সার্ভিস কমিশন। গতকাল সেই মামলাতেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay) কমিশনের আইনজীবীদের কাছে জানতে চান, কার নির্দেশে করা হয় এমন আবেদন করা হয়েছে। উত্তরে কোনও লিখিত নির্দেশের প্রমাণ দাখিল করতে পারেননি কমিশনের আইনজীবী। এরপরই বিচারপতি বলেন, 'স্কুল সার্ভিস কমিশনকে সামনে রেখে কার নির্দেশে শূন্যপদে অবৈধদের নিয়োগ? কে করল এমন বেনামি আবেদন?'

আরও পড়ুন:Sweet Potato-Diabetes: পুষ্টিগুণে ভরপুর, এই আলু খেলেই সুগার থাকবে নিয়ন্ত্রণে

এরপর বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআইকে এবিষয়ে তদন্ত করে দেখার নির্দেশ দেন। এক সপ্তাহের মধ্যে রিপোর্টও পেশের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এছাডা়ও আজ সকাল সাড়ে ১০টায় স্কুল শিক্ষা সচিবকে হাইকোর্টে হাজিরার নির্দেশও দেন তিনি। বিচারপতি বলেন, ‘শিক্ষামন্ত্রীও যদি আদালতে আসতে চান, তাহলে তাঁকে স্বাগত। কোনও দালাল আসতে চাইলেও স্বাগত।'

এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। আজ শুনানি শেষে রাজ্যের আবেদন খারিজ করে সিঙ্গল বেঞ্চের রায় বহাল রাখে আদালত। শিক্ষা সচিবকেও হাজিরা দেওয়ার নির্দেশ বহাল থাকছে।