scorecardresearch
 

Indian Post Recruitment 2022 : অষ্টম শ্রেণি পাশে ডাক বিভাগে চাকরি, বেতন মাসে ৬৩ হাজরেরও বেশি

গ্রুপ সি (Group C) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাকবিভাগ (Indian Postal Recruitment)। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে ডাকের মধ্যমে। আবেদনের শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। 

Indian Post Indian Post
হাইলাইটস
  • সরকারি চাকরির সুযোগ
  • নিয়োগ করছে ভারতীয় ডাক বিভাগ
  • দেখে নিন বিজ্ঞপ্তি

যাঁরা সরকারি চাকরির চেষ্টা করছেন তাঁদের জন্য় খুবই ভাল খবর। গ্রুপ সি (Group C) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় ডাকবিভাগ (Indian Postal Recruitment)। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে ডাকের মধ্যমে। আবেদনের শেষ তারিখ আগামী ১৭ অক্টোবর। 

India Post Recruitment:পদের বিবরণ
মোট শূন্যপদ -৭
এমবি মেকানিক - ১
এমবি ইলেকট্রিশিয়ান - ২
পেন্টার - ১
ওয়েল্ডার - ১ 
কারপেন্টার -২

শিক্ষাগত যোগ্যতা 
এই পদগুলির জন্য প্রার্থীদের অষ্টম শ্রেণি পাশ হতে হবে। সঙ্গে থাকতে হব আইটিআই সার্টিফিকেট বা এক বছরের অভিজ্ঞতা। এমবি মেকানিক পদের জন্য হেভি মোটর ভেহিকেল-এর ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। 

India Post Recruitment: বয়সসীমা ও বেতন
এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১ জুলাই ২০২২ অনুযায়ী ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধবসীমায় ছাড় দেওয়া হবে। সফল প্রার্থীরা মাসে ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন পাবেন। 

আবেদনের নিয়ম
ইংরেজি, হিন্দি বা তামিল, যে কোনও একটি ভাষায় করতে হবে আবেদন। the manager, mail motor service, madurai-এর ফেভারে দিতে হবে ১০০ টাকার আইপিও। সঙ্গে দিতে হবে Self Attested করা নথিপত্র। যে কাগজপত্রগুলি দিতে হবে সেগুলি হল, বয়সের প্রমাণ পত্র, শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র, টেকনিক্যাল প্রমাণ পত্র, ড্রাইভিং লাইসেন্সের প্রমাণ পত্র, ট্রেড অভিজ্ঞতা পত্র ও জাতি শংসাপত্র। 

বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।  

আরও পড়ুনকী অবস্থায় রয়েছে বঙ্গোপসাগর? উত্তর জানলে অবাক হবেন