scorecardresearch
 

CBSE Term 1 Result 2021-22: CBSE Term 1 রেজাল্ট কবে? নোটিফিকেশন জারি

CBSE Term 1 Result 2021-22: চলতি সপ্তাহে ১২ মার্চ প্রকাশ হতে পারে ফল, অ্যাডমিট কার্ড তৈরি রাখুন

Advertisement
CBSE Term 1 Result 2021-22: ফল প্রকাশ এই সপ্তাহেই CBSE Term 1 Result 2021-22: ফল প্রকাশ এই সপ্তাহেই
হাইলাইটস
  • CBSE Term 1 Result 2021-22
  • অ্যাডমিট কার্ড তৈরি রাখুন
  • চলতি সপ্তাহে ১২ মার্চ প্রকাশ হতে পারে ফল

CBSE Term 1 Result 2021-22: সিবিএসসি ২০২১-২২ এর টার্ম ওয়ান রেজাল্ট এর ফল প্রকাশের মুখে।সময় ও তারিখ আসুন জেনে নিই। কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড সিবিএসসি দ্বাদশ এর Term 1 এর রেজাল্টের অপেক্ষা এখন শেষ হতে চলেছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী ভোটের আধিকারিকরা এ বিষয়টি জানিয়েছেন। দ্বাদশ শ্রেণির রেজাল্ট এই সপ্তাহে ঘোষণা করা হবে। মনে করা হচ্ছে যে রেজাল্ট শুক্রবার ১২ মার্চ ঘোষণা করা হতে পারে। দশম শ্রেণির রেজাল্ট এর পরেই জারি করা হবে বোর্ডের তরফ থেকে রেজাল্টের প্রস্তুতি সম্পন্ন হয়ে গিয়েছে। এখন এটি শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা বাকি রয়েছে। ছাত্র-ছাত্রীরা নিজেদের রোল নম্বর এর সাহায্যে ডাউনলোড করতে পারবেন।

কোথায় কোথায় পাওয়া যাবে রেজাল্ট

দ্বাদশ শ্রেণির রেজাল্ট বোর্ড আধিকারিকদের ওয়েবসাইট cbseresult.nic.in,  results.gov.in এর উপর জারি করা হয়েছে। পাশাপাশি umang অ্যাপ, আইজিআরএস, এসএমএস এবং ডিজিলকার প্লাটফর্ম digilocker.gov.in এর রেজাল্ট পাওয়া যাবে। ছাত্র-ছাত্রীদের কোনও রকম প্ল্যাটফর্ম থেকে রেজাল্ট ডাউনলোড করার জন্য নিজের রোল নাম্বার সাহায্য নিতে হবে। রোল নম্বর ছাত্রের এডমিট কার্ডের ওপর মজুত রয়েছে ।রেজাল্ট চেক করার জন্য student's নিজেদের অ্যাডমিট কার্ড তৈরি রাখুন।

টার্ম ২ এর পর ফাইনাল রেজাল্ট

জানিয়ে দেওয়া যাক যে কোনও স্টুডেন্ট এর কাছে  ভূষিত করা হবে না এবং কেবল প্রত্যেক সাবজেক্টে প্রাপ্ত নম্বরের সঙ্গে স্কোর কার্ড রিলিজ করা হবে। বোর্ড এক্সাম এর ফাইনাল রেজাল্ট ১২ মার্চ আপলোড করা হবে এবং term-2 বোর্ড এক্সাম ২৬ এপ্রিল থেকে শুরু হতে চলেছে। প্র্যাকটিকাল এক্সাম শুরু হয়ে গিয়েছে এবং কোনও আপডেটের জন্য ছাত্রছাত্রীরা আজতক এডুকেশন এর উপর নজর রাখতে পারেন।

 

Advertisement
Advertisement