scorecardresearch
 

Railways Recruitment 2024: রেলে ৯ হাজারের বেশি পদে চাকরি, আবেদনের Link রইল

Rail Job Notification: রেলের চাকরি অনেক যুবক-যুবতীর কাছেই স্বপ্নের মতো। সেই লক্ষ্যপূরণের জন্যই আরও একবার সুযোগ দিতে চলেছে ভারতীয় রেল। যদি দীর্ঘদিন ধরে রেলের চাকরির জন্য অপেক্ষা করে থাকেন, তাহলে আজই আবেদন করুন।

Advertisement
ভারতীয় রেলে চাকরির সুযোগ ভারতীয় রেলে চাকরির সুযোগ
হাইলাইটস
  • রেলের চাকরি অনেক যুবক-যুবতীর কাছেই স্বপ্নের মতো। সেই লক্ষ্যপূরণের জন্যই আরও একবার সুযোগ দিতে চলেছে ভারতীয় রেল।
  • যদি দীর্ঘদিন ধরে রেলের চাকরির জন্য অপেক্ষা করে থাকেন, তাহলে আজই আবেদন করুন। সেন্ট্রাল রেলওয়ে গত ৯ মার্চ টেকনিশিয়ান পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল।
  • ৯,১৪৪টি পদের মধ্যে ১,০৯২টি পদ টেকনিশিয়ান গ্রেড I সিগন্যালের এবং 8,052টি পদ টেকনিশিয়ান গ্রেড III সিগন্যালের।

Rail Job Notification: রেলের চাকরি অনেক যুবক-যুবতীর কাছেই স্বপ্নের মতো। সেই লক্ষ্যপূরণের জন্যই আরও একবার সুযোগ দিতে চলেছে ভারতীয় রেল। যদি দীর্ঘদিন ধরে রেলের চাকরির জন্য অপেক্ষা করে থাকেন, তাহলে আজই আবেদন করুন। সেন্ট্রাল রেলওয়ে গত ৯ মার্চ টেকনিশিয়ান পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। আজই আবেদন করার শেষ তারিখ। এই নিয়োগের মাধ্যমে রেল ৯ হাজারেরও বেশি শূন্যপদ পূরণ করবে। আসুন জেনে নেওয়া যাক ঠিক কিভাবে আবেদন করবেন-

প্রথমেই, জেনে রাখুন, আজই আবেদন করার শেষ সুযোগ। অ্যাপ্লিকেশন উইন্ডো আজ রাত ১১:৫৯-এ বন্ধ হবে। এই নিয়োগে ৯,১৪৪টি পদের মধ্যে ১,০৯২টি পদ টেকনিশিয়ান গ্রেড I সিগন্যালের এবং 8,052টি পদ টেকনিশিয়ান গ্রেড III সিগন্যালের। শুধুমাত্র এই পদগুলির জন্যই অনলাইনে আবেদন করতে পারবেন। রেলের ওয়েবসাইট recruitmentrrb.in থেকে আবেদন করতে হবে।

আবেদন করার যোগ্যতা

আবেদন করার জন্য, প্রার্থীকে অবশ্যই একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন, এসএসএলসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও, নির্দিষ্ট ক্ষেত্রে আইটিআই শংসাপত্র থাকতে হবে। গ্রেড ওয়ান সিগন্যাল টেকনিশিয়ান পদের জন্য, ১৮ বছর থেকে ৩৬ বছর বয়সী চাকরিপ্রার্থীরা ফর্ম ফিলআপ করতে পারেন। গ্রেড থ্রি টেকনিশিয়ান পদে বয়সসীমা রাখা হয়েছে ১৮ থেকে ৩৩ বছর।

আরও পড়ুন

নির্বাচন প্রক্রিয়া

আবেদন করতে, প্রার্থীকে ৫০০ টাকা অনলাইন ফি জমা দিতে হবে। তবে, রিজার্ভড ক্যাটাগরি, মহিলা চাকরিপ্রার্থী এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। এমন প্রার্থীদের ২৫০ টাকা জমা দিতে হবে। অনলাইন আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর রেল পরীক্ষার তারিখ প্রকাশ করবে। প্রার্থীদের সিবিটি ওয়ান এবং সিবিটি টু পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্টস যাচাইয়ের জন্য ডাকা হবে।

Advertisement

Advertisement