scorecardresearch
 

CBSE Term 2 Result 2022: CBSE-র দশম-দ্বাদশের Term 2 এর ফলাফল কবে? রইল আপডেট 

CBSE Term 2 Result 2022: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) ১৫ জুলাইয়ের এর মধ্যে দশম এবং দ্বাদশ টার্ম ২ পরীক্ষা বা চূড়ান্ত ফলাফল (সিবিএসই চূড়ান্ত ফলাফল 2022) প্রকাশ করতে পারে। মিডিয়া রিপোর্ট অনুসারে, সিবিএসই দশম টার্ম ২ এর ফলাফল ৪ জুলাই এবং দ্বাদশ টার্ম ২ এর ফলাফল ১০ জুলাই ঘোষনা করতে পারে।

Advertisement
পরীক্ষার ফলাফল পরীক্ষার ফলাফল
হাইলাইটস
  • CBSE-র দশম-দ্বাদশের Term 2 এর ফলাফল কবে?
  • রইল আপডেট 
  • জানুন বিস্তারিত তথ্য

CBSE 10th, 12th Term 2 Board Result 2022 Date: CBSE 10th এবং 12th Term 2 পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্ররা তাঁদের ফলাফলের তারিখের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যে দশম এবং দ্বাদশ শ্রেণীর বোর্ডের ফলাফল (CBSE Term 2 Result 2022) প্রকাশ করতে পারে। শিক্ষার্থীদের তাদের প্রবেশপত্র বা রোল নম্বর সঙ্গে রাখতে হবে। রোল নম্বর দিয়েই  চেক করতে পারবেন পরীক্ষার্থীরা।

CBSE 10th, 12th Term 2 এর ফলাফল কখন বের হবে? (CBSE Result Date)

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (CBSE) ১৫ জুলাইয়ের এর মধ্যে দশম এবং দ্বাদশ টার্ম ২ পরীক্ষা বা চূড়ান্ত ফলাফল (সিবিএসই চূড়ান্ত ফলাফল 2022) প্রকাশ করতে পারে। মিডিয়া রিপোর্ট অনুসারে, সিবিএসই দশম টার্ম ২ এর ফলাফল ৪ জুলাই এবং দ্বাদশ টার্ম ২ এর ফলাফল ১০ জুলাই ঘোষনা করতে পারে। তবে বোর্ড এখনও CBSE ফলাফলের তারিখ এবং সময় সম্পর্কিত কোনও অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করেনি। শিক্ষার্থীদের সর্বশেষ তথ্যের জন্য ওয়েবসাইট cbse.gov.in-এ নজর রাখতে অনুরোধ করা হচ্ছে।

CISCE ফলাফলের তারিখ (CBSE, CISCE Result 2022)

CBSE-এর পাশাপাশি, কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এক্সামিনেশনস (CISCE)ও ১৫ জুলাইয়ের মধ্যে ICSE, ISC টার্ম ২-এর ফলাফল ঘোষণা করতে পারে। বর্তমানে, CISCE এখনও দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফলাফলের তারিখ প্রকাশ করেনি। শিক্ষার্থীরা CISCE ফলাফল আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইট cisce.org-এ লক্ষ্য রাখতে বলা হয়েছে।

করোনার জেরে অন্য নিয়মে পরীক্ষা

করোনা ভাইরাসের (COVID 19) জেরে কারণে CBSE, CISCE সহ অনেক বোর্ড বার্ষিক বোর্ড পরীক্ষা দুটি মেয়াদে পরিচালনা করেছিল - টার্ম ১ এবং টার্ম ২। CBSE দশম এবং দ্বাদশ শ্রেণির টার্ম ১ পরীক্ষা ডিসেম্বর ২০২১ এ পরিচালিত করেছিল। টার্ম ২ পরীক্ষা এপ্রিল-মে ২০২২ এ পরিচালিত হয়েছিল। টার্ম ১ ফলাফল ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। কিন্তু বোর্ড এখন উভয় পদের চূড়ান্ত ফলাফল জানায়নি। অনুমান, ১-২ সপ্তাহের মধ্যেই সেটি অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে।

Advertisement

Advertisement