scorecardresearch
 

Indian Army Recruitment 2022: ভারতীয় সেনার TES-47 বিজ্ঞপ্তি জারি, এভাবে করুন আবেদন

Indian Army Recruitment 2022: ভারতীয় সেনা NT JAG এবং 10+2 TES-47 কোর্সের জন্য অনলাইন আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। আইন স্নাতকদের জন্য শর্ট সার্ভিস কমিশন (NT) JAG এন্ট্রি স্কিম (পুরুষ ও মহিলা) ২৯ তম কোর্সের জন্য আবেদনগুলি ১৭ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত গ্রহণ করা হবে।

ভারতীয় সেনা ভারতীয় সেনা
হাইলাইটস
  • ভারতীয় সেনার TES-47 বিজ্ঞপ্তি জারি
  • এভাবে করুন আবেদন
  • জানুন বিস্তারিত তথ্য

ভারতীয় সেনা NT JAG এবং 10+2 TES-47 কোর্সের জন্য অনলাইন আবেদনের আমন্ত্রণ জানিয়েছে। আইন স্নাতকদের জন্য শর্ট সার্ভিস কমিশন (NT) JAG এন্ট্রি স্কিম (পুরুষ ও মহিলা) ২৯ তম কোর্সের জন্য আবেদনগুলি ১৭ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত গ্রহণ করা হবে। 10+2 TES-47-এর আবেদনের লিঙ্ক অফিসিয়াল ওয়েবসাইটে 

মোট শূন্যপদের সংখ্যা ৯০টি। বেতন পরিকাঠামো ৫৬,১০০ টাকা থেকে ১,৭৭,৫০০ টাকা পর্যন্ত। joinindianarmy.nic.in-এ দেখা যাবে। ২৪ জানুয়ারি ২০২২ থেকে ২৩ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত আবেদনগুলি গ্রহণ করা হবে।

TES-47 কোর্সের জন্য JEE Main 2021 একটি যোগ্যতা সবার লাগবে। PCM (পদার্থবিদ্যা, রসায়ন এবং গণিত) ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে দ্বাদশ পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। JAG এন্ট্রি স্কিমতে ভারতীয় সেনাতে ১৪ বছরের জন্য পুরুষ এবং মহিলাকে শর্ট সার্ভিস কমিশন দেওয়া হবে। এটি প্রাথমিকভাবে ১০ বছরের জন্য হবে যা আরও ৪  বছরের জন্য বাড়ানো যেতে পারে। প্রার্থীদের বয়স ২১ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। 

এলএলবি ডিগ্রিতে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। প্রার্থীদের বার কাউন্সিল অফ ইন্ডিয়া/স্টেটের সাথে অ্যাডভোকেট হিসাবে যোগ্য হতে হবে। আবেদনগুলি শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট joinindianarmy.nic.in-এ অনলাইনে গ্রহণ করা হবে। অন্য যেকোনো তথ্য প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে চেক করতে পারেন।