scorecardresearch
 

JEE Mains Result Out: JEE Mains সেশন-১-এর স্কোরবোর্ড প্রকাশিত, ফলাফল দেখুন এই লিঙ্কে

ন্যাশনাল টেস্টিং এজেন্সি ১২ ফেব্রুয়ারি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার মেইনস ২০২৪ সেশন -১ এর ফলাফল বেরিয়েছে। JEE মেইন ২০২৪ সেশন-১-এর জন্য উপস্থিত প্রার্থীরা NTA JEE Mains-এর অফিসিয়াল ওয়েবসাইট, jeemain.nta.ac-এর মাধ্যমে তাদের স্কোরকার্ড দেখতে এবং ডাউনলোড করতে পারবেন। NTA সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট 'এক্স'-এ ট্যুইট করে এই তথ্য দিয়েছে।

Advertisement

JEE Mains Result 2024 Declared: ন্যাশনাল টেস্টিং এজেন্সি ১২ ফেব্রুয়ারি জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার মেইনস ২০২৪ সেশন -১ এর ফলাফল বেরিয়েছে। JEE মেইন ২০২৪ সেশন-১-এর জন্য উপস্থিত প্রার্থীরা NTA JEE Mains-এর অফিসিয়াল ওয়েবসাইট, jeemain.nta.ac-এর মাধ্যমে তাদের স্কোরকার্ড দেখতে এবং ডাউনলোড করতে পারবেন। NTA সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট 'এক্স'-এ ট্যুইট করে এই তথ্য দিয়েছে।

স্কোরকার্ড ডাউনলোড করতে, প্রার্থীদের তাদের আবেদন নম্বর এবং জন্ম তারিখের প্রয়োজন হবে। তাদের সাহায্যে, প্রার্থীরা তাদের JEE মেইন ফলাফল এবং স্কোরকার্ড চেক এবং ডাউনলোড করতে পারেন। রেজাল্ট দেখতে এই পদ্ধতি অনুসরণ করুন।

কীভাবে JEE মেইনস স্কোরকার্ড ২০২৪ ডাউনলোড করবেন? দেখুন
- প্রথমে NTA JEE Mains ওয়েবসাইট jeemain.nta.ac.in-এ যান।
- হোমপেজে ফ্ল্যাশিং JEE মেইনস স্কোরকার্ড লিঙ্কে ক্লিক করুন।
- লগইন ক্রেডেন্সিয়াল দিন।
- স্কোরকার্ড স্ক্রিনে খুলবে, এটি চেক করুন।
- জেইই মেইনস সেশন -১ স্কোরকার্ড ডাউনলোড করুন এবং প্রিন্টআউট নিয়ে রাখুন।

আরও পড়ুন

সেশন-২ শুরু হবে ৪ এপ্রিল
ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) শীঘ্রই JEE মেইন ২০২৪ সেশন ১ এর ফলাফল প্রকাশ করবে। প্রথম সেশন ২৪, ২৭, ২৯, ৩০, ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি হয়েছিল। দ্বিতীয় সেশন ৪ থেকে ১৫ এপ্রিল নির্ধারিত হয়েছে। 

এ বছর মোট ১২,৩১,৮৭৪ জন পরীক্ষার্থী রেডিস্টার করেছে, যার মধ্যে ১১,৭০,০৩৬ জন পরীক্ষায় অংশ নিয়েছেন। জানুয়ারি ২০২৪ সেশনের জন্য JEE মেইনস আনুষ্ঠানিকভাবে NTA প্রকাশ করেছে। JEE মেইনস ২০২৪ পেপার ১ (B.Tech এবং BE) উত্তর কীগুলি এখন NTA - nta.ac.in এবং jeemain.nta.ac.in-এর অফিসিয়াল ওয়েবসাইটগুলিতে উপলব্ধ।

Advertisement