scorecardresearch
 

CUET UG 2024-এর Admit Card ডাউনলোড করুন, রইল Link

CUET UG 2024 Admit Card: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট - আন্ডার গ্র্যাজুয়েট (CUET UG) 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করতে পারে। তবে এর রিলিজের তারিখ ও সময় সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। যে পরীক্ষার্থীরা CUET UG 2024 পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন তারা NTA-এর রিলিজের পরে অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/CUET-UG/ থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারবেন।

Advertisement
CUET UG 2024 অ্যাডমিট ডাউনলোডের লিঙ্ক CUET UG 2024 অ্যাডমিট ডাউনলোডের লিঙ্ক
হাইলাইটস
  • ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট - আন্ডার গ্র্যাজুয়েট (CUET UG) 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করতে পারে।
  • তবে এর রিলিজের তারিখ ও সময় সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। যে পরীক্ষার্থীরা CUET UG 2024 পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন তারা NTA-এর রিলিজের পরে অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/CUET-UG/ (Click Here) থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারবেন
  • CUET UG 2024 অ্যাডমিট কার্ডে আবেদনকারীর নাম, রোল নম্বর, জন্ম তারিখ, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার শহর এবং কেন্দ্র, সেই সঙ্গে তাঁদের নিজ নিজ কোড সহ বিষয় থাকবে।

CUET UG 2024 Admit Card: ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট - আন্ডার গ্র্যাজুয়েট (CUET UG) 2024-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করতে পারে। তবে এর রিলিজের তারিখ ও সময় সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। যে পরীক্ষার্থীরা CUET UG 2024 পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছেন তারা NTA-এর রিলিজের পরে অফিসিয়াল ওয়েবসাইট exams.nta.ac.in/CUET-UG/ (Click Here) থেকে তাঁদের হল টিকিট ডাউনলোড করতে পারবেন।

অ্যাডমিট/হল টিকিট ডাউনলোড করতে কী কী লাগবে?

  • অ্যাপ্লিকেশন নম্বর
  • জন্ম তারিখ (DOB)
  • সিকিউরিটি পিন

CUET UG 2024 অ্যাডমিট কার্ডে আবেদনকারীর নাম, রোল নম্বর, জন্ম তারিখ, রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার শহর এবং কেন্দ্র, সেই সঙ্গে তাঁদের নিজ নিজ কোড সহ বিষয় থাকবে।

এনটিএ, তার সর্বশেষ বিজ্ঞপ্তিতে বলেছিল যে, ভারতের বাইরের ২৬টি শহর সহ মোট ৩৮০ শহরে অবস্থিত বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে হাইব্রিড মোডে (সিবিটি এবং পেন এবং পেপার মোড) পরীক্ষা নেওয়া হবে। CUT UG 2024 পরীক্ষায় প্রায় ১৩.৪৮ লক্ষ পরীক্ষার্থী বসবেন।

আরও পড়ুন

CUET UG 2024 Admit Card : হল টিকিট ডাউনলোড করার ওয়েবসাইট

CUET UG 2024 অ্যাডমিট কার্ড : হল টিকেট কিভাবে ডাউনলোড করবেন
CUET ইউজির অফিসিয়াল সাইটে যান: exams.nta.ac.in/CUET-UG/ বা cuetug.ntaonline.in
হোম পেজে 'CUET Admit Card 2024' লিঙ্কে ক্লিক করুন।
অ্যাপ্লিকেশন নম্বর, DOB, এবং নিরাপত্তা পিন লিখুন৷ 
Submit- এ ক্লিক করুন
আপনার প্রবেশপত্র স্ক্রিনে এসে যাবে
প্রবেশপত্র চেক করুন এবং ডাউনলোড করুন
প্রিন্ট করুন

CUET UG 2024 পরীক্ষা: তারিখ
সময়সূচী অনুযায়ী, CUET UG 2024 পরীক্ষা আগামী 15 মে থেকে 24 মে এর মধ্যে অনুষ্ঠিত হবে।

চুয়েট ইউজি 2024 পরীক্ষা: শিফট
পরীক্ষা চারটি শিফটে নেওয়া হবে - শিফট 1A সকাল 10 টা থেকে 11 টা পর্যন্ত, 1B শিফট 12.15 থেকে 1 টা পর্যন্ত, শিফট 2A বিকাল 3 টা থেকে 3.45 টা পর্যন্ত এবং শিফট 2B বিকাল 5 টা থেকে 6 টা পর্যন্ত।

Advertisement

15-18 মে এর মধ্যে পরীক্ষাগুলি পেন অ্যান্ড পেপার মোডে নেওয়া হবে। রসায়ন, জীববিজ্ঞান, ইংরেজি, সাধারণ পরীক্ষা, অর্থনীতি, হিন্দি, পদার্থবিদ্যা, গণিত, ভূগোল, শারীরিক শিক্ষা, বিজনেস স্টাডিজ, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান এবং সমাজবিজ্ঞানের পরীক্ষা 15-18 মে, 2024-এর মধ্যে নেওয়া হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, কোনও সমস্যা হলে পরীক্ষার্থীরা 011 - 40759000 / 011 - 69227700 বা cuet-ug@nta.ac.in এই ই-মেইলে যোগাযোগ করতে পারেন। পরীক্ষা সংক্রান্ত লেটেস্ট আপডেটের জন্য প্রার্থীদের NTA ওয়েবসাইট(গুলি) www.nta.ac.in এবং https://exams.nta.ac.in/CUET-UG/ এ নজর রাখুন। 

Advertisement