scorecardresearch
 

Indian Navy Job 2024: দ্বাদশ পাশে ভারতীয় নৌসেনায় মোটা মাইনের চাকরির সুযোগ, ৭০ হাজার পর্যন্ত বেতন

Indian Navy Job 2024: ভারতীয় নৌবাহিনীর দ্বারা প্রকাশিত এসএসআর মেডিকেল সহকারী নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি অনুসারে, এসএসআর মেডিকেল সহকারীর পদগুলি নভেম্বর ২০২৪ এর মধ্য়ে পূরণ করা হবে। নিয়োগ পরীক্ষা অক্টোবরে অনুষ্ঠিত হবে। নির্বাচিত যোগ্য প্রার্থীদের প্রশিক্ষণ নভেম্বর ২০২৪ থেকে শুরু হবে।

Advertisement
দ্বাদশ পাশে ভারতীয় নৌসেনায় মোটা মাইনের চাকরির সুযোগ, ৭০ হাজার পর্যন্ত বেতন দ্বাদশ পাশে ভারতীয় নৌসেনায় মোটা মাইনের চাকরির সুযোগ, ৭০ হাজার পর্যন্ত বেতন

Indian Navy SSR Medical Assistant Recruitment 2024:  উচ্চমাধ্যমিক বা দ্বাদশ শ্রেণি পাশ যুবকদের জন্য ভারতীয় নৌবাহিনীতে যোগ দেওয়ার দুর্দান্ত দেশের সেবা করার একটি ভাল সুযোগ। ভারতীয় নৌবাহিনী নাবিক SSR (মেডিকেল অ্যাসিস্ট্যান্ট) নিয়োগ 2024-এর জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা ভারতীয় নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট joinindiannavy.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন। অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, যোগ্য প্রার্থীরা ১৭ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত আবেদনপত্র পূরণ করতে পারবেন। 

ভারতীয় নৌবাহিনীর দ্বারা প্রকাশিত এসএসআর মেডিকেল সহকারী নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি অনুসারে, এসএসআর মেডিকেল সহকারীর পদগুলি নভেম্বর ২০২৪ এর মধ্য়ে পূরণ করা হবে। নিয়োগ পরীক্ষা অক্টোবরে অনুষ্ঠিত হবে। নির্বাচিত যোগ্য প্রার্থীদের প্রশিক্ষণ নভেম্বর ২০২৪ থেকে শুরু হবে।

কারা আবেদন করতে পারেন?
একটি স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে ১২ তম শ্রেণি (১০+২) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও, পদার্থবিদ্যা, রসায়ন এবং জীববিজ্ঞান (PCB) বিষয়গুলির সাথে ১২তম তে কমপক্ষে শতাংশ নম্বর পেতে হবে। আবেদনকারীদের জন্ম ০১ নভেম্বর ২০০৩ থেকে ৩০ এপ্রিল ২০০৭ এর মধ্যে হওয়া উচিত। শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা সম্পর্কে আরও তথ্য বিজ্ঞপ্তিতে চেক করা যেতে পারে। 

আরও পড়ুন

কত বেতন পাবেন জেনে নিন
ভারতীয় নৌবাহিনীতে এসএসআর মেডিকেল সহকারী পদে নির্বাচিতদের ম্যাট্রিক্সের লেভেল ৩-এর অধীনে ২১৭০০ থেকে ৬৯১০০ টাকা দেওয়া হবে। এছাড়াও, তাদের প্রতি মাসে ৫২০০ টাকা MSP এবং DA (প্রযোজ্য হিসাবে) দেওয়া হবে।

নির্বাচন প্রক্রিয়া
যোগ্য আবেদনকারীদের বাছাই করা হবে দুই ধাপের পরীক্ষার ভিত্তিতে।

পর্যায়-১ 
১২ তম পিসিবিতে প্রাপ্ত নম্বরগুলি বিবেচনা করবে। 
পর্যায়-২ 
শারীরিক ফিটনেস পরীক্ষা, লিখিত পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষা অন্তর্ভুক্ত রয়েছে। শারীরিক পরীক্ষায়, পুরুষদের ৬ মিনিট ৩০ সেকেন্ডে ২০টি সিট-আপ, ১৫টি পুশ-আপ এবং ১৫টি সিট-আপ করতে হবে। এক ঘণ্টার লিখিত পরীক্ষায় ১০০টি প্রশ্ন করা হবে। প্রতিটি ২৫ নম্বরের চারটি বিভাগ থাকবে - ইংরেজি, বিজ্ঞান, জীববিজ্ঞান এবং সাধারণ সচেতনতা/যুক্তি ক্ষমতা)। প্রতিটি প্রশ্ন এক নম্বরের হবে। শারীরিক যোগ্যতা, লিখিত পরীক্ষা এবং মেডিকেল টেস্টের ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হবে।

Advertisement

 

Advertisement