scorecardresearch
 

Optical Illusion Personality Test: ছবির ভুল খুঁজে পেলে আপনি জিনিয়াস, পরীক্ষা করে দেখে নিন

Optical Illusion Personality Test: ছবির মধ্যে ভুল রয়েছে, শুধু জিনিয়াসরাই খুঁজে পেয়েছেন, পরীক্ষা করে দেখবেন? সময় মাত্র ১০ সেকেন্ড। অবশ্য বেশি সময় নিলেও খুঁজে পাননি অনেকে। দেখুন আপনিও জিনিয়াস কী না?

Advertisement
ছবির মধ্যে ভুল রয়েছে, শুধু জিনিয়াসরাই খুঁজে পেয়েছেন, পরীক্ষা করে দেখবেন? ছবির মধ্যে ভুল রয়েছে, শুধু জিনিয়াসরাই খুঁজে পেয়েছেন, পরীক্ষা করে দেখবেন?
হাইলাইটস
  • ছবির মধ্যে ভুল রয়েছে
  • শুধু জিনিয়াসরাই খুঁজে পেয়েছেন
  • আপনি কী জিনিয়াস, পরীক্ষা করে দেখবেন নাকি?

পাজল এবং কুইজ গেম খেলতে শুরু করি। কিন্তু কোন কোন ক্ষেত্রে দেখা যায়, এটি অত্যন্ত কার্যকরী এবং নিজেদের চরিত্র, ব্যক্তিত্ব এবং ভবিষ্যৎ সম্পর্কে একটা আইডিয়া দেয়। এই সমস্ত কুইজেই আপনাকে খুব সহজ প্রশ্নের জবাব দিতে হয়। কোনও ছবির মধ্যে একই ধরনের দুটি ছবিতে পার্থক্য খুঁজে বের করতে হয়। কখনও কখনও একটি ছবির ভেতর লুকিয়ে থাকা আর একটি ছবিও বের করতে বলা হয়। এই সমস্ত পাজল এবং গেম সোশ্যাল মিডিয়াতে আপাতত ভালই জনপ্রিয় হয়েছে। আজকে আমরা যে ছবিটি নিয়ে এসেছি, এটি একটি কুইজ এবং সলভ করার জন্য আপনাকে দেওয়া হয়েছে। এই ছবি দেখে খুব কম লোক সঠিক উত্তর দিতে পেরেছেন। আসুন আমরা দেখে নিই এই ছবিতে কী এমন রয়েছে, যা খুঁজে বের করতে বেশিরভাগ বুদ্ধিমান লোকই ব্যর্থ হন।

আ্ররও পড়ুনঃ Optical Illusion Personality Test: এর মধ্যে লুকিয়ে ৩টি ছবি, কী দেখলেন? বলবে আপনার পার্সোনালিটি

ছবিটি কী?

একটি মরুভূমির ছবি রয়েছে। ছবিতে আপনি ভাল করে মন দিয়ে দেখলে দেখতে পাবেন যে এই ছবিতে দুটি উট রয়েছে। এবং মরুভূমিতে গনগনে সূর্যের আঁচ দেখা যাচ্ছে। যদিও সূর্যের ছবি নেই।এই ছবিতে আপনাকে প্রথম নজরে দেখতে হলে আপনি বেশ কিছু ভুল খুঁজে বের করতে পারবেন না। কিন্তু মাথায় একটু চাপ দিলে আপনি এই ছবিতে লুকিয়ে থাকা কিছু ভুল পরিষ্কার বুঝতে পারবেন। আপনার কাছে দশ সেকেন্ড সময় রয়েছে। যে ছবিতে লুকিয়ে থাকা ভুল আপনি খুঁজে বের করতে পারবেন কি না, নিজের বুদ্ধি নিজেই যাচাই করে নিন। যদি আপনি দশ সেকেন্ডের মধ্যে ভুল খুঁজে বের করতে পারেন তাহলে আপনি পৃথিবীর বেশিরভাগ সমস্যাই সমাধান করে ফেলতে পারবেন।

ভুলটা কি রয়েছে ছবিতে?

Advertisement

এই ছবিতে যে ভুলগুলি লুকনো রয়েছে, তা আপনার চোখের সামনেই আছে। কিন্তু আপনি সেই ভুলটিকে খুঁজে পেয়েছেন কী? যদি হ্যাঁ হয়, তাহলে আপনি আপনার নিজেকে জিনিয়াস বলে ট্যাগ করে দিতে পারেন এবং যদি না পান তাহলে কোনও ব্যাপার নয়, কারণ অনেক বড় বড় বুদ্ধিমান লোকও এটি খুঁজে পাননি। তাহলে আসুন আমরা আপনাকে সাহায্য করে দিচ্ছি ভুলটি বের করতে।

আরও পড়ুনঃ Optical Illusion Quiz: ছবিতে লুকনো কুকুর খুঁজে পাননি অনেক বড় রথী-মহারথীরাও, আপনি চেষ্টা করে দেখবেন কী?

এই ছবিতে পরিষ্কার দেখা যাচ্ছে যে ঊট দুটি দুপুরে গনগনে সূর্যের তাপের মধ্যে দাঁড়িয়ে রয়েছে। মরুভূমিতে তারা হাঁটছে। কিন্তু তবুও দুটি উটের কোন ছায়া মরুভূমিতে পড়েনি। এই সামান্য ভুলটি আমাদের অনেক সময় নজর এড়িয়ে যায়। তাহলে দেখতে পেলেন তো, সহজ অথচ কঠিন এই ভুলটি আমাদের নজর এড়িয়ে গিয়েছিল।

 

Advertisement