scorecardresearch
 

CBSE Class 10 Term 1 Result: ওয়েবসাইটে ফল মিলছে না, তাহলে উপায়?

CBSE Class 10 Term 1 Result: ওয়েবসাইটে ফল মিলছে না, তাহলে উপায়? জেনে নিন কীভাবে মিলবে রেজাল্ট।

Advertisement
সিবিএসই-র রেজাল্ট কোথায় সিবিএসই-র রেজাল্ট কোথায়
হাইলাইটস
  • সিবিএসই ফল ওয়েবসাইটে নেই
  • কোথায় পাবেন ফল? জানেন?
  • স্কুলে গিয়ে যোগাযোগ করতে হবে

CBSE Class 10 Term 1 Result: সিবিএসসি ক্লাস টেন টার্ম ওয়ান রেজাল্ট ২০২২ কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা, বোর্ড সিবিএসসি দশম শ্রেণির তার পরিণাম রেজাল্ট ঘোষণা করে দেওয়া হয়েছে। কিন্তু এই রেজাল্ট সিবিএসই রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইট সিবিএসই results.nic.in দেওয়া হয়নি। সমস্ত সূচনা স্কুলগুলিতে মেইল করে দিয়েছে। এর মধ্যে ছাত্র ছাত্রীরা সমস্ত স্কুলে গিয়ে নিতে পারেন।

এর আগে এটাই মনে করা হচ্ছিল যে সমস্ত ফলাফল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া হবে। যেমনটা অন্যান্য পরীক্ষার ক্ষেত্রে দেওয়া হয়। কিন্তু এমন হয়নি। স্কুল, ছাত্র-ছাত্রীদের রেজাল্ট ডাউনলোড করে ছাত্রদের দিতে পারে। এতে কাউকে ফেল বা পাশ ঘোষণা করা হয়নি। টার্ম ২ এর পরীক্ষার পর একসঙ্গে প্রকাশ করা হবে। ফাইনাল রেজাল্ট এক্সাম এর স্কোর সম্মিলিতভাবে প্রকাশ হবে।

সিবিএসসি এখন দ্বাদশ শ্রেণির ফল নিয়ে কাজ করছে এবং তা দ্রুত প্রকাশ করা হবে বলে দেওয়া যায়। সিবিএসসি দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার শিডিউল ইতিমধ্যেই জারি করে দেওয়া হয়েছে। ছাত্র শিবিরের অফিসিয়াল ওয়েবসাইটে cbse.gov.in এ গিয়ে তা ডাউনলোড করে নিতে পারেন। ছাত্রছাত্রীরা কোনও রকম নতুন আপডেটের জন্য সিবিএসসি অফিশিয়াল ওয়েবসাইটে রাখতে পারেন এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা ২৬ এপ্রিল ২০২২ এর ১৫ জুন ২০২০ এর মধ্যে আয়োজন করা হবে। প্রথম দিন অন্ট্রপ্রনরশিপ এবং বিউটি ও ওয়েলনেসের পরীক্ষা হবে। সেখানে শেষ পরীক্ষা হবে মনোবিজ্ঞান এবং এর বিষয়ে।

 

Advertisement