scorecardresearch
 

ITBP Recruitment 2022 : মাধ্যমিক পাশেই ITBP-তে চাকরি, মাসে মাইনে প্রায় ৭০ হাজার

এই নিয়োগে মোট ১০৮টি পদ পূরণ করা হবে (ITBP Constable Recruitment 2022)। আগামী ১৯ অগাস্ট ২০২২ থেকে শুরু হবে আবেদন। ১৭ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। 

ITBP-তে নিয়োগ ITBP-তে নিয়োগ
হাইলাইটস
  • ITBP-তে শতাধিক চাকরি
  • অনলাইনে করা যাবে আবেদন
  • থাকতে হবে আইটিআই সার্টিফিকেট

কনস্টেবল পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করলো ইন্দো তিব্বত বর্ডার পুলিশ ফোর্স বা ITBP। মোট ১০০-টিরও বেশি কনস্টেবল পদের জন্য আবেদন চাওয়া হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ITBP-এর অফিসিয়াল ওয়েবসাইট recruitment.itbpolice.nic.in-এ গিয়ে অনলাইন মোডে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের ৭ম বেতন কমিশন (7th Pay Commission) অনুযায়ী বেতন দেওয়া হবে।

এই নিয়োগে মোট ১০৮টি পদ পূরণ করা হবে (ITBP Constable Recruitment 2022)। আগামী ১৯ অগাস্ট ২০২২ থেকে শুরু হবে আবেদন। ১৭ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে। 

ITBP Constable Vacancy 2022: শূন্যপদের বিবরণ
কনস্টেবল (ছুতোর) : ৫৬টি পদ
কনস্টেবল (ম্যাসন) : ৩১টি পদ
কনস্টেবল (প্লাম্বার) : ২১টি পদ
মোট শূন্যপদ - ১০৮ টি

কারা করতে পারবেন আবেদন?
কোনও স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন বা দশম শ্রেণি উত্তীর্ণরা আইটিবিপি কনস্টেবল পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এ ছাড়া সংশ্লিষ্ট ক্ষেত্রে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটের (ITI) ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্ব সীমায় ছাড় দেওয়া হবে। 

নির্বাচন প্রক্রিয়া
শারীরিক দক্ষতা পরীক্ষা (PET), শারীরিক মান পরীক্ষা (PST), লিখিত পরীক্ষা, ট্রেড পরীক্ষা এবং বিস্তারিত মেডিকেল পরীক্ষা বা পর্যালোচনার মাধ্যমে বেছে নেওয়া হবে প্রার্থীদের।

কত বেতন পাবেন?
নির্বাচিত প্রার্থীদের ৭ম পে কমিশন অনুযায়ী বেতন দেওয়া হবে। সেক্ষেত্রে নির্বাচিত প্রার্থীরা  প্রতি মাসে মাসে ২১,৭০০ থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

আরও পড়ুনযৌবন থমকে যাবে-টাকও পড়বে না শিয়া বাটার ব্যবহারে, কী সেটি?