scorecardresearch
 

IBPS RRB নিয়োগ 2024: গ্রামীণ ব্যাঙ্কে প্রায় ১০ হাজার নিয়োগ, অগাস্টে পরীক্ষা, যোগ্যতা-আবেদন সহ বিস্তারিত

সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন প্রার্থীদের জন্য সুসংবাদ। ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (IBPS) আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্কে (RRB) অফিস সহকারী এবং স্টাফ অফিসার (স্কেল- ১, ২ এবং ৩) নিয়োগ ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। IBPS RRB নিয়োগ ২০২৪ প্রচারাভিযানের মাধ্যমে মোট ৯৯৯৫টি শূন্যপদ পূরণ করা হবে, যার মধ্যে ৫৫৮৫টি শূন্যপদ অফিস সহকারীর জন্য।

Advertisement
কর্মসংস্থানের সুযোগ। ফাইল ছবি কর্মসংস্থানের সুযোগ। ফাইল ছবি
হাইলাইটস
  • সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন প্রার্থীদের জন্য সুসংবাদ।
  • নস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (IBPS) আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্কে (RRB) অফিস সহকারী এবং স্টাফ অফিসার (স্কেল- ১, ২ এবং ৩) নিয়োগ ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

IBPS RRB নিয়োগ 2024: সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এমন প্রার্থীদের জন্য সুসংবাদ। ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (IBPS) আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্কে (RRB) অফিস সহকারী এবং স্টাফ অফিসার (স্কেল- ১, ২ এবং ৩) নিয়োগ ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। IBPS RRB নিয়োগ ২০২৪ প্রচারাভিযানের মাধ্যমে মোট ৯৯৯৫টি শূন্যপদ পূরণ করা হবে, যার মধ্যে ৫৫৮৫টি শূন্যপদ অফিস সহকারীর জন্য।

IBPS RRB নিয়োগ ২০২৪-এর জন্য অনলাইন আবেদন ৭ জুন থেকে শুরু হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা IBPS-এর অফিসিয়াল ওয়েবসাইট, ibps.in-এ যেতে পারেন এবং ২৭ জুনের মধ্যে অনলাইন আবেদনপত্র পূরণ করতে এবং জমা দিতে পারেন। যে প্রার্থীরা IBPS RRB পদগুলির জন্য আবেদন করতে চান, তাঁদের যোগ্যতার মানদণ্ড পরীক্ষা করা উচিত। প্রার্থীদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে, তাঁরা সংশ্লিষ্ট পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড পূরণ করেছেন। আপনি নীচের অনলাইন আবেদন পদ্ধতি দেখতে পারেন।

IBPS RRB নিয়োগ ২০২৪: অনলাইনে কীভাবে আবেদন করতে হবে, জানুন
ধাপ ১: প্রথমে IBPS-এর অফিসিয়াল ওয়েবসাইট ibps.in-এ যান।
ধাপ ২: হোমপেজে 'IBPS RRB Recruitment 2024' লিঙ্কে ক্লিক করুন।
ধাপ ৩: আপনি যদি প্রথমবার আবেদন করেন, তাহলে এখানে চাওয়া প্রয়োজনীয় বিবরণ পূরণ করুন।
ধাপ ৪: এখন রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ডের সাহায্যে লগ ইন করুন।
ধাপ ৫: লগ ইন করার পরে, আবেদন ফর্মটি পূরণ করুন এবং ফি জমা দিন।
ধাপ ৬: সাবমিটে ক্লিক করার আগে সমস্ত বিবরণ ক্রস চেক করুন।

ফি
সাধারণ বিভাগের প্রার্থীদের IBPS RRB অফিস সহকারী এবং IBPS RRB অফিসার পরীক্ষার জন্য ৮৫০ টাকা আবেদন ফি দিতে হবে। SC, ST এবং PWD বিভাগের প্রার্থীদের জন্য আবেদন ফি ১৭৫ টাকা। এছাড়াও, আবেদনের ফি দেওয়া এবং ফর্ম প্রিন্ট করার শেষ তারিখ যথাক্রমে ২৭ জুন এবং ১২ জুলাই।
IBPS RRB পরীক্ষার তারিখ ২০২৪: পরীক্ষাগুলি আগস্ট এবং অক্টোবরে হবে।

আরও পড়ুন

Advertisement

প্রতি বছর ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন অংশগ্রহণকারী আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্কগুলিতে ক্লার্ক পদের জন্য প্রার্থীদের নির্বাচন করার জন্য সাধারণ নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করে। IBPS RRB ক্লার্ক পরীক্ষা দুটি ধাপ নিয়ে গঠিত - প্রিলি এবং মেইন পরীক্ষা। IBPS ক্যালেন্ডার ২০২৪ অনুযায়ী, প্রাথমিক পর্যায় ৩, ৪, ১০, ১৭ এবং ১৮, অগাস্টের জন্য নির্ধারিত হয়েছে। যেখানে মূল পরীক্ষা ৬ অক্টোবরের জন্য নির্ধারিত হয়েছে। প্রাক-পরীক্ষা প্রশিক্ষণ (PET) ২২ থেকে ২৭ জুলাই হবে।
 

 

TAGS:
Advertisement