scorecardresearch
 

ITBP Recruitment 2022 : ITBP-তে মাধ্যমিক পাশেই চাকরি, লাখ টাকার ওপরে বেতন

ইন্দো তিব্বত বর্ডার পুলিশ (ITBP) ৩৭টি শূন্যপদে সাব ইন্সপেক্টর নিয়োগ করছে। ইচ্ছুক প্রার্থীরা ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। তবে তার আগে এই চাকরি সম্পর্কে জেনে নেওয়া জরুর। কীভাবে আবেদন করতে হবে এবং আবেদনের শেষ তারিখ-সহ সমস্ত জরুরি তথ্য দেওয়া হচ্ছে এই প্রতিবেদনে।

Advertisement
ITBP ITBP
হাইলাইটস
  • আইটিবিতে চাকরির সুযোগ
  • দশম পাশেই করা যাবে আবেজন
  • জানুন চাকরি সংক্রান্ত সমস্ত তথ্য

আইটিবিপিতে চাকরির সুযোগ। দশম শ্রেণি পাশেই করা যাবে আবেদন। ইন্দো তিব্বত বর্ডার পুলিশ (ITBP) ৩৭টি শূন্যপদে সাব ইন্সপেক্টর নিয়োগ করছে। ইচ্ছুক প্রার্থীরা ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। তবে তার আগে এই চাকরি সম্পর্কে জেনে নেওয়া জরুর। কীভাবে আবেদন করতে হবে এবং আবেদনের শেষ তারিখ-সহ সমস্ত জরুরি তথ্য দেওয়া হচ্ছে এই প্রতিবেদনে।

মোট শূন্যপদ
মোট ৩৭টি পদে সাব ইন্সপেক্টর নিয়োগ করা হচ্ছে। যার মধ্যে পুরুষদের জন্য ৩২ এবং মহিলাদের জন্য ৫টি পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা
সাব ইন্সপেক্টর পদে চাকরির জন্য প্রার্থীদের যেকোনও স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ হতে হবে। পাশাপাশি প্রার্থীর সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। প্রার্থীর বয়স হতে হবে ২০ থেকে ২৫ বছরের মধ্যে।

কীভাবে আবেদন করতে হবে
আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ITBP-এর অফিসিয়াল ওয়েবসাইট www.itbpolice.nic.in-এ গিয়ে আবেদন করতে পারেন। সাধারণ বিভাগ, OBC এবং EWS বিভাগের প্রার্থীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। তবে SC/ST এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না।

আবেদনের শেষ তারিখ
এই পদের জন্য আবেদন করা শুরু হয়েছে ১৬ জুলাই 2022 থেকে। ১৪ অগাস্ট ২০২২ পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

নির্বাচন প্রক্রিয়া
আবেদন করার পরে, যোগ্য প্রার্থীদের শারীরিক দক্ষতা, শারীরিক মান, ডিটেইল মেডিক্যাল পরীক্ষা, রিভিউ মেডিক্যাল পরীক্ষা এবং লিখিত পরীক্ষার মধ্য দিয়ে নির্বাচন করা হবে।

কত বেতন পাবেন
নির্বাচিত প্রার্থীদের বেতন হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আরও পড়ুনওজন ঝরে-আলসার সারে এবং... দুধে কীভাবে মধু মিশিয়ে খেতে হবে?

Advertisement


 

Advertisement