scorecardresearch
 

Indian Army Recruitment 2022: শর্ট সার্ভিসের মাধ্যমে সেনাবাহিনীতে দেদার নিয়োগ

Indian Army Recruitment 2022: শর্ট সার্ভিস কমিশন টেকনিক্যাল মহিলা - ৩০ এবং শর্ট সার্ভিস কমিশন টেকনিক্যাল পুরুষ - ৫৯ এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া অফিসিয়াল ওয়েবসাইটে শুরু হয়েছে। বিস্তারিত জেনে নিন।

Advertisement
নিয়োগ হবে সেনাবাহিনীতে নিয়োগ হবে সেনাবাহিনীতে
হাইলাইটস
  • সেনাবাহিনীতে দেদার নিয়োগ
  • শর্ট সার্ভিসের মাধ্যমে হবে নিয়োগ
  • Indian Army Recruitment 2022

Indian Army Recruitment 2022: শর্ট সার্ভিস কমিশন টেকনিক্যাল মহিলা - ৩০ এবং শর্ট সার্ভিস কমিশন টেকনিক্যাল পুরুষ - ৫৯ এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া অফিসিয়াল ওয়েবসাইটে শুরু হয়েছে। যার লিঙ্ক হল joinindianarmy.nic.in। এছাড়া আবেদনের শেষ তারিখ ৮ এপ্রিল।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, কোর্সটি ২০২২ সালের অক্টোবরে অফিসার্স ট্রেনিং একাডেমি (OTA), চেন্নাই (তামিলনাড়ু) এ শুরু হবে।

ভারতীয় সেনা এসএসসি নিয়োগ ২০২২: শূন্যপদ বিশদ

মোট পদঃ ১৯১টি

পদের নাম:

SSC Tech Men ৫৯তম কোর্স - ১৭৫টি পদ

এসএসসি টেক উইমেন ৩০ তম কোর্স - ১৪ টি পদ

প্রতিরক্ষা কর্মীদের বিধবা - ২ পদ

ভারতীয় সেনা নিয়োগ ২০২২ এর জন্য যোগ্যতার মানদণ্ড

বয়স সীমা:

(i) SSC (Tech)-এর জন্য - ৫৯ জন পুরুষ এবং SSCW (Tech)- ৩০ জন মহিলা৷ ০১ অক্টোবর ২০২২ অনুযায়ী ২০ থেকে ২৭ বছর (০২ অক্টোবর ১৯৯৫ এবং ০১ অক্টোবর ২০০২ এর মধ্যে জন্মগ্রহণকারী প্রার্থীরা, উভয় দিনই অন্তর্ভুক্ত)।

(ii) ভারতীয় সশস্ত্র বাহিনী প্রতিরক্ষা কর্মীদের বিধবাদের জন্য যারা কেবলমাত্র হারনেসে মারা গিয়েছিল। SSCW (Non Tech) (Non UPSC) এবং SSCW (Tech)- ০১ অক্টোবর ২০২২ পর্যন্ত বয়স সর্বোচ্চ ৩৫ বছর।

শিক্ষাগত যোগ্যতা আবশ্যক:

প্রয়োজনীয় ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সে উত্তীর্ণ বা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সের শেষ বর্ষে থাকা প্রার্থীরা আবেদনের যোগ্য।

ইঞ্জিনিয়ারিং ডিগ্রি কোর্সের চূড়ান্ত বর্ষে অধ্যয়নরত প্রার্থীদের ০১ অক্টোবর ২০২২ এর মধ্যে সমস্ত সেমিস্টার/বছরের মার্কশিট সহ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি পরীক্ষায় পাস করার প্রমাণ জমা দিতে হবে এবং শুরু হওয়ার তারিখ থেকে ১২ সপ্তাহের মধ্যে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি শংসাপত্র তৈরি করতে হবে। অফিসার্স ট্রেনিং একাডেমি (OTA), চেন্নাই, (তামিলনাড়ু) এ প্রশিক্ষণের জন্য।

Advertisement

 

Advertisement