scorecardresearch
 
 

India Post Recruitment 2021:ভারতীয় ডাক বিভাগে চাকরি, দশম পাস করলেই সুযোগ

ভারতীয় ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নিয়োগের জন্য আবেদন করার সুবর্ণ সুযোগ রয়েছে। , যে কোনও প্রার্থী যারা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা অফিসিয়াল ওয়েবসাইট @ appost.in- এ আবেদন করতে পারেন। এই পদগুলিতে আবেদনের শেষ তারিখ ২৯ অক্টোবর ২০২১।

হাইলাইটস
  • ডাক বিভাগে GDS পদে নিয়োগ
  • জম্মু ও কাশ্মীর সার্কেলের জন্য নিয়োগ
  • আবেদনের শেষ তারিখ ২৯ অক্টোবর


India Post Recruitment 2021: ভারতীয় ডাক বিভাগে গ্রামীণ ডাক সেবক (GDS) পদে নিয়োগের জন্য আবেদন করার সুবর্ণ সুযোগ রয়েছে। প্রকৃতপক্ষে, ডাক বিভাগ জম্মু ও কাশ্মীর সার্কেলের জন্য ২৬৬টি  GDS পদে নিয়োগ করতে যাচ্ছে। এমন পরিস্থিতিতে, যে কোনও প্রার্থী যারা এই পদগুলির জন্য আবেদন করতে চান তারা অফিসিয়াল ওয়েবসাইট @ appost.in- এ আবেদন করতে পারেন। এই পদগুলিতে আবেদনের শেষ তারিখ ২৯ অক্টোবর ২০২১।

ডাক বিভাগের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, নির্ধারিত পদের জন্য আবেদনকারীদের বয়স ৩০ সেপ্টেম্বর ২০২১ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। একই সঙ্গে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের নিয়ম অনুযায়ী ছাড় দেওয়া হবে।

এই পদের জন্য,UR/OBC/EWS পুরুষ/ট্রান্সম্যান ক্যাটাগরির প্রার্থীদের ১০০  টাকা আবেদন ফি দিতে হবে। যেখানে সমস্ত মহিলা / ট্রান্স-মহিলা প্রার্থী, সমস্ত SC / ST প্রার্থী এবং সমস্ত PWD প্রার্থীদের  আবেদন ফি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  সমস্ত প্রার্থী অনলাইন মোড এবং অফলাইন মোড উভয় মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীদের ভারত সরকার / রাজ্য সরকার / কেন্দ্রশাসিত অঞ্চল দ্বারা স্বীকৃত স্কুল শিক্ষা বোর্ড কর্তৃক পরিচালিত গণিত, স্থানীয় ভাষা এবং ইংরেজিতে দশম শ্রেণী পাস হতে হবে। এছাড়াও, প্রার্থীকে অবশ্যই দশম শ্রেণী পর্যন্ত স্থানীয় ভাষা অধ্যয়ন করতে হবে।